logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ নভেম্বর ২০২০, ১৭:১৮
আপডেট : ১৯ নভেম্বর ২০২০, ১৭:৪৯

রাতে বালিশের নীচে রসুন রাখলে যে শক্তি বাড়ে

Garlic and conjugal life
রসুন ও দাম্পত্য জীবন
খাবারে স্বাদ বাড়ানো ছাড়া রসুনের বিভিন্ন গুনাগুণ আছে। রসুন স্বাস্থ্যের জন্যও বেশ উপকারী। শুধু শরীরের সংস্পর্শে রাখলেও রসুনের নানা উপকার পেলে। তাই প্রতিদিন রাতে বালিশের তলায় এক কোয়া কাঁচা রসুন রাখুন। হতাশা দূর হয় বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। যারা অনিদ্রায় ভোগেন, তাদের জন্যও এই রসুন বিশেষ উপকারী। কারণ রসুন মন সুস্থ ও সতেজ রাখতে পারে, মানসিক শক্তি বাড়ায়। বিছানার তলায় বা বালিশের তলায় রেখে ঘুমালে স্বস্তি পাবেন।

অনিদ্রায় ভুগলেও এই টোটকা ব্যবহার করে দেখতে পারেন। বাতের ব্যথা থেকে দূরে থাকতেও বালিশের নীচে এক কোয়া রসুন রেখে ঘুমোলে ফল পাওয়া যায়।

রসুনে আরও যে উপকার পাবেন-

লিভারের সমস্যা হলেও সঠিক পরিমাণে কাঁচা রসুন খেতে পারেন। 

যৌবন চিরকাল ধরে রাখতে, স্কিনকে সতেজ রাখতে কাঁচা রসুন ১ কোয়া মধু ও লেবুর সাথে চিবিয়ে খেতে হবে। তা হলেই দেখতে পাবেন রসুনের কেরামতি।

যাদের ঠাণ্ডা লেগে যায় তারা রাতে ঘুমনোর আগে একটু কাঁচা রসুন খেলে উপকার পাবেন। 

সকালে ঘুম থেকে উঠে খালি পেটে এক কোয়া কাঁচা রসুন চিবিয়ে খেলে হজমের সমস্যা থেকে মুক্তি মিলবে, বাতের ব্যথাতেও উপকার পাবেন।

রসুন চুলের অকালপক্বতা কমাতে দারুণ উপকারী। এজন্য কাঁচা রসুন চিবিয়ে খেলে তো ভালো হবে। 

রসুন যেমন চুলের বৃদ্ধিতে সাহায্য করে, তেমনই অতিরিক্ত চুল পড়াও নিয়ন্ত্রণ করে। কয়েকটা রসুনের কোয়া কেটে নিয়ে স্ক্যাল্পে ঘষুন। বা রস ও করে নিতে পারেন। এই রস সপ্তাহে দু’দিন লাগান। এক মাসের মধ্যেই ফল পাবেন। এছাড়া অলিভ অয়েলের মধ্যে

রসুন ভালো করে ফুটিয়ে সেই তেলটা স্ক্যাল্পে ভালো করে ম্যাসাজ করুন। চুল পড়া বন্ধ হতে বাধ্য।

সূত্র- এই সময়

জিএ 

RTVPLUS