logo
  • ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ নভেম্বর ২০২০, ১০:৫৬
আপডেট : ২৪ নভেম্বর ২০২০, ১০:৫৯

পেয়ারা পাতা দিয়ে যেভাবে চুল পড়া বন্ধ করবেন

Symbolic image
প্রতীকী ছবি
আধুনিক এই যুগে বিউটি প্রোডাক্টের কমতি নেই। রূপচর্চার জন্য বাজারে পাওয়া যায় প্যাকেটের মোড়কে রাসায়নিক মেশানো অনেক পণ্য। কাজ হোক না হোক ব্যবহারের কমতি করেন না ক্রেতারা। 

কিন্তু আমাদের চারপাশেই রয়েছে এমন অনেক প্রাকৃতিক জিনিস, যা আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা তো বাড়ায়, পাশাপাশি চুল ও ত্বকের সৌন্দর্য রক্ষা করে।

এমনই একটি নাম পেয়ারা। পেয়ারার মধ্যে ভিটামিন ‘C’ থাকার কথা কমবেশি সবার জানা। পেয়ারা পাতার ব্যথা উপশমের কাহিনীও অনেকের জানা। কিন্তু এই পেয়ারা পাতাতে যে চুল পড়া বন্ধ হতে পারে তা জানেন? 

পেয়ারার সঠিক পদ্ধতি জানলে পাবেন উপকার। তাও বিনা খরচে।

যা করবেন
প্রথমে বেশ কিছু পেয়ারা পাতা নিন। তা ফুটন্ত গরম পানিতে দিয়ে কিছুক্ষণ সিদ্ধ করুন। প্রায় ২০ মিনিট সিদ্ধ করার পর মিশ্রণটা একটা পাত্রে ছেঁকে তারপর ঠাণ্ডা করুন। 
এরপর ভালো করে পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। ড্রায়ার থাকলে তা দিয়ে চুল শুকিয়ে নিন। এবার মিশ্রণটা অল্প অল্প করে চুলের ভেতরে লাগান। খেয়াল রাখবেন আপনার চুলে যেন অন্য কোনও কেমিকেল না থাকে।

মিশ্রণটা প্রায় ঘণ্টা দু’য়েক মাথায় রেখে দিন। দুই ঘণ্টা পর ভালো করে চুল ধুয়ে নিন। তারপর শুকিয়ে নিন। এই মিশ্রণ সপ্তাহে দুই থেকে তিনবার ব্যবহার করলে চুল পড়ার সমস্যা থেকে মুক্তি মিলবে। একই সঙ্গে চুল ঘন ও শক্ত হবে। পাশাপাশি তাতে মসৃণতাও আসবে। 

সূত্র- সংবাদ প্রতিদিন

জিএ 

RTV Drama
RTVPLUS