logo
  • ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ০৮ জানুয়ারি ২০২১, ১২:০৫
আপডেট : ০৮ জানুয়ারি ২০২১, ১২:০৭

জ্যোতিষীর চোখে কেমন যাবে বছরের দ্বিতীয় সপ্তাহ

রাশিফল
রবির ধনু রাশিতে শুক্রের সঙ্গে অবস্থান। বৃহস্পতি, বুধ ও শনির মকরে অবস্থান, মঙ্গলের মেষ রাশিতে অবস্থান, চন্দ্রর তুলা, বৃশ্চিক, ধনু ও মকর রাশিতে অবস্থান বছরের দ্বিতীয় সপ্তাহটিকে ১২ রাশির জাতক-জাতিকার জন্য শুভাশুভ মিশ্র ফল বয়ে আনবে। রাহুর বৃষ রাশিতে তুঙ্গ অবস্থান ও কেতুর বৃশ্চিক রাশিতে তুঙ্গী অবস্থান তাই ভুল বোঝাবুঝি বিষয়ে সতর্ক হতে হবে।

এবার জেনে নেওয়া যাক বছরের ২য় সপ্তাহে কী কী সফলতা ও ব্যর্থতা আসতে চলেছে ১২ রাশির জাতক-জাতিকার জীবনে-

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল) : সপ্তাহের শুরুটা হবে দাম্পত্য সুখ শান্তি ও ব্যবসা বাণিজ্যে অগ্রগতির মধ্য দিয়ে। অবিবাহিতদের বিয়ের আলাপ আলোচনায় অগ্রগতির সময়। অংশীদারি ব্যবসা বাণিজ্য বা মধ্যস্থতার কাজে সফল হতে পারবেন। মধ্যভাগে চন্দ্রর বৃশ্চিকে অবস্থান শরীর স্বাস্থ্য ও মনমানসিকতার জন্য ভালো নয়। পুরোনো পাওনাদারের তাগাদা বৃদ্ধি পাবে। রাস্তাঘাটে সতর্ক থাকুন। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে ভুল তথ্যের কারণে অর্থ নাশের আশঙ্কা। শেষার্ধে বিদেশ যাত্রার যোগ রয়েছে। উচ্চ শিক্ষা লাভে বিদেশি বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রক্রিয়ায় অগ্রগতি হতে থাকবে। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে সফল হবেন। শেষ দিকে কর্মস্থলে অগ্রগতির যোগ। প্রভাবশালী কর্মকর্তার সাহায্য পাওয়া সম্ভব। রাজনৈতিক ও সাংগঠনিক ক্ষেত্রে অগ্রগতি হতে থাকবে। নতুন পদ পদবী লাভের যোগ আসবে।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে) : সপ্তাহের শুরুতেই শারীরিক সকল জটিলতা বৃদ্ধি পাবে। মানসিকভাবে কিছুটা অস্থির থাকতে পারেন। পর্যাপ্ত আয় রোজগারের অভাবে আর্থিক সঙ্কটের আশঙ্কায় ভুগতে চলেছেন। মধ্যভাগে আপনার দাম্পত্য সুখ শান্তির ব্যাঘাত ঘটবে। জীবন সাথীর প্রতি অকারণে সন্দেহ প্রবণতার কারণে দেখা দেবে চরম ভুল বোঝাবুঝি। আস্থার অভাবে সংসার ভেঙে যেতে পারে। অংশীদারি ব্যবসা বাণিজ্যে শুরু হবে অবিশ্বাস ও লুটপাট। শেষার্ধে দুর্বৃত্তদের নিয়ন্ত্রণে কিছু টাকা দিতে হতে পারে। কাজের ক্ষেত্রে আপনাকে আরো মনযোগী হতে হবে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে কিছু লাভের সম্ভাবনা রয়েছে। সপ্তাহের শেষ দিকে শিক্ষক বা গুরুজনের সহায়তায় ভাগ্য উন্নতির সম্ভাবনা। বিদেশ যাত্রার যোগ প্রবল। জীবিকার প্রয়োজনে বিদেশ যাত্রা করতে হবে। ধর্মীয় ও আধ্যাত্মিক কোনো মানত পূরণ করতে পারেন।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন) : সপ্তাহের শুরুতে সন্তানের ভর্তি প্রক্রিয়া ও পড়াশোনা নিয়ে ব্যস্ত হতে পারেন। শিল্পী ও কলাকুশলীদের নতুন নতুন কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। প্রেম-ভালোবাসায় পরমানন্দ লাভের সময়। এমন কারো প্রতি আকর্ষণ অনুভব করবে যে হয়তো বিবাহিত হতে পারে। সপ্তাহের মধ্যভাগে কর্মস্থলে কিছু ভুল বোঝাবুঝি ও গোপন শত্রুতা মোকাবিলা করতে হতে পারে। এলার্জী জনিত পীড়ায় ভোগান্তির আশঙ্কা প্রবল। সপ্তাহের শেষার্ধে ব্যবসা বাণিজ্যে অগ্রগতি হবে। সাংসারিক জীবনের সকল ভুল বোঝাবুঝি ও মান অভিমান কাটিয়ে দাম্পত্য সুখ শান্তি ফিরে পাওয়ার সময়। শেষ দিকে বীমা বা ব্যাংকের লভ্যাংশ লাভের সময়। শেয়ার ব্যবসায়ীদের আশানুরূপ আয় রোজগারের সময়। পুরোনো কোনো আর্থিক জটিলতার অবসান আশা করা যায়। দেনা পাওনার পরিমাণ কমাতে পারবেন।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই) : সপ্তাহের শুরুতেই আপনার প্রত্যাশিত কাজে সাফল্য লাভের সময়। আত্মীয়স্বজন ও পরিবার পরিজনসহ বন্ধু বান্ধবের সহায়তা পাবেন। যানবাহন ক্রয় করার সুযোগ আসবে। পারিবারিক সুখ শান্তি বজায় থাকবে। সপ্তাহের মধ্যভাগে ভালোবাসায় ভুল বোঝাবুঝি বা অনৈতিক সম্পর্কে জড়িয়ে মানহানির সম্মুখীন হতে পারেন। শিল্পী কলাকুশলী ও নির্মাতাদের দুর্নাম অপবাদের আশঙ্কা। সন্তানের সঙ্গে কোনো কারণে দেখা দেবে সম্পর্কের টানাপোড়ন। শেষার্ধে কর্মস্থলে সহকর্মীদের সাহায্য পাওয়া যাবে। কোনো সহকর্মীর সঙ্গে প্রণয়ে জড়িয়ে যেতে পারেন। শারীরিক অবস্থার উন্নতি হতে থাকবে। আপনার সৃজনশীল কাজের জন্য হবেন সম্মানিত। শেষ দিকে দাম্পত্য ক্ষেত্রে সকল জটিলতা কেটে যাবে। জীবন সাথীর পূর্ণ সাহায্য পাবেন। ব্যবসায়ীদের নতুন করে ব্যবসায়ী পরিকল্পনা করতে হবে। 

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট) : সপ্তাহের শুরুতেই সকল প্রকার যোগাযোগে উন্নতির আশা করতে পারেন। দূর থেকে ভালো কোনো সংবাদ লাভের সময়। আয় রোজগারের ক্ষেত্রে অগ্রগতি হবে। সপ্তাহের মধ্যভাগে সাংসারিক ক্ষেত্রে ভুল বোঝাবুঝি কাটিয়ে উঠতে পারবেন। প্রত্যাশিত কাজে রহস্যজনক সাফল্য লাভের সময়। আত্মীয় ও পরিবার পরিজনের উপর রাগ ও জেদ পুষে রেখে কোনো লাভ নেই। সপ্তাহের শেষার্ধে সন্তানের সাফল্য আপনাকে আনন্দ দেবে। রোমান্টিক কোনো বিষয়ের জন্য সন্তানের সঙ্গে আলোচনা করা উত্তম। আপনার সৃজনশীল মেধা দিয়ে সকল প্রতিবন্ধকতা কাটিয়ে উঠতে পারবেন। বিদ্যানুরাগীদের পড়াশোনায় মনোযোগী হতে হবে। সপ্তাহের শেষ দিকে কাজ কর্মে অগ্রগতি হলেও কিছু কাজে বাধা বিপত্তি লেগেই থাকবে। গোপন শত্রুতার কারণে কাজে জটিলতা আর ভালো লাগবে না। কোনো কর্মচারী বা সহকর্মীর উপর প্রচণ্ড বিরক্ত হতে পারেন।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর) : শুরুতেই গৃহে আত্মীয়-স্বজনের আগমন হবে। খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের আয় রোজগারে অগ্রগতি হতে থাকবে। আর্থিক সঙ্কট কেটে যাবে কিছু বকেয়া টাকা আদায়ের ফলে। সপ্তাহের মধ্যভাগে আত্মীয়স্বজন ও ছোট ভাই বোনের জন্য দুশ্চিন্তায় পড়তে পারেন। কোনো অনভিপ্রেত সংবাদের কারণে আতঙ্কিত হতে হবে। গণমাধ্যম-কর্মীদের কর্মহানীর আশঙ্কা প্রবল। সপ্তাহর শেষার্ধে আপনার সাংসারিক ক্ষেত্রে মায়ের সাহায্য লাভের সময়। আত্মীয়দের সহযোগিতায় কোনো স্থাবর সম্পত্তি পেতে পারেন। আয় রোজগারে অগ্রগতি হবে। যানবাহন ক্রয় বিক্রয় করতে প্রত্যাশা পূরণের সময়। সপ্তাহের শেষ দিকে রোমান্টিক সম্পর্কে সাফল্য লাভের সম্ভাবনা। নিঃসন্তানদের সম্পত্তি লাভের সম্ভাবনা। সৃজনশীল পেশাজীবী লেখক ও সাহিত্যিকদের সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর) : সপ্তাহের শুরু হবে আপনার প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতার বহিঃপ্রকাশ দিয়ে। সকল প্রকার প্রতিকূলতা ও শাসকের রক্তচক্ষুকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এগিয়ে যাওয়ার সময়। বাধা বিপত্তি আপনার গতিপথ রোধ করতে পারবে না। মধ্যভাগে আর্থিক টানাটানির কবলে পড়তে পারেন। আশানুরূপ বেচাকেনা না হওয়াতে সঞ্চয়ের চেষ্টা ব্যর্থ হবে। সপ্তাহের শেষার্ধে আপনার আয় রোজগারে বৈদেশিক যোগাযোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। অনলাইন পণ্য বিক্রয় বৃদ্ধির সম্ভাবনা প্রবল। নতুন নতুন অর্ডার পেতে পারেন। ছোট বোনের বিবাহশাদীর আলোচনা সফল হবে। শেষ দিকে আপনার গৃহ সুখ শান্তি ফিরে পাবেন। মনের সকল প্রত্যাশা পূরণের সম্ভাবনা। আত্মীয়দের সহযোগিতায় আবাসন সংক্রান্ত জটিলতা কেটে যাবে। কর্মস্থলে মনের বাসনা পূরণ হবে।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর) : সপ্তাহটি মিশ্র সম্ভাবনাময়। শুরুতেই দূরের যাত্রার যোগ প্রবল। আয় রোজগারের চেয়ে ব্যয় তুলনামূলক বৃদ্ধি পাবে। বিদেশ সংক্রান্ত বিষয়ে অগ্রগতি হবে। সপ্তাহের মধ্যভাগে নীচস্থ চন্দ্রর প্রভাবে মানসিকভাবে অস্থির থাকতে পারেন। সিজোনাল জ্বর পীড়ায় ভোগান্তির আশঙ্কা প্রবল। ব্যক্তি ও কর্মজীবনে অকারণে ভুল বোঝাবুঝি দেখা দেবে। দাম্পত্য অশান্তির কবলে পড়তে পারেন। সপ্তাহের শেষার্ধে আপনার আর্থিক উন্নতির সময়। বকেয়া টাকা পয়সা আদায়ে সফল হবেন। খুচরা ও পাইকারি ব্যবসা বাণিজ্যে আশানুরূপ লাভের সময়। শ্যালক ও আত্মীয়দের সাহায্য পাওয়ার আশা। শেষ দিকে আপনার বৈদেশিক যোগাযোগ বৃদ্ধি পাবে। বেকারদের চাকরি সংক্রান্ত সংবাদ প্রাপ্তির দিন। ছোট ভাই বোন সংসারের হাল ধরতে পারে। গণমাধ্যমকর্মী ও সাংবাদিকদের সম্মান মর্যাদা বৃদ্ধি পাবে।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর) : মিশ্র সম্ভাবনাময় সপ্তাহের শুরুটা আপনার জন্য ভালো নাও হতে পারে। তবে মধ্যভাগের পর সময় ভালো হয়ে উঠবে। সপ্তাহের শুরুতে আয় রোজগার বৃদ্ধি পাবে। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের বেচাকেনায় লাভের আশা রয়েছে। বন্ধু ও বড় ভাই বোনের কাছ থেকে আর্থিক সাহায্য পাওয়ার আশা। মধ্যভাগে সময় অত্যন্ত ব্যয়বহুল ও ঝামেলাপূর্ণ। আইনগত জটিলতার পেছনে অর্থ ব্যয় হবে। আর্থিক অনিশ্চয়তা কাটিয়ে উঠতে পারবেন না। প্রবাসীদের ভিসা বা আকামা সংক্রান্ত কারণে কর্মহানীর আশঙ্কা। রহস্যজনক জটিলতায় মামলা মোকদ্দমায় জড়িয়ে যেতে পারেন। শেষার্ধে সময় ভালো হয়ে উঠবে। প্রেম ভালোবাসা ও শৈল্পিক বিষয়ের প্রতি আগ্রহ বৃদ্ধির সময়। ম্যানেজম্যান্টের কাজে আপনি সকলকে অবাক করে দেবেন। সফলতার পথে হাঁটতে শুরু করার সময়। সপ্তাহের শেষ দিকে বকেয়া বিল বেতন আদায়ে আর্থিক সচ্ছলতা ফিরে আসবে।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি) : একাধিক গ্রহাবস্থানের কারণে সপ্তাহটি মকর রাশির জাতক জাতিকার জন্য শুভ সম্ভাবনাময়। সপ্তাহের শুরু হবে কোনো সাংগঠনিক বা রাজনৈতিক অগ্রগতির মধ্য দিয়ে। চাকরি সংক্রান্ত তদবিরের চেষ্টায় সফল হবেন। প্রভাবশালী রাজনৈতিক নেতা বা আমলার সান্নিধ্য লাভের যোগ। মধ্যভাগে বাড়িতে বড় ভাই বোনের সঙ্গে সাংসারিক জটিলতায় জড়িয়ে যেতে পারেন। ব্যবসায় সিদ্ধান্তের ভুলে কিছু অর্থ লোকসান হতে পারে। প্রিয় বন্ধুর সঙ্গে সম্পর্কের টানাপোড়ন দেখা দেবে। ব্যবসায় বহু দিনের কাস্টমার ছুটে যেতে পারে। শেষার্ধে ব্যয় বৃদ্ধি। বিশেষ করে সৌখিন গৃহ সজ্জা ক্রয়ে বা কারো বিবাহ শাদীতে উপহার দেওয়ার জন্য অর্থ ব্যয় হবে। সপ্তাহের শেষ দিকে সামাজিকভাবে আমন্ত্রিত হবেন। কর্মস্থলে সাফল্য ও ব্যবসায় চলতে থাকা জটিলতা কাটিয়ে উঠতে পারবেন। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হবে।   

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি) : সপ্তাহটি সকল দিক থেকেই শুভ সম্ভাবনাময়। শুরুতেই ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে অগ্রগতি হবে। ব্যবসায়ীক কাজের জন্য বিদেশ যাত্রার প্রয়োজন হয়ে পড়বে। আর্থিক উন্নতির জন্য বা জীবীকার সন্ধানে বিদেশ যেতে পারেন। বিদ্যানুরাগীদের উচ্চ শিক্ষার্থে বিদেশ যাওয়ার প্রচেষ্টা সফল হতে পারে। সপ্তাহের মধ্যভাগে কর্মক্ষেত্রে গোপন শত্রুতা ও সহকর্মী বিরোধের আশঙ্কা। ব্যক্তিজীবনে ভুল বোঝাবুঝির কারণে পিতার সঙ্গে সম্পর্কের অবনতি হতে পারে। শেষার্ধে আয় রোজগার বৃদ্ধি পাবে। চাকরিজীবী ও ব্যবসায়ীদের বকেয়া অর্থ আদায়ের যোগ প্রবল। সাংসারিক ক্ষেত্রে বড় ভাই বোন বা বন্ধুর সাহায্য পাওয়ার সম্ভাবনা। সপ্তাহের শেষ দিকটা হতে পারে ব্যয় বহুল। বড় ধরনের কোনো ব্যয় হওয়ার যোগ। শিক্ষা বা দাতব্য কাজের জন্য অর্থ ব্যয় হতে থাকবে। প্রবাসীদের কর্মস্থলে অগ্রগতির সম্ভাবনা। অন্য কোনো দেশে যাত্রার সুযোগ পাবেন।  

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ) : সপ্তাহের শুরুটা হতে পারে জটিলতার। আয় রোজগারের ক্ষেত্রে রহস্যজনক বাধা বিপত্তি দেখা দেবে। কোনো আত্মীয়ের অসুস্থতা বা মৃত্যু সংবাদ লাভ। পাওনাদারের সঙ্গে আলোচনা করে ঋণের সমাধান করার চেষ্টা করুন। সপ্তাহের মধ্যভাগে রহস্যজনক সূত্র থেকে ভাগ্য উন্নতির সুযোগ আসবে। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা কোনো কারণে পড়াশোনা থেকে ছিটকে যেতে পারেন। বিদেশ যাত্রার ক্ষেত্রে অনৈতিক পন্থা অবলম্বন করা ঠিক নয়। সপ্তাহের শেষার্ধে কর্ম ক্ষেত্রে উন্নতি হবে। বিপণন ক্ষেত্রে কর্ম পেতে পারেন। পদস্থ কর্মকর্তার সাহায্যে পদোন্নতির সুযোগ পাবেন। রাজনৈতিক ক্ষেত্রে সম্মানিত হওয়ার যোগ। সপ্তাহের শেষ দিকে বকেয়া বিল ও বেতন হাতে পাবেন। বাড়তি কিছু আয় রোজগারের সুযোগ আসবে। আর্থিক অগ্রগতি হওয়াতে সঞ্চয়ের প্রচেষ্টা সফল হতে চলেছে। বন্ধুর সাহায্য পাবেন।

 

এসআর/এম

RTV Drama
RTVPLUS