• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

জ্যোতিষীর চোখে বর্তমান সপ্তাহটি কেমন যাবে

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ২৭ নভেম্বর ২০২০, ০৯:১৯

২৭ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর ২০২০

গ্রহাবস্থানের বিচারে এ সপ্তাহে রবির বৃশ্চিক রাশিতে অবস্থান। চন্দ্রর মেষ, বৃষ আর মিথুন রাশিতে গোচর ইউরেনাস ও রাহুর সঙ্গে সংযোগ। শুক্রর নিজ রাশি তুলায় অবস্থান, মঙ্গলের মীন রাশিতে অবস্থান ও বৃহস্পতির মকর রাশিতে শনির সঙ্গে সহাবস্থান সম্পর্ক। বুধের ২৮ নভেম্বর বৃশ্চিক রাশিতে গমন। এবং রাহু ও কেতু যথাক্রমে বৃষ ও বৃশ্চিক রাশিতে তুঙ্গী অবস্থান, ১২ রাশির জাতক-জাতিকার জীবনে উল্লেখযোগ্য পরিবর্তন নিয়ে আসতে চলেছে।

তাই আসুন জেনে নেওয়ার চেষ্টা করি কেমন যাবে ১২ রাশির জাতক-জাতিকার বর্তমান সপ্তাহটি-

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): সপ্তাহের শুরুতে আপনার প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা বৃদ্ধির নির্দেশক। সামাজিক সাংগঠনিক ও দাপ্তরিক কাজের ক্ষেত্রে নতুন দায়িত্ব লাভ, অবস্থানের উন্নতি আসন্ন। সকল প্রকার হীনমন্যতা দূর করে নিজেকে নতুন করে ঢেলে সাজানোর উপযুক্ত সময়। মধ্যভাগে আর্থিক অবস্থার উন্নতি করতে পারবেন। বকেয়া অর্থ আদায় ও ব্যবসা বাণিজ্যে আশানুরূপ লাভের সুযোগ রয়েছে। আত্মীয়স্বজনের বিবাহ শাদীর অনুষ্ঠানে আমন্ত্রণ পাওয়ার সম্ভাবনা। সঞ্চয়ের ক্ষেত্রে অগ্রগতি হবে। বিদেশ থেকে কিছু অর্থ লাভের যোগ। শেষ দিকে বৈদেশিক যোগাযোগে সফল হবেন। বস্ত্র ও অলঙ্কারাদির ব্যবসায় নতুন অর্ডার লাভের যোগ। ছোট ভাই-বোনের কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গণমাধ্যমে কাজের সুযোগ আসতে পারে। প্রকাশক সাহিত্যিক ও সাংবাদিকরা নিজের কাজের জন্য সম্মানিত হবেন।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): সপ্তাহের শুরুটা হতে পারে ব্যয় বহুল। সাংসারিক বিভিন্ন প্রয়োজনে ব্যয় করা জরুরি হয়ে পড়বে। বৈদেশিক কাজের ক্ষেত্রে অগ্রগতি আশা করা যায়। প্রবাসীদের জীবনে আয় রোজগারের বাড়তি সুযোগ আসতে চলেছে। আইনগত জটিলতা থেকে মুক্ত হতে পারবেন। ট্যাক্স ও ভ্যাট সংক্রান্ত বিষয়ে অগ্রগতি হবে। মধ্যভাগে আপনার হারানো সম্মান পুনরুদ্ধারের সুযোগ আসবে। কর্মস্থলে সকল অশুভ শক্তিকে দমন করতে পারবেন। রাগ ও জেদ কমাতে হবে। বৈদেশিক প্রতিষ্ঠানে কর্ম লাভের সুযোগ আসতে চলেছে। ব্যবসা বাণিজ্যে সময় না দিতে পারলে তা ছেড়ে দেওয়াই উত্তম। জীবন সাথীর সঙ্গে ভুল বুঝাবুঝি কমিয়ে আনতে হবে। শেষ দিকে আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে। হোটেল রেস্তোরা ও খাদ্য ব্যবসায়ীদের আয়ের সুযোগ বৃদ্ধি পাবে। বকেয়া বিল বা অর্থ আদায় করতে পারবেন।

মিথুন রাশি(২১ মে থেকে ২০ জুন): সপ্তাহের শুরুতে পারিবারিক বন্ধন দৃঢ় করার সুযোগকে কাজে লাগাতে হবে। বড় ভাই-বোনের সঙ্গে চলতে থাকা টানাপোড়েন কাটিয়ে উঠতে পারবেন। পারিবারিক ও ব্যবসায়ীক জীবনে তাদের সাহায্য পাওয়ার সুযোগ আছে। বন্ধুদের সঙ্গে দেখা সাক্ষাতের ও আড্ডা দেওয়ার পাশাপাশি তাদের সঙ্গে সম্পর্ক গভীর করার সময় পাবেন। মধ্যভাগে আইনগত কাজের জন্য অর্থ ব্যয় করতে হবে। বিদেশ যাত্রার যোগ প্রবল। বৈদেশিক কাজে সফল হতে পারবেন। পেশাগত দায়িত্ব পালনের জন্য দূরে কোথাও যাত্রা করতে পারেন। সপ্তাহের শেষ দিকে আপনার সকল সমস্যার অবসান হবে। কর্মস্থলে আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধির সম্ভাবনা। কোনো প্রভাবশালী ব্যক্তির সাহায্য আশা করা যায়। রাজনৈতিক ও সাংগঠনিক কাজে অংশ নিতে পারেন। চাকরি পরিবর্তনের সুযোগ পাওয়া যাবে।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): সপ্তাহটি শুরু হবে কর্ম সংক্রান্ত যোগাযোগ দিয়ে। তদবিরের কাজে অগ্রগতি হতে চলেছে। প্রশাসনিক কর্মকর্তাদের পূর্ণ সাহায্য লাভের সময়। পারিবারিক জীবনে পিতার সান্নিধ্য ও পরামর্শ পাবেন। সামাজিক রাজনৈতিক ও সাংগঠনিক বিষয়ে উন্নতির ধারা বজায় থাকবে। মধ্যভাগে ব্যবসা বাণিজ্যে উন্নতির পাশাপাশি বকেয়া টাকা পয়সা আদায় হবে। হঠাৎ করে বৈদেশিক কোনো ব্যবসায় বিনিয়োগের সুযোগ পেতে পারেন। আর্থিক উন্নতির যোগ। বন্ধু ও বড় ভাইদের সহযোগিতায় আপনার আর্থ সামাজিক অবস্থার উন্নতি হতে থাকবে। শেষ দিকে দূরের যাত্রা যোগ প্রবল। ব্যবসায়ীক কাজের জন্য বিদেশ যেতে পারেন। প্রবাসীদের স্থায়ী নাগরিকত্ব বা কাজের সুযোগ আসতে চলেছে।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): সপ্তাহের শুরুতে ধর্মীয় ও আধ্যাত্মিক বিষয়ে সফল হবেন। ভাগ্য সহায় হওয়াতে বহু দিনের পুরোনো ঝামেলার দ্রুত সমাধান হতে পারে।বিদ্যার্থীরা বিদেশে পড়াশোনার চেষ্টায় সফল হতে পারবেন। মধ্যভাগে কাজ কর্মের অগ্রগতি আপনার সকল দু:শ্চিন্তা কমিয়ে দেবে। চাকরি লাভের যোগ প্রবল। প্রশাসনিক কর্মকর্তাদের সহযোগিতায় কাজে সাফল্য লাভ। রাজনৈতিক ও সাংগঠনিক বিষয়ে সফল হবেন। নতুন পদ পদবী পেতে পারেন। সপ্তাহের শেষ দিকে আয় রোজগার বৃদ্ধি পাবে। বকেয়া অর্থ আদায়ে সফল হবেন। আর্থিক উন্নতিতে শুভাকাঙ্ক্ষীদের সাহায্য লাভ। বন্ধুদের সঙ্গে বা বড় ভাই বোনের সঙ্গে যৌথ বিনিয়োগ করতে পারবেন। ঠিকাদারি ব্যবসায় নতুন কাজের আলোচনা সফল হবে।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): সপ্তাহের শুরুতে পুরোনো সকল দেনা-পাওনা পরিশোধের চাপ বৃদ্ধি পাবে। পুলিশি হয়রানির সম্মুখীন হতে পারেন। কোনো আত্মীয়ের অসুস্থতায় অর্থ ব্যয় করতে হবে। সরকারি ট্যাক্স ভ্যাট বা আয়কর পরিশোধে ব্যস্ত থাকতে পারেন। মধ্যভাগে আপনার বিদেশ সংক্রান্ত কাজে সফল হবেন। জীবিকার প্রয়োজনে বিদেশ যেতে হতে পারে। আর্থিক উন্নতির ক্ষেত্রে বৈদেশিক ব্যবসা বাণিজ্য ভালো ফল বয়ে আনবে। বিদেশি কারো সহায়তায় ভাগ্য উন্নতির যোগ। শেষ দিকে কর্মস্থলে চলতে থাকা জটিলতা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। হারানো গৌরব ও পদমর্যাদা উদ্ধারে সফল হবেন। প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তির সহায়তায় বেকারত্ব দূর হতে পারে। নতুন কর্মস্থলে যোগদানের সময়।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): সপ্তাহের শুরুতে ব্যবসায়ীক জীবনে কোনো বড় পরিবর্তন আসতে চলেছে। নতুন ব্যবসা বাণিজ্য আরম্ভ করার সঠিক সময় এটি। দাম্পত্য বিষয়ে অগ্রগতি হবে। পেতে পারেন মনের মতো জীবন সঙ্গী। হঠাৎ করেই বিয়ের পিড়িতে বসার যোগ। মধ্যভাগে ঋণ সংক্রান্ত সকল জটিলতা কাটিয়ে উঠতে পারবেন। ব্যাংকের ইএমআই শোধ করা সহজ হবে। কোনো আত্মীয়ের ভূমি স্থাবর সম্পত্তির অংশীদার হতে পারেন। সপ্তাহের শেষ দিকে আপনার সৌভাগ্য আপনাকে উন্নতির দিকে নিয়ে যাবে। বিদেশ সংক্রান্ত বিষয়ে অগ্রগতি আশা করতে পারেন। আর্থিক উন্নতির জন্য প্রবাসে যাওয়ার যোগ। প্রভাবশালী শিক্ষকের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের কোনো পরীক্ষায় সফল হবেন। আধ্যাত্মিক মনস্কামনা পূরণ হবে।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর): শুরুতেই শারীরিক বিষয়ে সতর্ক হতে হবে। আবহাওয়া পরিবর্তনের সঙ্গে সঙ্গে সিজেনাল অসুখে ভোগার আশঙ্কা। কাজের লোক বা অধীনস্থ কর্মচারীদের নিয়ন্ত্রণে বাক্য ব্যয় করতে হবে। গোপন শত্রুতার শিকার হতে পারেন। মধ্যভাগে দাম্পত্য জীবনে কোনো ঝড় উঠতে চলেছে। জীবন সঙ্গীর অশালীন আচরণ ও লাম্পট্যকে নিয়ন্ত্রণে বেগ পেতে হবে। অংশীদারি ব্যবসা বাণিজ্যে বড় ধরনের রদবদল হতে যাচ্ছে। বিদেশি বা প্রবাসী কোনো পাত্র-পাত্রীর সঙ্গে বিবাহের আলোচনা চলতে পারে। শেষ দিকে পাওনাদারের টাকা পরিশোধে সম্পত্তি বিক্রয়ের যোগ। ব্যাংক ঋণ পরিশোধের জন্য ঋণ করতে হবে। রাস্তাঘাটে সতর্কতার সঙ্গে চলাফেরা করুন। কোনো আত্মীয়ের অসুস্থতার সংবাদ পাবেন। পুলিশি গ্রেপ্তার বা হয়রানির আশঙ্কা।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): সপ্তাহের শুরুতে শিল্পকলার সঙ্গে জড়িতদের কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। কাজের প্রয়োজনে দূরে কোথাও যাওয়ার যোগ। সন্তানের উচ্চ শিক্ষা বিষয়ে চিন্তা কমে আসবে। সন্তানের সাফল্যে গর্ব অনুভব করবেন। রোমান্টিক সম্পর্কের ক্ষেত্রে আপনাকে আরো বেশি নমনীয় হতে হবে। মধ্যভাগে কর্মস্থলে আপনি বিজয়ী হবেন। বহু প্রতিবন্ধকতার মাঝে সাফল্যের সংবাদ লাভ। আপনার বিরুদ্ধে করা অভিযোগ ষঢ়যন্ত্রমূলক প্রমাণিত হবে। সেক্ষেত্রে বিশ্বস্ত সহকর্মীর সাহায্য পাবেন। শেষ দিকে পারিবারিক জীবনে ভালো ঘটনা ঘটতে চলেছে। আয় রোজগারের ক্ষেত্রে অংশীদারের সাহায্য লাভ। দাম্পত্য সুখ শান্তি ফিরে পাবেন। জীবন সাথীর মন মানসিকতার পরিবর্তন হতে থাকবে। বড় কোনো ব্যবসায়ীক সুযোগকে কাজে লাগাতে পারলে ভাগ্য বদলে যেতে পারে।

মকর রাশি(২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): শুরুতে সংসার জীবনে সাফল্যের সংবাদ আসবে। নিজের একটি সুখের নীড় গড়ার প্রচেষ্টা সফল হতে পারে। আত্মীয়স্বজন ও বন্ধু বান্ধবের সহায়তায় আর্থিক অনিশ্চয়তাকে জয় করতে পারবেন। কর্মস্থল থেকে যানবাহন লাভের যোগ। মধ্যভাগে আপনার রোমান্টিক সম্পর্কে সাফল্য ও প্রেমের বিয়েতে অগ্রগতি হবে। শিল্পীদের বিবাহ শাদীর যোগ। প্রবাসী সন্তানের বিবাহ শাদীর চেষ্টায় সাফল্য আসবে। শিল্পী ও কলাকুশলীদের কাজের জন্য বিদেশ যাত্রার যোগ প্রবল। ভিন্নধর্মীয় কারো সঙ্গে প্রণয়ে আবদ্ধ হতে পারেন। শেষ দিকে কর্মস্থলে কিছু জটিলতা দেখা দিলেও আপনার দৃঢ় চেতা মনোভাবের কারণে তা দূর হয়ে যাবে। অধীনস্থ কর্মচারীদের দ্বারা উপকৃত হতে পারেন। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হবে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): সপ্তাহের শুরুতেই অনলাইন যোগাযোগে সফল হবেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): সপ্তাহের শুরুটা ব্যবসায়ীক কাজের জন্য অনুকূল। বকেয়া অর্থ আদায়ের ক্ষেত্রে সফল হবেন। বন্ধু কিংবা বড় ভাই-বোনের বিবাহ শাদীর আয়োজনে ব্যস্ত থাকতে পারেন। চাকরিজীবীদের বকেয়া বিল বেতন আদায়ের সুযোগ আসবে। মধ্যভাগে আপনার সময় ব্যয় বহুল থাকবে। কোনো সামাজিক অনুষ্ঠানের আয়োজনে অর্থ ব্যয়ের যোগ। প্রবাসীদের আর্থিক উন্নতিতে চলতে থাকা সকল বাধা দূর হয়ে যাবে। বিদেশ যাত্রা সংক্রান্ত কাগজ পত্র পেতে পারেন। ভ্রমণের যোগ প্রবল। শেষ দিকে আপনার ক্ষমতা ও প্রভাব বৃদ্ধি পাবে। ব্যবসায় বা চাকরিতে ধারাবাহিক উন্নতি করতে থাকবেন। আয় রোজগার বৃদ্ধির পাশাপাশি নতুন বিনিয়োগের যোগ প্রবল। অসুস্থতা কাটিয়ে উঠতে পারবেন। মানসিক শক্তি দিয়ে কর্মস্থলের সকল প্রতিবন্ধকতাকে দূর করতে পারবেন।

এম

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
X
Fresh