logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ১২ নভেম্বর ২০২০, ২৩:৪৯
আপডেট : ১২ নভেম্বর ২০২০, ২৩:৫২

জ্যোতিষীর চোখে বর্তমান সপ্তাহটি কেমন যাবে

Horoscope
রাশিফল
১৩ নভেম্বর থেকে ১৯ নভেম্বর ২০২০

গ্রহাবস্থানের বিচারে এ সপ্তাহে রবির বৃশ্চিক রাশিতে গমন। নীচস্ত শুক্রর ১৬ তারিখে নিজ রাশি তুলায় আগমন, মঙ্গলের ১৪ তারিখ সকালে মীন রাশিতে বক্র ত্যাগ, পঞ্জিকা অনুসারে বৃহস্পতির ১৩ তারিখে মকর রাশিতে সঞ্চার ও এফিমেরিস অনুসারে ২০ তারিখে বৃহস্পতির মকরে গমন, সপ্তাহর শুরুতেই ধন ত্রয়োদশীর (ধন-তাড়াস) শুভ তিথি চন্দ্রর কন্যা, তুলা, বৃশ্চিক আর ধনু রাশিতে অবস্থান। শনির মকরে ও বুধের তুলা রাশিতে অবস্থান। এবং রাহু ও কেতুন যথাক্রমে বৃষ ও বৃশ্চিক রাশিতে তুঙ্গী অবস্থান, সকল রাশির জাতক জাতিকার জন্যই বড় ধরনের পরিবর্তন আনতে চলেছে। অনেক রাশির জাতক জাতিকার ভাগ্য উদয় ও অনেক রাশির জাতক জাতিকার ভাগ্য হানির সূচনা হতে পারে। 

তাই আসুন জেনে নেওয়ার চেষ্টা করি কেমন যাবে ১২ রাশির জাতক জাতিকার বর্তমান সপ্তাহটি-  

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): সদা সাহসী ও পরাক্রমী মেষ রাশির জাতক জাতিকার জন্য সপ্তাহর শুরুর দিনটি ঝামেলাপূর্ণ হতে পারে। পুরনো কোনো ঝামেলার জেরে শারীরিক ও আর্থিকভাবে হতে পারেন বিপদগ্রস্ত। অনৈতিক সম্পর্কের কারণে নিন্দার আশঙ্কা প্রবল। মধ্যভাগে সাংসারিক ও ব্যবসায়ীক অবস্থার ভারসাম্য ধরে রাখতে সক্ষম হবেন। দাম্পত্য ক্ষেত্রে চলতে থাকা সকল জটিলতা কাটিয়ে ওঠা সহজ হবে। শেষার্ধে রহস্যজনক উৎস থেকে ধন লাভের সম্ভাবনা প্রবল। আবার অতি লোভে নিজের হাতের শেষ সম্বলটুকুও হারাতে পারেন। ভালো হয় আর্থিক ঝুঁকি না নিয়ে দেনাপাওনা পরিশোধ করা। শেষ দিকে ভাগ্য আপনার সহায় হবে। ধর্মীয় ও আধ্যাত্মিক আচার অনুষ্ঠান পালনে অর্থ ব্যয়। জীবিকা বা উচ্চ শিক্ষার জন্য বিদেশ যাত্রার ক্ষেত্রে হঠাৎ বাধা বিপত্তির আশঙ্কা প্রবল।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): ধৈর্য ও স্থিরতার প্রতীক বৃষ রাশির জাতক জাতিকাদের সপ্তাহর শুরুতেই রোমান্টিক বিষয়ে অগ্রগতি হবে। শৈল্পিক কাজে সম্মানিত হতে পারবেন। সন্তানের উচ্চ শিক্ষা সংক্রান্ত সিদ্ধান্ত বাস্তবায়ন করতে কোনো বাধা থাকবে না। সপ্তাহর মধ্যভাগে শারীরিক অবস্থার কিছু অবনতি আপনাকে ভোগাবে। কর্মস্থলে সহকর্মীদের সাথে চলতে থাকা সকল মনমালিন্য কাটিয়ে উঠতে পারবেন। শুভ শুক্রর রাশি সঞ্চারের ফলে কাজ কর্মে চলতে থাকা বাধা দূর হয়ে যাবে। শেষার্ধে ব্যবসা বাণিজ্য নিয়ে কিছু ভুল বুঝাবুঝির প্রভাব দাম্পত্য জীবনেও পরতে শুরু করবে। অংশীদারি কাজ কর্মে কোনো ভাবে প্রতারিত হতে পারেন। সতর্ক থাকবেন। শেষ দিকে ঋণ সংক্রান্ত কাজ কর্মে সাফল্য আশা করা যায়। বীমা বা সঞ্চয়ের লভ্যাংশ পাওয়া যাবে। শেয়ার ব্যবসায় আশানুরূপ আয় রোজগারের সুযোগ পাবেন। বকেয়া টাকা পরিশোধের যোগ প্রবল।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন):  নিজের অস্থিরতার কারণে সপ্তাহর শুরুতেই দেখা দেবে পারিবারিক কোনো সমস্যার। প্রত্যাশিত কাজে আত্মীয় স্বজনের সামান্য সহযোগিতার অভাবে স্থবির হতে পারে সব। মধ্যভাগে আপনার মেধা ও বুদ্ধি খাটিয়ে সফল হবেন সৃজনশীল কাজে। শিল্পী ও কলাকুশলীদের আয় রোজগার পূর্বের চেয়ে বৃদ্ধি পেতে পারে। রোমান্টিক সম্পর্কের জটিলতা সুন্দর আচরণ ও কথার যাদুমালা দিয়ে দূর করতে সক্ষম হবেন। শেষার্ধে কর্মস্থলে সহকর্মীদের সাথে দেখা দেবে ভুল বুঝাবুঝির। ব্যবসা বাণিজ্যে অধীনস্থ কর্মচারীর বিশ্বাস ঘাতকতার কারণে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হতে পারেন। শারীরিক ও মানসিক অস্থিরতা আপনাকে আবারো সিদ্ধান্ত নিতে ভোগাবে। শেষ দিকে ব্যবসা বাণিজ্যের ক্ষতি পুষিয়ে উঠতে সক্ষম হবেন। দাম্পত্য সম্পর্কের অগ্রগতি মানসিক অবস্থার উন্নতি করবে। যে কোনো অংশীদারি কাজে সফল হতে পারবেন।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই):  আপনার আবেগপ্রবণতার কারণে অনেক ক্ষেত্রেই সপ্তাহর শুরুতে কঠিন সিদ্ধান্ত নিতে ব্যর্থ হতে পারেন। বৈদেশিক সূত্র থেকে ভালো ভালো সুযোগ আসলেও সময় মতো তা কাজে লাগোতে ব্যর্থ হতে পারেন। মধ্যভাগে পারিবারিক পরিবেশ ভালো হয়ে উঠবে। গৃহ ভূমি আবাসন সংক্রান্ত বিষয়ে সফল হবেন। আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধবের পূর্ণ সাহায্য পাওয়ার সম্ভাবনা উজ্জ্বল। আপনার প্রত্যাশা পূরণ হতে চলেছে। শেষার্ধে প্রেমের ক্ষেত্রে জটিলতা ও ভুল বুঝাবুঝি চরম আকার ধারণ করতে পারে। তৃতীয় কোনো লোকের ইন্ধনে প্রেমের পরিসমাপ্তির আশঙ্কা। স্বাস্থ্য মোকাবেলা করতে প্রস্তুত হতে হবে। শিল্পকলার চর্চায় বাধার আশঙ্কা। শেষ দিকে কর্মস্থলে দেখা দেবে অনিশ্চয়তা। সহকর্মীরা আপনার ক্ষতি করার জন্য তৎপর হয়ে উঠতে পারে। ব্যবসা ক্ষেত্রে কোনো কর্মচারীর বিশ্বস্ততার লোকসান থেকে রক্ষা পেতে পারেন।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট):  আজন্ম সাহসী সিংহ রাশির জাতক জাতিকাদের শুরুটা হবে আর্থিক অবস্থার উন্নতি দিয়ে। বকেয়া অর্থ আদায়ের চেষ্টা সফল হবে। গৃহে সু খাদ্য ভোজনের যোগ। সঞ্চয়ের চেষ্টায় সফল হতে পারবেন। মধ্যভাগে ভালো কোনো সংবাদ আপনার পরিকল্পনাকে বাস্তবায়নে সাহায্য করবে। বিদেশ থেকে প্রাপ্ত সুযোগ কাজে লাগাতে পারলে সফল হবেন। আয় রোজগারের ক্ষেত্রে চলতে থাকা জটিলতা কাটিয়ে ওঠার সুযোগ পাবেন। শেষার্ধে পারিবারিক ক্ষেত্রে সতর্ক হতে হবে। আপনার কোনো পরিকল্পনার কথা গৃহে না বলাই ভালো। আত্মীয় স্বজনদের শত্রুতা ও হিংসার শিকার হতে পারেন। গৃহ ভূমি আবাসন সংক্রান্ত বিষয়ে আলোচনায় সতর্ক হতে হবে। শেষ দিকে সন্তানের সাফল্যে গর্বিত হবেন। আপনার পরিকল্পনা কাজে লাগাতে পারবেন। নিজের মেধা বুদ্ধি দিয়ে সকল সমস্যা দূর করার সুযোগ আসবে।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): শুরুতেই নিজের দক্ষতা ও যোগ্যতা দিয়ে সম্মানিত ও প্রশংসিত হতে পারবেন। সাংগঠনিক ক্ষেত্রে আপনার বুদ্ধির তারিফ করবে লোকে। অসুস্থতা ও সকল প্রকার দুর্বলতা জয় করতে পারবেন। মধ্যভাগে বকেয়া অর্থ আদায় ও সঞ্চয়ের ক্ষেত্রে অগ্রগতি হবে। বেতন বোনাস বা বাড়তি আয়ের সুযোগ হাতছাড়া করা চলবে না। গৃহে আত্মীয় কুটম্ব বা শ্যালক শ্যালিকার আগমন যোগ প্রবল। ভোজন রসিকরা কোনো আপ্যায়নে অংশ নিতে পারবেন। শেষার্ধে ছোট ভাই বোনের সাথে ভুল বোঝাবুঝি দেখা দেবে। ব্যবসায়ীক কোনো ভুল  তথ্যের জন্য হয়রানির শিকার হতে পারেন। বৈদেশিক যোগাযোগে অগ্রগতি হলেও অনেক অর্থ ক্ষতি হতে পারে। শেষ দিকে পারিবারিক বিষয়ে সাফল্য পাবেন। আত্মীয় স্বজন ও পরিবার পরিজনের সাহায্যে সাংসারিক ঝামেলা দূর হয়ে যাবে। মা বা মাতৃকুলের কোনো আত্মীয়র সহায়তায় আবাসন ও জীবিকা সংক্রান্ত কাজে সাফল্য আশা করতে পারেন। 

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): সপ্তাহর শুরুতেই দূরের যাত্রা যোগ প্রবল। প্রবাসীদের দেশে আগমনের সুযোগ আসবে। আয় রোজগারের চেয়ে ব্যয় তুলনামূলক বৃদ্ধি পাবে। মধ্যভাগে সম্মান ও মর্যাদা বৃদ্ধির পাশাপাশি কর্মক্ষেত্রে সফল হতে থাকবেন। রাজনৈতিক ও সাংগঠনিক কর্মকাণ্ডে আপনার কোনো প্রতিদ্বন্দ্বী আপনার সামনে টিকতে পারবে না। সকল প্রতিবন্ধকতাকে তুচ্ছ করে এগিয়ে যাবেন সামনের দিকে। শেষার্ধে আয় রোজগারের ক্ষেত্রে উন্নতির আশা কম। রহস্যজনক উৎস থেকে আসবে অর্থ। কিন্তু কাউকে বলতে পারবেন না সে উৎসর কথা। আত্মীয় স্বজনের সাথে ভুল বুঝাবুঝি এড়িয়ে চলুন। শেষ দিকে বৈদেশিক যোগাযোগে সাফল্য আসবে। পাবেন আর্থিক কোনো ভালো সংবাদ। জীবনের সকল কষ্ট দূর করার মতো সুযোগ চলে আসবে। ব্যবসায়ীক কোনো সুযোগ পেয়ে যাবেন।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর):  সপ্তাহর শুরুতে বাড়িতে বড় ভাই বোনের আগমনে সকল ভেদাভেদ দূর হয়ে যাবে। আর্থিক বিষয়ে বন্ধুদের পূর্ণ সাহায্য পাবেন। মধ্যভাগে বিদেশ যাত্রা বা বিদেশ সংক্রান্ত কাজে সফলতার মুখ দেখা যাবে। আমদানি ও রপ্তানি বাণিজ্যে সকল প্রতিবন্ধকতা দূর করে লাভের পথে হাটতে পারবেন। শেষার্ধে নিজের আবেগকে নিয়ন্ত্রণ করতে হবে। ভুল বুঝাবুঝির কারণে কর্মস্থলে ও ব্যবসা বাণিজ্যে পিছিয়ে পড়তে পারেন। শরীর স্বাস্থ্য ভোগাবে। নিজের নফসের উপর পূর্ণ নিয়ন্ত্রণ রাখতে হবে। শেষ দিকে আয় রোজগারে অগ্রগতি ও ব্যবসা বাণিজ্যে উন্নতি আপনার সকল কষ্ট দূর করে দেবে। হোটেল মোটেল রেস্তোরা ও ট্যুরিজম ব্যবসায়ীরা কিছু ভালো আয় রোজগার করার সুযোগ পেয়ে যাবেন। আত্মীয় স্বজন ও কুটম্বদের সাহায্যে ব্যবসায়ীক অবস্থার উন্নতি করতে পারবেন। সঞ্চয়ের চেষ্টা সফল হবেন।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর)ঃ সপ্তাহর শুরুতে পৈতৃক স্থাবর সম্পত্তি সংক্রান্ত জটিলতার অবসান আশা করা যায়। শিক্ষক ও গুরুজনের সহায়তা লাভ। প্রভাবশালী ব্যক্তির সান্নিধ্য আপনার সামাজিক ও সাংগঠনিক গুরুত্ব বাড়িয়ে দেবে। মধ্যভাগে ব্যবসায়ীক ক্ষেত্রে লাভবান হবেন। বন্ধুদের সহায়তায় আর্থিক অবস্থার উন্নতি হতে থাকবে। ঠিকাদারি কাজে বকেয়া বিল আদায় করতে সক্ষম হবেন। সাংসারিক জীবনে বড় ভাই বোনের পূর্ণ সহায়তা আশা করতে পারেন। চাকরিজীবীদের আয় রোজগার বৃদ্ধি পাবে। শেষার্ধে রহস্যজনক ব্যয় বৃদ্ধি পাবে। গোপন শত্রুদের কারণে আয় রোজগারে বাধা বিপত্তি ও ঝামেলা দেখা দেবে। আইনগত জটিলতায় অর্থ ব্যয়ের আশঙ্কা। শেষ দিকে আপনার সম্মান বৃদ্ধি পাবে। শারীরিক অবস্থার উন্নতি হতে থাকবে। দাম্পত্য সুখ শান্তি বজায় থাকাতে আপনার সকল দুঃখ কষ্ট দূর হয়ে যাবে।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি) : শুরুতে ধর্মীয় ও আধ্যাত্মিক কাজের সাথে যুক্ত হতে পারবেন। শিক্ষকের সহায়তায় কোনো পরীক্ষায় আশানুরূপ ফল লাভের সুযোগ আসবে। পিতার কাছ থেকে কোনো উপদেশ পেতে পারেন। যা আপনার ভাগ্যকে পরিবর্তন করে দেবে। মধ্যভাগে কর্মস্থলে আশানুরূপ সফলতার যোগ। বেকারদের চাকরির সুযোগকে কাজে লাগাতে হবে। প্রভাবশালী ব্যক্তিদের সাহায্যে চাকরির তদবিরে সফল হতে পারবেন। রাজনৈতিক কর্মকাণ্ডের জন্য সম্মান বৃদ্ধি পেতে থাকবে। জীবনে প্রতিষ্ঠিত হওয়ার কোনো সুযোগ পেয়ে যাবেন। শেষার্ধে ব্যবসা বাণিজ্যে দেখা দেবে জটিলতা। আয় রোজগারের ক্ষেত্রে জটিলতা কাটিয়ে উঠতে হবে। রহস্যজনক উৎস থেকে আয় রোজগারের সুযোগ আসবে। বড় ভাই বোনের সাথে সাংসারিক দ্বন্দ্ব সংঘাত কমিয়ে আনতে হবে। বন্ধুর দ্বারা প্রতারিত হওয়ার আশঙ্কা। শেষ দিকে ব্যয় বৃদ্ধি পাবে। বিদেশ যাত্রার যোগ প্রবল।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি):  সপ্তাহর শুরুতেই দেনা পাওনার জটিলতায় ভোগান্তির আশঙ্কা। পাওনাদারের তাগাদা আপনাকে মানসিক অস্থিরতায় ফেলতে পারে। সপ্তাহর মধ্যভাগে ভাগ্য আপনার সহায় হতে পারে। উচ্চ শিক্ষার্থে বিদেশ গমনের সুযোগ পাবেন। বিদেশী ভাষা সংক্রান্ত পরীক্ষার পর আপনার অনুকূলে আসতে পারে। জীবীকার জন্য বিদেশ যাত্রার আলোচনায় সফল হবেন। সপ্তাহর শেষার্ধে কর্মস্থলে জটিলতায় পড়তে পারেন। রহস্যজনক ঝামেলা ও আপনার বিরুদ্ধে অপবাদ আপনাকে ক্ষতিগ্রস্ত করবে। পদস্থ কর্মকর্তার পূর্বের কোনো রাগ জেদের বলি হতে পারেন। শেষ দিকে বন্ধুর সহায়তা লাভ। রাজনৈতিক বড় ভাই এর সাহায্যে কর্ম স্থলে রক্ষা পেতে পারেন। বকেয়া বিল আদায়ের ফলে আর্থিক অবস্থার উন্নতি হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): দাম্পত্য বিষয়ে সপ্তাহর শুরুতেই ভালো কোনো ঘটনা ঘটবে। অবিবাহিতদের বিবাহের কথাবার্তায় অগ্রগতির যোগ। জীবন সাথীর পূর্ণ সাহায্য সহযোগিতা পাবেন। সপ্তাহর মধ্যভাগে ব্যাংক ঋণ সংক্রান্ত বিষয়ে আলোচনা সফল হতে পারে। ঝুঁকিপূর্ণ ব্যবসায় ভালো আয়ের সুযোগ রয়েছে। পাওনাদারের সাথে কোনো আলোচনা ফলপ্রসূ হতে চলেছে। শেষার্ধে ভাগ্য বিড়ম্বনার কবলে পড়তে পারেন। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজ ছাড়া আর কোনো কাজে খুব একটা সফলতা আসবে না। বিশ^ বিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়াশোনা নিয়ে বিপদে পড়তে পারেন। বিদেশ যাত্রার ক্ষেত্রে দেখা দেবে জটিলতা। প্রতারিত হওয়ার আশঙ্কা রয়েছে। সপ্তাহর শেষ দিকে কর্মস্থলে আপনার হারানো গৌরব ফিরে পাবেন। পদস্থ কর্মকর্তাদের সাহায্য পাওয়া যাবে। চাকরি লাভের প্রচেষ্টায় সফল হতে পারবেন। প্রভাবশালী ব্যক্তি ও শিক্ষকের সাহায্য আপনার জীবনের মোড় ঘুরিয়ে দিতে পারে।

জিএ

RTVPLUS