logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ২১ নভেম্বর ২০২০, ১৫:২৪

১২ রাশির জাতক-জাতিকার কেমন যাবে দিনটি

Horoscope
রাশিফল
২১ নভেম্বর ২০২০, শনিবার; বাংলা ৬ অগ্রহায়ণ ১৪২৭

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): কর্মজীবনে পরিবর্তনের আশা করতে পারেন। বহুদিন ধরে নানা কারণে আপনার যে সাফল্য আপনি কায়মন বাক্যে কামনা করেছেন তা শীঘ্রই পূর্ণ হতে যাচ্ছে। বেকার জীবনের জ্বলন্ত অভিশাপ থেকে মুক্ত হতে পারেন প্রভাবশালী আত্মীয়র সহায়তায়। রাজনৈতিক ও সামাজিক ক্ষেত্রে বড়রা আপনার পাশে দাঁড়াবে।   

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে): সৌভাগ্য নামক সোনার হরিণের স্পর্শ পেতে পারেন। বহু বাধা বিপত্তি পেড়িয়ে অর্জন করবেন উচ্চ শিক্ষার সনদ। অনেকে হয়তো আদুভাই বলে বিদ্রূপ করতে পারে, সে কথায় কান দিলে চলবে না। কারণ পড়াশোনার কোনো বয়স নেই। ধর্মীয় কোনো সফরে যেতে হবে দূরে। অতীন্দ্রিয় সাধকের সাহায্য লাভ। 

মিথুন রাশি (২১ মে-২০ জুন): ঋণের বোঝা কমিয়ে জীবনকে আরও সহজ করে তুলুন। ব্যক্তি ঋণের দায় থেকে মুক্ত হতে হবে। পুরনো আইনগত জটিলতার কারণে মান সম্মান হানির ভয় দূর করুন। নিজের প্রতি আস্থা ও বিশ্বাস না থাকলে জীবনে জয়ী হওয়া অসম্ভব। ব্যবসা ক্ষেত্রে বড় ধরনের ঝুঁকি এ মূহুর্তে নেওয়া সঠিক হবে না।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই): সংসার জীবনে জীবন সাথীর সাথে একটু সুন্দর আচরণ আপনাদের দাম্পত্য জীবনকে মধুময় করতে পারে। আপনার আগেও অনেকেই ব্যবসা বাণিজ্য বা চাকরির অজুহাতে সংসারে সময় দেয় নি। তারা শেষ জীবনে সংসারের উচ্ছিষ্টে পরিণত হয়ে মৃত্যুর কোলে হারিয়ে গেছে। জীবন সাথীকে ভালোবাসতে শিখুন।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট): কর্মজীবনে অধীনস্থ কর্মচারীদের মেধার মূল্যায়ন করতে হবে। তাদের অমিত সম্ভাবনাকে নিজের প্রয়োজনে ব্যবহার করতে শিখুন। কর্মস্থলে সহকর্মীদের সাথে চলতে থাকা সকল মান অভিমানের অবসান করতে হবে। নিজের কাঙ্ক্ষিত সাফল্য পেতে আপনাকে আবেগী না হয়ে হতে হবে কৌসুলি। শরীরের প্রতি যতœ নিতে শিখুন।

কন্যা রাশি ( ২২ আগস্ট-২২ সেপ্টেম্বর): জীবনে প্রেম ভালোবাসা ও ¯েœহ মমতার গুরুত্ব অসীম। যে ব্যক্তি এ সব থেকে বঞ্চিত তিনিই জানেন এর কদর। যে আপনাকে মন প্রাণ দিয়ে ভালোবাসে তার ভালোবাসাকে সম্মান দিতে হবে, যে আপনাকে ভালোবাসে না, তার রূপ গুণের অন্ধ ভক্ত হয়ে ছোটাছুটি বন্ধ করুন। নিজের সন্তান ও নিজের কর্মকে ভালোবাসতে হবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর): আজ আপনার সকল প্রত্যাশা পূরণ হতে পারে, যদি আপনি সচেষ্ট হন। আত্মীয় স্বজনের সাথে সম্পর্কের দূরত্ব কমিয়ে আনতে হবে। নিজের প্রতি অতিমূল্যায়ণ আপনাকে অন্ধ করে দেবে। মায়ের শরীর স্বাস্থ্যর খোঁজ খবর নিতে হবে। জমি আবাসন বিষয়ে আজ কোনো সমঝোতা হলে মন্দ হয় না।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর): বৈদেশিক যোগাযোগের ক্ষেত্রে একটু তৎপর হলে পেতে পারেন ভালো কোনো সংবাদ। গণমাধ্যম ব্যক্তিদের জীবনে কর্মোন্নতির সুবর্ণ সুযোগ আসতে পারে। নিজের চেষ্টায় সকল কাজে হবেন সফল। ছোট ভাই বোনের জীবনে কোনো সাফল্য আনতে আপনার প্রচেষ্টা সফল হতে পারে।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর): আপনার অর্থ ভাগ্য বড়ই চঞ্চল। জীবনে প্রচুর আয় ও ব্যয় করতে অভ্যস্ত আপনি। কিন্তু আয় ও ব্যয়ের মাঝে কিছু অর্থ ভবিষ্যতের জন্য সঞ্চয় করতে হবে। শুধু নিজের সুনাম বৃদ্ধির জন্য ব্যয় করাটি কি ঠিক? গার্হস্থ্য জীবনে আত্মীয় কুটম্বর সাথে সম্পর্কর উন্নতি করা উচিৎ,এতে দাম্পত্য জীবন সুখী হয়। 

মকর রাশি (২১ ডিসেম্বর-২০ জানুয়ারি): দীর্ঘ একটি বছর যাবত যে হতাশা নিরাশা আর অপ্রাপ্তির যন্ত্রণা আপনাকে তাড়া করে ফিরছে ,আজ তার অবসানের ইঙ্গিত পেতে পারেন। আপনার বিরুদ্ধে করা সকল ষড়যন্ত্রর দাঁত ভাঙ্গা জবাব দেবার সময় এসেছে। কর্মজীবনে ও ব্যবসায়ী জীবনের সকল বাধা বিপত্তি আর ব্যর্থতা কাটিয়ে উঠবেন।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): আর্থিক বিষয়ের জন্য দিনটি আজ ব্যয় বহুল। অপ্রয়োজনীয় খরচ হবে অনেক। গৃহ সংস্কারের কাজে বাজেটের অতিরিক্ত ব্যয় করতে হবে। বিদেশ যাত্রায় চলতে থাকা দালিলিক বাধা বিপত্তির সমাধান আশা করতে পারেন। পেতে পারেন সাফল্য। দূরে কোথাও কাজের প্রয়োজনে যেতে হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ): ব্যবসায়ীক বকেয়া আদায়ের ক্ষেত্রে সফলতা আশা করতে পারেন। নতুন নতুন ব্যবসায়ীক যোগাযোগে উন্নতি করতে পারবেন। বন্ধুদের সাথে করা যৌথ বিনিয়োগে আশানুরূপ আয় রোজগারের স্বপ্ন দেখতে পারেন। পারিবারিক জীবনে বয়স্ক বড় ভাই বোনের চিকিৎসার দায়িত্ব নেওয়া লাগবে।

জিএ 

RTVPLUS