logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

জ্যোতিষীর চোখে বর্তমান সপ্তাহটি কেমন যাবে

রাশিফল,
রাশিফল।
৪ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর ২০২০

গ্রহাবস্থানের বিচারে এ সপ্তাহে রবির বৃশ্চিক রাশিতে অবস্থান। চন্দ্রর কর্কট সিংহ আর কন্যা রাশিতে গোচর। শুক্রর নিজ রাশি তুলায় অবস্থান ও ১০ ডিসেম্বর বৃশ্চিক রাশিতে গমন, মঙ্গলের মীন রাশিতে অবস্থান ও বৃহস্পতির মকর রাশিতে শনির সঙ্গে সহাবস্থান সম্পর্ক। বুধের বৃশ্চিক রাশিতে অবস্থান। রাহু ও কেতু যথাক্রমে বৃষ ও বৃশ্চিক রাশিতে তুঙ্গী অবস্থান, ১২ রাশির জাতক-জাতিকার জীবনে স্বাভাবিক পরিবর্তন নিয়ে আসবে।

তাই আসুন জেনে নেওয়ার চেষ্টা করি কেমন যাবে ১২ রাশির জাতক-জাতিকার চলমান সপ্তাহটি:

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): পারিবারিক জীবনে সপ্তাহের শুরুতেই কোনো ভালো ঘটনা ঘটবে। গৃহে নতুন অতিথির আগমন হবে। পারিবারিক সুখ শান্তি ও সমৃদ্ধি বজায় থাকবে। আত্মীয়স্বজনের সাহায্য সহযোগিতা আপনার মনোবলকে চাঙা রাখতে সাহায্য করবে। মধ্যভাগে প্রেম ভালোবাসায় সফলতা, হারানো প্রেম খুঁজে পাওয়ার মতো অভাবনীয় ঘটনা ঘটতে চলেছে। শিল্পকলার সঙ্গে জড়িতদের ভাগ্য উন্নতি ও কাজের জন্য সম্মানিত হওয়ার দিন। নিঃসন্তান দম্পতিরা সন্তান লাভের চেষ্টায় কোনো চিকিৎসকের দ্বারা উপকৃত হবেন। শেষ দিকটা কর্মজীবনের জন্য ঝামেলাপূর্ণ। কর্মস্থলে হঠাৎ করেই সহকর্মী বিরোধে ও ষড়যন্ত্রের শিকার হতে পারেন। সাবধান থাকবেন।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): ছোট ভাই-বোনের বিবাহ শাদীর আলাপ আলোচনায় অগ্রগতি দিয়েই সপ্তাহটি শুরু হবে। গণমাধ্যম ব্যক্তি ও প্রকাশকদের কাজের সুযোগ বৃদ্ধি ও সম্মান লাভ। বৈদেশিক যোগাযোগে আশাতীত সফলতা আসবে। অনলাইন ক্রেতা বিক্রেতা উভয়েই লাভবান হবেন। মধ্যভাগে পারিবারিক জীবনে কোনো উন্নতি আশা করতে পারেন। স্থাবর সম্পত্তি সংক্রান্ত জটিলতার অবসান হবে। বিদেশ থেকে পাবেন উত্তম কোনো সংবাদ। শেষ দিকে আপনার সৃষ্টিশীল কাজে অগ্রগতি ও শিল্পকলায় সম্মানিত হওয়ার যোগ। প্রেমিক-প্রেমিকাদের জীবনে চূড়ান্ত কোনো সিদ্ধান্তর প্রয়োজন হয়ে পড়বে। সন্তানের উচ্চ শিক্ষা হোক বা বিবাহ উভয় ক্ষেত্রেই প্রত্যাশিত সংবাদ লাভ।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন): সার্বিক অর্থনৈতিক অবস্থার উন্নতি ও ব্যবসা বাণিজ্যে আশানুরূপ লাভের সুযোগ দিয়েই সপ্তাহের শুরু হবে। সামাজিক বা সাংগঠনিক কাজে সম্মানিত ও আপ্যায়িত হবেন। বকেয়া অর্থ আদায়ের ক্ষেত্রে সাফল্যর দেখা পাওয়া যাবে। শ্যালক-শ্যালিকার কাছ থেকে অর্থনৈতিক সহায়তার আশা করতে পারেন। মধ্যভাগে আপনার বৈদেশিক যোগাযোগে অগ্রগতি হবে। বিদেশ থেকে কোনো অর্ডার বা ভালো আয়ের সুযোগ আসতে চলেছে। প্রতিবেশি ও ছোট ভাই-বোনের সঙ্গে সম্পর্কের উন্নতি হতে থাকবে। গণমাধ্যমে চাকরির সুযোগ এলে তা না ছাড়াই উত্তম। শেষ দিকে প্রত্যাশা পূরণ ও পারিবারিক গার্হস্থ্য কাজে অগ্রগতি হবে। 

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): সকল কাজে সফলতা ও শারীরিক মানসিক উন্নতি দিয়েই সপ্তাহের শুরু হবে। অসমাপ্ত সকল কাজ সুন্দরভাবে সম্পন্ন করতে পারবেন। ব্যবসায়ীক ক্ষেত্রে অংশীদারের পূর্ণ সাহায্য পাওয়ার আশা করা যায়। জীবনের প্রতিটি ক্ষেত্রে বিজয়ী হতে পারবেন। মধ্যভাগে আপনার আয় রোজগারের ক্ষেত্রে অগ্রগতি আপনাকে নতুন ভাবে চিন্তাভাবনা করতে সহায়তা করবে। আত্মীয় ও কটম্বর সহায়তায় ব্যবসায় হারানো গৌরব পুনরুদ্ধার করতে সক্ষম হবেন। শেষ দিকে বৈদেশিক কাজে সাফল্য পাবেন। বিদেশ থেকে ভালো কোনো সংবাদ আসবে। বস্ত্র ও স্বর্ণালঙ্কার ব্যবসায় আশানুরূপ অগ্রগতি হবে।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): সপ্তাহটি শুরু হবে ব্যয় বৃদ্ধি দিয়ে। দূরদেশ থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। বৈদেশিক কাজ কর্মে অগ্রগতি ও ব্যবসা বাণিজ্যে সফলতা আসবে। প্রবাসীদের কর্মস্থলে নতুন পরিবর্তন ও আয় রোজগার বৃদ্ধির সুযোগ আসবে। মধ্যভাগে আপনার প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা বৃদ্ধি পাবে। সকল প্রকার বাধা বিপত্তি দূর করে কাজে সফল হবেন। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হবে। মানসিক শক্তি বৃদ্ধি পাওয়ায় সকল কাজে আপনি হবেন অপ্রতিরোধ্য। সপ্তাহের শেষ দিকে আয় রোজগারে অগ্রগতি ও বকেয়া সকল টাকা আদায়ে সফল হবেন। ব্যবসা বাণিজ্যে উন্নতির পাশাপাশি সঞ্চয়ের ক্ষেত্রেও অগ্রগতি। গৃহ সুখ শান্তি ফিরে পাবেন।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): সপ্তাহের শুরুতে বন্ধুদের পূর্ণ সাহায্য সহযোগিতায় ব্যবসা বাণিজ্যে ও কর্মস্থলে সফল হবেন। বড় ভাই-বোনের সাহায্য আপনাকে আর্থিকভাবে সফল করবে। চাকরিজীবীদের বকেয়া অর্থ আদায়ে সফলতা নির্দেশ করে। মধ্যভাগে ব্যয় কিছুটা বৃদ্ধি পেতে থাকবে। হঠাৎ করেই সংসারের প্রয়োজনে কিছু অতিরিক্ত অর্থ খরচ হতে থাকবে। বৈদেশিক ব্যবসা বাণিজ্যে প্রচুর ব্যয় হতে থাকবে। সরকারি ট্যাক্স ও ভ্যাট পরিশোধে খরচ বাড়বে। প্রবাসীদের বিদেশে ভালো কোনো সংবাদ লাভের সময়। শেষ দিকে আপনার সকল কাজে অগ্রগতি হবে। আপনার প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা বৃদ্ধি পাবে। অসুস্থতা কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন। নিজের বুদ্ধি বলে সকল বিরোধীদের দমন করে ব্যবসা বাণিজ্যে এগিয়ে যেতে পারবেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): সপ্তাহের শুরুতে আপনার প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে কর্মস্থলে উন্নতির সুযোগ আসবে। রাজনৈতিক উচ্চাভিলাষ পূরণে কোনো নেতার সহায়তা লাভে সক্ষম হবেন। পৈত্রিক স্থাবর সম্পত্তি সংক্রান্ত কাজে অগ্রগতির সম্ভাবনা প্রবল। মধ্যভাগে আপনার ব্যবসায়ীক কাজে উন্নতি ও আশানুরূপ আয় রোজগারের সুযোগ রয়েছে। চাকরিজীবীদের আয় উন্নতির নতুন সুযোগ আসবে। বড় ভাই বা বন্ধুর কাছ থেকে ব্যবসায়ীক কাজে সহায়তা পাবেন। সপ্তাহের শেষ দিকে দূরের যাত্রার সুযোগ আসবে। আর্থিক দিক হতে পারে ব্যয় বহুল। প্রবাসীদের কর্মস্থলে আর্থিক সাফল্য আসবে। ভিসা বা আকামা সংক্রান্ত জটিলতার অবসান হবে।

বৃশ্চিক রাশি (২২অক্টোবর থেকে ২১নভেম্বর): ধর্মীয় আধ্যাত্মিক কাজে আপনার বরাবরের আগ্রহ আপনাকে আধ্যাত্মিক জগতের উচ্চস্তরে নিয়ে যাবে। কোনো অতীন্দ্রিয় সাধকের সান্নিধ্যে আপনার অন্তর্দৃষ্টি উন্মোচিত হবে। উচ্চ শিক্ষার ক্ষেত্রে চলতে থাকা বাধা কাটিয়ে ওঠে বিদেশ যাত্রায় সফল হতে পারবেন। মধ্যভাগে আপনার চাকরি ভাগ্য বলবান। চাকরিজীবীদের কর্মস্থলে পদোন্নতির সুযোগ আসবে। বেসরকারি চাকুরেদের সরকারি চাকরির চেষ্টায় অগ্রগতি হবে। পদস্থ কর্মকর্তা বা বড় নেতার সু দৃষ্টি পাওয়ায় জীবনে উন্নতির সোপান পেতে পারেন। পিতার কাছ থেকে নৈতিক সমর্থন পাওয়ার সম্ভাবনা। শেষ দিকে কর্মজীবনে আয় রোজগার বৃদ্ধি পাবে। নতুন নতুন বন্ধুত্ব ও সম্পর্ক তৈরি করতে সক্ষম হবেন। ব্যবসা বাণিজ্যে নতুন উদ্যম আপনাকে নতুন কিছু বিনিয়োগে উৎসাহিত করবে।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): সপ্তাহের শুরুটা আপনার মনের মতন হবে না। বাড়িতে পুরোনো পাওনাদারের আগমন ও তাদের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় আপনার মানসিক অবস্থার অবনতি করাবে। এ সময়ে কোনো আত্মীয় বা বন্ধুর মৃত্যু সংবাদ পেতে পারেন। ব্যাংক ঋণ পরিশোধের চিন্তায় অস্থির হতে পারেন। পারিবারিক চিকিৎসা ব্যয় তুলনা মূলক বৃদ্ধি পাবে। সপ্তাহের মধ্যভাগে আপনার বিদেশ ভাগ্য বলবান। জীবিকা বা উচ্চ শিক্ষা যে উদ্দেশ্যেই হোক বিদেশ যাত্রায় সফল হবেন। বিদ্যার্থীদের সরকারি বেসরকারি বৃত্তির চেষ্টায় অগ্রগতি হবে। ধর্মীয় ও আধ্যাত্মিক সাহায্য সহযোগিতা লাভের সময়। শেষ দিকে কর্মস্থলে আপনি সম্মানিত হবেন। সাংগঠনিক ও রাজনৈতিক ক্ষেত্রে হারানো পদ পদবি ফিরে পাওয়ার সময়।

মকর রাশি(২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): শুরুতে জীবন সাথীর জন্য কেনাকাটার যোগ। দাম্পত্য সুখ শান্তি ফিরে পাবেন। আয় রোজগারের ক্ষেত্রে ব্যবসায়ীক অংশীদারদের সাহায্য লাভের সময়। অবিবাহিতদের বিয়ের যোগ প্রবল। বিবাহে চলতে থাকা সকল বাধা কাটিয়ে উঠতে পারবেন। একটু বেশি বয়সীদের বিবাহ শাদী হতে পারে। সপ্তাহের মধ্যভাগে আপনার ব্যক্তিজীবনে দেখা দেবে কিছু ঝামেলা। হঠাৎ করেই পুলিশি হয়রানি বা গ্রেপ্তার আশঙ্কা রয়েছে। আয় রোজগারের ক্ষেত্রে ঝুঁকি নিতে পারেন। দেনা পাওনার হিসাব নিকাশে কোনো আলোচনায় সফল হবেন। শেষ দিকে ভাগ্য আপনাকে সহায়তা করবে। বৈদেশিক ব্যবসা বাণিজ্যে সফল হবেন। বিদেশ থেকে ভালো কোন সংবাদ পাবেন। ভাগ্যর উন্নতিতে বিদেশ যাওয়ার সুযোগ পাবেন। বৈদেশিক বৃত্তি লাভের চেষ্টা সফল হবে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): শুরুতেই শরীর স্বাস্থ্যর প্রতি যত্ন নিতে হবে। আবহাওয়া পরিবর্তনের কারণে সিজেনাল অসুখে ভোগান্তির আশঙ্কা। কাজের লোক বা অধীনস্থ কর্মচারীদের সঙ্গে অকারণে তর্ক বিতর্ক করা হবে বোকামি। গোপন শত্রু বা অহেতুক সংক্রামক ব্যাধিতে আক্রান্তের ভয় আপনাকে নিঃশেষ করে দেবে। মধ্যভাগে অংশীদারি ব্যবসা বাণিজ্যে আশানুরূপ অগ্রগতি ও দাম্পত্য সম্পর্কের উন্নতি হতে থাকবে। যৌথ বিনিয়োগে কিছু লাভের সুযোগ পাবেন। আর্থিক কষ্টে জীবন সাথীর পাশে এসে দাঁড়ানো আপনার মানসিক শক্তিকে বাড়িয়ে দেবে। শেষ দিকে ঋণ পরিশোধ বিষয়ে দেনাদার ও পাওনাদার উভয়ের সাথে রুঢ় আচরণ করতে বাধ্য হবেন। পুলিশি হয়রানি গ্রেপ্তার বা পুরোনো আইনগত জটিলতা ভোগাতে পারে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে লাভ হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): শুরুতেই সৃজনশীল পেশাজীবী ও শিল্পকলার সঙ্গে জড়িতদের আশানুরূপ অগ্রগতি হবে। বহু অর্থ রোজগারের সুযোগ পাবেন। সন্তানের সাফল্যে আপনার সম্মান বৃদ্ধি পাবে। রোমান্টিক সম্পর্কের ক্ষেত্রে আপনার আবেগ আপনার ক্ষতি করবে। মধ্যভাগে কর্মস্থলে সহকর্মী বিরোধে জড়িয়ে পড়ার আশঙ্কা। হঠাৎ করেই সহকর্মীদের সঙ্গে শত্রুতা সৃষ্টি হবে। কাজের লোক বা অধীনস্থ কর্মচারির দ্বারা ক্ষতিগ্রস্ত হতে পারেন। শরীর স্বাস্থ্যর প্রতি বিশেষ যত্ন নিতে হবে। সপ্তাহের শেষ দিকে অবিবাহিতদের বিয়ের আলোচনায় অগ্রগতি হবে। অংশীদারি ব্যবসায় বিনিয়োগ করতে পারেন। জীবন সাথীর জন্য কিছু কেনাকাটায় অর্থ ব্যয় যোগ প্রবল। দাম্পত্য সুখ ফিরে পাবেন।

এম

 

RTV Drama
RTVPLUS