logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

কেমন যাবে ধনু রাশির সাল ২০২১?

ধনু দ্বিভাব অগ্নি রাশি। অধিপতি গ্রহ বৃহস্পতি। প্রতীক একজন অশ্বারোহী তীরন্দাজ তীর নিক্ষেপে উদ্যত। ধনু রাশির জাতক-জাতিকা তাই একই লক্ষ্যে অবিচল। জাতক-জাতিকার চেহারা সুন্দর, লম্বা গড়ন দেহ, তেজদীপ্ত চক্ষু, প্রশস্ত ললাট ও উচ্চ নাসিকাযুক্ত। এরা তেজস্বী, দৃঢ়প্রত্যয়ী, বলিষ্ঠ,স্থির লক্ষ্য ও উদ্দেশ্য-সাধনে তৎপর। জাতক উচ্চাকাঙ্ক্ষী ও কখনো কখনো ক্ষমতা লিপ্সু। জাতক-জাতিকা সাহসী ও প্রতিকূলতা জয় করে সফল হওয়ার মতো লড়াকু মনোভাবের। বৃহস্পতির প্রভাবে জাতক-জাতিকা হয় প্রাজ্ঞ, কলাজ্ঞ, কর্মোদ্যমী, ধার্মিক, বন্ধুপ্রিয় ও সদালাপী। এরা আজীবন জ্ঞানের সাধনা করে কাটিয়ে দিতে পারে। সরকারি উচ্চ পদস্থ আমলা বা শিক্ষক হিসেবে নিজের যোগ্যতার প্রমাণ রাখতে সক্ষম হয়। 

২০২১ সালের শুরুতে রাশিতে রবি বুধ অবস্থানের কারণে ও ধনস্থানে বৃহস্পতি শনির সহাবস্থানে বছরটি আপনার জন্য সার্বিকভাবে শুভ সম্ভাবনাময়। এ বছর আয় রোজগারের দুশ্চিন্তা থেকে মুক্তি পাবেন। আর্থিক অবস্থার উন্নতি হতে থাকবে। ব্যবসায়ীক কাজের ক্ষেত্রে সফল হবেন। চাকরিজীবীদের মনস্কামনা পূরণের বছর। এ বছর সম্মান মর্যাদা বৃদ্ধির সঙ্গে সঙ্গে পদমর্যাদা বৃদ্ধি পাবে। বছরের মধ্যভাগে বৃহস্পতির অবিচারী হয়ে কুম্ভরাশিতে গমন ধনু রাশির জাতক-জাতিকার জন্য কিছু শুভ ফল নিয়ে আসবে।

বিভিন্ন রাশিতে গ্রহের অবস্থান ও গোচরের ফলে কেমন হতে পারে ধনু রাশির জাতক-জাতিকার সাল ২০২১। আসুন জানার চেষ্টা করি।

শরীর স্বাস্থ্য: ২০২১ সাল সার্বিকভাবে আপনার জন্য কল্যাণকর। শারীরিক অবস্থার উন্নতির পাশাপাশি সামাজিক সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। বহু কাঙ্ক্ষিত পদোন্নতি, ব্যবসায় সাফল্য ও রাজনৈতিক সাংগঠনিক প্রতিযোগিতায় সফল হবেন। মানসিক শক্তির বলেই সারা বছর সকল প্রতিকূলতাকে দমন করবেন। মধ্যস্থতার কাজে সাফল্য আসবে।

টাকা পয়সা: ২০২১ সালে ধনের গৃহে শনি ও বৃহস্পতির সংযোগে অর্থ প্রাপ্তিতে বাধা বিপত্তি আসলেও বিগত বছর গুলোর চেয়ে অনেক বেশি আয় রোজগার করতে পারবেন। দীর্ঘমেয়াদী সঞ্চয়ের প্রচেষ্টায় অগ্রগতি হবে। আত্মীয় কুটম্বদের সাহায্য পাবেন ও সাহায্য করতে হবে। সারা বছর জুড়েই নানা ধরনের অনুষ্ঠানে আমন্ত্রিত হবেন।

যোগাযোগ: রহস্যজনক সকল যোগাযোগে বছরটি সফলতার। ছোট ভাই-বোনের সঙ্গে সম্পর্কের টানাপোড়ন বছরের শুরুতে দেখা দিলেও বছরের মধ্যভাগ থেকে সকল জটিলতা কেটে যাবে। লেখালেখির সুযোগ পাবেন। মিডিয়া পাড়ায় আপনার আসা যাওয়া বৃদ্ধির বছর। পর্দায় কাজ করার স্বপ্ন রহস্যজনকভাবে পূরণ হবে। বিদেশ থেকে পাবেন ভালো কোনো কার্যাদেশের সংবাদ।  

গৃহ সুখ শান্তি ও যানবাহন: গৃহ সুখ শান্তি অব্যাহত থাকবে। তবে শনির দৃষ্টির কারণে গৃহস্থ যান্ত্রিক ত্রুটির কারণে অর্থ ব্যয় হবে। আত্মীয়স্বজনের সাহায্য পাওয়া যাবে। গ্রামের আত্মীয়রা নানা রকম প্রতিশ্রুতি দিয়ে পয়সা নিলেও তা আপনার কোনো কাজে আসবে না। নিজস্ব গৃহ আবাসন লাভের প্রক্রিয়ায় দীর্ঘসূত্রিতা দেখা দেবে। প্রত্যাশা পূরণে বাধা আসবে।

প্রেম ভালোবাসা: ধনু রাশির জাতক-জাতিকার জীবনে ২০২১ সাল নতুন প্রেমে সাফল্য নিয়ে আসবে। সন্তান লাভের চেষ্টায় সফল হতে পারবেন। অভিনয় শিল্পী ও কলাকুশলীদের কাজের জন্য সম্মানিত ও পুরস্কৃত হবেন। বিদ্যার্থীদের পড়াশোনায় স্বাভাবিক গতি ফিরে আসতে থাকবে। প্রেমের বিবাহর জন্য এপ্রিল থেকে মে মাস বলবান।

রোগ ব্যাধি ও শত্রু: বড় কোনো ধরনের প্রকাশ্য শত্রুতার সম্মুখীন হতে হবে। তুঙ্গী রাহুর কারণে সহকর্মী কারো সঙ্গে বিবাদে জড়ানোর ফল হবে খারাপ। নিজের লোভের কারণে এ বছর বড় ধরনের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। কোনো অনৈতিক কাজের সঙ্গে জড়িয়ে যেতে পারেন। বিবেকের দংশনে ভুগতে হবে সারা বছর।

জীবন সাথী: দাম্পত্য সুখ শান্তি ও জীবন সাথীর শরীর স্বাস্থ্যর বিষয়ে সতর্ক হতে হবে। অবিবাহিতদের বিয়ের আলোচনায় বারবার বাধা বিপত্তি দেখা দেবে। অংশিদারী ব্যবসা বাণিজ্যের বিষয়ে একটু সাবধানতা অবলম্বন করতে থাকুন। অংশীদারের প্রতি অন্ধবিশ্বাস আপনার জন্য হবে চরম বোকামি।

ঋণ বা নিধন: বৃহস্পতির দৃষ্টির প্রভাবে এ বছর ব্যাংক ঋণ লাভের যোগ প্রবল। বড় কোনো ধরনের স্থাবর সম্পত্তি ক্রয় করার জন্য ঋণ গ্রহণ করতে হবে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে পরিকল্পনা মাফিক এগিয়ে গেলে লাভের সম্ভাবনা পূর্বের চেয়েও বেশি। তবে এলোমেলো বিনিয়োগে সর্বশান্ত হতে পারেন। ব্যাক্তি ঋণ থেকে মুক্তির সম্ভাবনা রয়েছে।

ভাগ্য উন্নতি বা বিদেশ যাত্রা: এ বছর ভাগ্য পতির বলবান অবস্থানের কারণে ভাগ্য উন্নতির যোগ প্রবল। শত বাধা বিপত্তির মাঝেও আপনার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছুতে সক্ষম হবেন। বিদেশ যাত্রা বা বৈদেশিক ব্যবসা বাণিজ্যে আশানুরূপ অগ্রগতি হবে। জীবিকার জন্য বিদেশ গমনের সম্ভাবনা। ধর্মীয় ও আধ্যাত্মিক উন্নতির বছর।

কর্মজীবন: কর্মস্থানে শুভ বৃহস্পতির দৃষ্টি ও বছরের শুরুতেই কর্মপতির রাশিতে অবস্থানে এ বছর আপনার কাজ কর্মে অগ্রগতি হবে। হারানো সম্মান ও পদমর্যাদা ফিরে পাওয়ার বছর। বেকারদের নতুন চাকরি লাভের চেষ্টা সফল হবে। সরকারি চাকরি লাভের প্রচেষ্টায় সফল হবেন। শিক্ষাক্ষেত্রে বা ব্যাংকে চাকরি প্রাপ্তির যোগ প্রবল।

আয় রোজগার: এ বছর কাঙ্ক্ষিত আয় রোজগারের সুযোগ পাবেন। চাকরিজীবীদের আয় রোজগার বৃদ্ধি পাবে। কর্তিত বেতনের কিছু অংশ ফেরত পাওয়ার সম্ভাবনা প্রবল। বড় ভাই বোন ও বন্ধুর সাহায্য লাভ। তবে তাদের সাথে সম্পর্কের টানাপোড়ন কাটিয়ে ওঠা হবে কষ্টকর। ব্যবসা বাণিজ্যে আশানুরূপ লাভের সুযোগ রয়েছে।

বিদেশ বাস বা ভ্রমণ: ব্যয়স্থানে সারা বছর জুড়ে কেতুর অবস্থানে রহস্যজনক ব্যয় বৃদ্ধি পাবে। আয়কর ট্যাক্স, ভ্যাট, সরকারি কোনো বিল প্রদানে উৎকোচ দিতে হবে। আইনগত জটিলতার কিছু আশঙ্কা থেকে যাচ্ছে। আত্মীয়স্বজনকে গোপনে কিছু অর্থ সহায়তা করার বছর। বিদেশ ভ্রমণের যোগ প্রবল। অনৈতিক সম্পর্কের কারণে অর্থ নাশের আশঙ্কা।

বছরটি ধনু রাশির জাতক-জাতিকার জন্য সাফল্যের। সার্বিকভাবে আপনার উন্নতির ধারা অব্যাহত থাকবে। অনেক প্রতিকূলতা পেড়িয়ে কাঙ্ক্ষিত সাফল্য লাভে সক্ষম হবেন। আর্থিক অগ্রগতির বছর। তবে শত্রুতা বা অনৈতিক সম্পর্কের জন্য প্রায়শই ভোগান্তির সম্মুখীন হতে হবে। রহস্যজনক জটিলতায় পড়তে পারেন। অংশীদারি ব্যবসা বাণিজ্যে জটিলতা ও বন্ধুর সঙ্গে সম্পর্কের টানাপোড়ন কাটিয়ে উঠতে এ বছর কেতু ও বৃহস্পতির প্রতিকারে ভালো ফল লাভ।

২০২১ সালে সকলের সাফল্য কামনায় আপনাদের জ্যোতিষ।  

প্রয়োজনে- ০১৭১৬-৬০৮০৮২।

এম

RTV Drama
RTVPLUS