logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ১৩ নভেম্বর ২০২০, ২২:২২

১২ রাশির জাতক-জাতিকার কেমন যাবে দিনটি

১৪ নভেম্বর ২০২০ রোজ শনিবার বাংলা ২৯ কার্তিক ১৪২৭

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): জীবনের প্রতিটি পদক্ষেপে জীবন সাথীর সাহায্য খুব প্রয়োজন হয়ে পড়ে। জীবন সাথীর সততা প্রেম ভালোবাসা ও চারিত্রিক দৃঢ়তা না থাকলে জীবন হয়ে পড়ে নরক সম। ব্যবসা বাণিজ্য কিংবা কর্ম যাই করুন না কেন মনে রাখতে হবে আপনার কর্তব্য ও কাজে যেন থাকে স্বচ্ছতা। অবিবাহিতদের বিবাহের যোগ প্রবল।  

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে): আপনার কাজের দক্ষতা ও যোগ্যতার জন্য আপনার সহকর্মীসহ অনেকেই আপনার শত্রু হয়ে পড়বে। অযোগ্য সহকর্মীরা আপনার সমালোচনায় থাকবে তৎপর। শারীরিক দিক থেকে সময়টা খুব একটা ভালো যাবে না। অধীনস্থ কর্মচারীদের কাজের চুলচেরা বিশ্লেষণ করতে হবে। প্রয়োজনে পুরস্কৃত বা তিরস্কৃত করতে হবে।

মিথুন রাশি (২১ মে-২০ জুন): শৈল্পিক কাজের জন্য আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধির উপযুক্ত সময়। প্রেমে প্রত্যাখ্যাত হতে হতে হঠাৎ করেই সাফল্য পেতে পারেন। পুরোনো প্রেমিকার আগমনে বা দেখা হওয়াতে মানসিকভাবে কিছুটা দুর্বল হয়ে পড়তে পারেন। নিজের দুর্বলতার সুযোগ পুরোনো প্রেমিকা না নিতে পারে সে বিষয়ে সজাগ থাকুন।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই): জীবনে প্রত্যাশিত সাফল্য পেতে হলে সাংসারিক জীবনে মা এর কথাকে গুরুত্ব দিতে হবে। আত্মীয়দের প্রতি আরো দয়াপরবশ হতে না পারলে জীবনে অনেক সম্পর্কই বিনষ্ট হয়ে যেতে থাকবে। ভূমি আবাসন স্থাবর সম্পত্তির চেয়েও বড় হলো আত্মীয়তার বন্ধন। একে উপলব্ধি করতে হবে।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট): অনলাইনের প্রতি আপনাকে বিশেষ নজর দিতে হবে। প্রযুক্তির এ যুগে পিছিয়ে পড়ার কোনো সুযোগ নেই। নিজের সৃজনশীল চিন্তাভাবনাকে সকলের মাঝে ছড়িয়ে দিতে প্রযুক্তিই এক মাত্র হাতিয়ার। ছোট ভাই-বোনের বিবাহ শাদীর বা চাকরির জন্য কিছু অর্থ ব্যয় হবে। সাংবাদিকদের দিনটি সম্মানের।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর): জীবনে আয় রোজগার বৃদ্ধির জন্য কাজ করতে হবে। কাজ করতে হবে নিজের পায়ে দাঁড়ানোর জন্য। সার্টিফিকেট নিয়ে দ্বারে দ্বারে না ঘুরে নিজের কর্ম নিজেই বেড় করুন। এটা কোনো লজ্জা বা শরমের কিছু নয়। আয় রোজগারের একটি অংশ ভবিষ্যতের জন্য সঞ্চয়ের চেষ্টা করা প্রয়োজন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর): আপনাকে নিজের উপর পূর্ণ আস্থা ও বিশ্বাস রাখতে হবে। সকল প্রতিবন্ধকতাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে আপনি বিজয়ী হতে থাকবেন। আপনার প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা বৃদ্ধি পাবে। অসুস্থদের শারীরিক ও মানসিক অবস্থার উন্নতি হতে থাকবে। কর্মজীবনে আজ সম্মানিত হবেন। নতুন দায়িত্ব লাভের সুযোগ আসবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর): বিদেশ যাত্রার জন্য দিনটি সব দিক থেকেই সফলতার। বৈদেশিক ব্যবসা বাণিজ্যে পেতে পারেন সফলতার মুখ। প্রবাসীদের কর্মস্থলে শুভ ঘটনা ঘটতে থাকবে। প্রেমের জীবনে সফলতা আসবেই তা যত বাধা বিপত্তিরই হোক না কেনো। সাংসারিক প্রয়োজনে ব্যয় বৃদ্ধির প্রয়োজন পরবে।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর): বড় ভাই-বোনের বিয়ে শাদীর আলাপ আলোচনায় অগ্রগতি হবে। বন্ধুত্বের কারণে কোনো কঠিন সিদ্ধান্ত থেকে নিজেকে সরিয়ে আনতে হবে। ব্যবসায়ীদের দিনটি লাভের। ব্যবসা বাণিজ্যের জন্য যেতে পারেন দূরের কোনো দেশে।

মকর রাশি (২১ ডিসেম্বর-২০ জানুয়ারি): জীবনে কর্মক্ষেত্রে সাফল্য পেতে পদস্থ কর্মকর্তাকে সম্মান দিতে হবে। পিতার কাছ থেকে পেতে পারেন জীবনের কোনো বড় শিক্ষা। চাকরি সংক্রান্ত পরীক্ষায় আশানুরূপ অগ্রগতি হবে। প্রভাবশালী আত্মীয়র সাহায্যে পেয়ে যাবেন থাকা খাওয়ার নিশ্চয়তা। 

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): ভাগ্য জীবনে কখন আপনার প্রতি সদয় হবে তা আপনি নিজে কখনোই জানতে পারবেন না। তাই জীবনের প্রতিটি দিনই ঈশ্বরের উপর ভরসা রেখে সৌভাগ্যের কামনা করতে হবে। আজকের দিনটি আপনার ভাগ্য উন্নতির দিন। উচ্চ শিক্ষায় সফলতা পেতে কারো সাহায্য পাবেন। বিদেশে জীবিকার জন্য যাত্রার যোগ প্রবল।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ): পাওনাদারের সঙ্গে সকাল সকালই কোনো আলোচনা সেরে নিতে হবে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগের ক্ষেত্রে আপনাকে সতর্ক হতে হবে। চিকিৎসক ও ঔষধ বিক্রেতাদের আজ আয় রোজগার বৃদ্ধি পাবে। আইনগত জটিলতা থেকে সতর্ক থাকুন। পুলিশি হয়রানি বা গ্রেপ্তারের বিষয়ে সতর্ক থাকতে হবে।

এম

RTVPLUS