logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ০৬ নভেম্বর ২০২০, ০৮:২৪

জ্যোতিষীর চোখে বর্তমান সপ্তাহটি কেমন যাবে

৬ নভেম্বর থেকে ১২ নভেম্বর ২০২০

গ্রহাবস্থানের বিচারে এ সপ্তাহেও রবির তুলা রাশিতে নীচাবস্থান। চন্দ্রর মিথুন,কর্কট, সিংহ ও কন্যা রাশিতে অবস্থান। বুধের তুলা রাশিতে অবস্থান, শুক্রর কন্যারাশিতে নীচাবস্থান, বৃহস্পতি ও শনির ধনু ও মকর রাশিতে নিজ নিজ গৃহে অবস্থান, মঙ্গলের মীন রাশিতে বক্র অবস্থান, মেষ রাশিতে ইউরেনাসের বক্রী অবস্থান ও কুম্ভ রাশিতে নেপচুনের বক্রী অবস্থান ১২ রাশির জাতক-জাতিকার দৈনন্দিন জীবনে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। 

ফলে চলুন জেনে নেওয়ার চেষ্টা করি কেমন যাবে ১২ রাশির জাতক-জাতিকার বর্তমান সপ্তাহটি

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): সপ্তাহর শুরুতেই ব্যক্তিজীবনে ঘটতে থাকবে একের পর এক শুভ ঘটনা। প্রত্যাশিত সংবাদগুলো আপনার কাজের গতিকে বাড়িয়ে দেবে। আপনার কাজের জন্য হবেন প্রশংসিত ও সম্মানিত। বিদেশ থেকে ভালো কোনো ব্যবসায়ীক তথ্য লাভের যোগ। মধ্যভাগে পারিবারিক প্রত্যাশা পূরণ হবে। সাংসারিক বিষয়ে মা ও আত্মীয় স্বজনের পূর্ণ সহযোগিতা পাবেন। ভূমি আবাসন ও যানবাহন লাভের সুযোগ আসতে  পারে। শেষার্ধে সৃজনশীল কাজে পাবেন আশাতীত সাফল্য। রোমান্টিক সম্পর্কে চলতে থাকা সকল বাধা ও ভুল বুঝাবুঝি দূর হয়ে যাওয়ার আশা। সন্তানের পড়াশোনা ও উচ্চ শিক্ষা বিষয়ে ভালো ঘটনা ঘটতে যাচ্ছে। সপ্তাহর শেষ দিকে কর্মস্থলে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটবে। সহকর্মীদের সঙ্গে দেখা দেবে মতানৈক্য। নিজের রিপুর কাছে পরাস্ত হওয়া চলবে না। অনৈতিক কাজে থেকে দূরে থাকুন।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): সপ্তাহের শুরুতে গৃহে আত্মীয়স্বজন ও কুটম্বদের আগমন হতে পারে। সঞ্চয়ের ক্ষেত্রে অগ্রগতি আশা করা যায়। বকেয়া টাকা পয়সা আদায়ের চেষ্টায় সফল হবেন। সামাজিক নিমন্ত্রণ রক্ষা করতে কিছু অর্থ ব্যয় হবে। মধ্যভাগে বৈদেশিক কাজ কর্মে সফল হবেন। গণমাধ্যমে কাজের সুবর্ণ সুযোগ আসবে। ব্যবসা বাণিজ্যে ভাই-বোনের সাহায্য লাভের যোগ। শেষার্ধে পারিবারিক কাজ কর্মে ব্যস্ততা বৃদ্ধি পাবে। আত্মীয়স্বজনের সাহায্য পাবেন আবার কাউকে সাহায্য করতেও হতে পারে। গৃহস্থালি বা জমি জমা সংক্রান্ত কোনো কাজে অগ্রগতি হবে। শেষ দিকে শিল্পী ও সাহিত্যিকদের কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। বড় পর্দায় কাজের পাশাপাশি ছোট পর্দা থেকেও আমন্ত্রণ পেতে পারেন। প্রেমের ক্ষেত্রে শতভাগ সফলতা কাম্য। বহুদিন পর কারো সঙ্গে হৃদয়ের বন্ধন দৃঢ় হব।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন): শুরুতেই আপনার প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি ও সম্মান মর্যাদা বৃদ্ধির যোগ প্রবল। সামাজিক বা সাংগঠনিক কাজে দক্ষতার পরিচয় দিতে সক্ষম হবেন। রাজনৈতিক বিষয়ে প্রভাবশালী ব্যক্তির সাহায্য পাওয়া যাবে। মধ্যভাগে আর্থিক উন্নতির সম্ভাবনা। বকেয়া বিল ও বেতন আদায়ের সুযোগ আসতে পারে। খুচরা ও পাইকারি ব্যবসা বাণিজ্যেও পাবেন আশানুরূপ লাভ। আত্মীয় স্বজন ও বন্ধু-বান্ধবের পূর্ণ সমর্থন পেতে পারেন। সঞ্চয়ের চেষ্টা সাফল্য আসবে। শেষার্ধে বৈদেশিক ব্যবসায় অগ্রগতি হবে। অনলাইন বিক্রয়ে লাভের সম্ভাবনা। ছোট ভাই-বোনের কোনো সমস্যার সমাধান করতে সক্ষম হবেন। প্রকাশক ও মুদ্রণ ব্যবসায়ীদের কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। শেষ দিকে পারিবারিক কাজে ব্যস্ততার সময়। মায়ের কোনো আদেশ পালন করতে হবে। আত্মীয়দের সঙ্গে চলতে থাকা দূরত্ব কাটিয়ে উঠতে সক্ষম হবেন। নিজস্ব যানবাহন ক্রয়ের স্বপ্ন পূরণ হবে।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): সপ্তাহটি শুরু হবে ব্যয় বৃদ্ধি দিয়ে। বন্ধর কারণে সাংসারিক প্রয়োজনে ব্যয় করতে হবে। হঠাৎ করে কাজের প্রয়োজনে দূরে যাত্রা করতে হবে। প্রবাসীদের দেশে আগমনের যোগ প্রবল। সপ্তাহর মধ্যভাগে জীবনে আসবে সাফল্য। সকল বাধা, প্রতিবন্ধকতাকে জয় করে কর্মজীবনে সফল হবেন। ব্যক্তিজীবনের অনেক রহস্য উদঘাটন করা সহজ হবে। শারীরিক ও মানসিক শক্তি বহুগুণে বৃদ্ধির সম্ভাবনা। শেষার্ধে আয় রোজগারে অগ্রগতির পাশাপাশি সঞ্চয়ের চেষ্টায় সফলতা আসবে। খুচরা ও পাইকারি ব্যবসায় কাঙ্ক্ষিত লাভ অর্জিত হতে যাচ্ছে। শেষ দিকে বৈদেশিক যোগাযোগে সুফল আশা করতে পারেন। সংবাদ পত্র বা গণমাধ্যমে কাজের চেষ্টা সফল হতে চলেছে। অনলাইন ব্যবসা বাণিজ্যে লাভবান হবেন এবং তা বৃদ্ধির চেষ্টায় হবে অগ্রগতি।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): সপ্তাহের শুরুতেই সকল প্রকার বকেয়া বিল বেতন টাকা আদায়ের চেষ্টায় সাফল্য আসতে বাধ্য। বন্ধু বা প্রভাবশালী কোনো ব্যক্তির সহায়তায় সকল জটিলতা কাটিয়ে কাঙ্ক্ষিত সাফল্যের পথে হাঁটতে পারবেন। মধ্যভাগে আয়ের চেয়ে ব্যয় বৃদ্ধির প্রবণতা। কিছু বকেয়া বিল পরিশোধে অধিকাংশ অর্থ ব্যয় হয়ে যাবে। দূরের যাত্রার সুযোগ আসতে চলেছে। বৈদেশিক কাজের পেছনে ছুটোছুটি করতে পারেন। সপ্তাহের শেষার্ধে আপনার সকল প্রত্যাশা পূরণের সম্ভাবনা। কাজে কর্মে চলতে থাকা জটিলতা শক্ত হাতে দমন করতে পারবেন। তবে মানসিক অস্থিরতা কমাতে হবে। শেষ দিকে আয় রোজারে অগ্রগতি। নতুন ব্যবসায়ীক লেনদেনে অর্থ লাভ হবে। কিছু টাকা সঞ্চয়ের চেষ্টা সফল হওয়ার যোগ।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): সপ্তাহেটির শুরুতে আপনার প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা ধীরে ধীরে বাড়াতে থাকবে। চাকরি সংক্রান্ত যে কোনো পরীক্ষার ফল আপনার পক্ষে আসবে। কর্মস্থলে পদস্ত কর্মকর্তা বা প্রভাবশালী ব্যক্তির সহায়তা পেতে যাচ্ছেন। রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে সফল হওয়া কঠিন। বর্তমানে এমন প্রচেষ্টা সফল হবে না। মধ্যভাগে ব্যবসায়ীক চুক্তি বা লেনদেনে আশানুরূপ আয় রোজগার হবে। বহু অর্থ রোজগারের সুযোগ পাবেন।বকেয়া বেতন আদায়ের পাশাপাশি ব্যবসায় বহু ধন প্রাপ্তির যোগ। শেষার্ধে বিদেশ যাত্রার সুবর্ণ সুযোগ আসবে। প্রবাসীদের আয় রোজগার বৃদ্ধির সম্ভাবনা। আইনগত জটিলতা থেকে মুক্ত হতে পারবেন। কর্ম ক্ষেত্রে চলতে থাকা কোনো আইনি প্রক্রিয়ায় আপনার বিজয় অবশ্যম্ভাবী। শেষ দিকে কর্মক্ষেত্রে সফলতা পাবেন। অসুস্থতা কাটিয়ে স্বাভাবিক কাজের গতি ফিরতে শুরু করবে। নিজের উপর আস্থা থাকতে হবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): সপ্তাহের শুরুতেই ধর্মীয় ও আধ্যাত্মিক কাজ কর্মের জন্য দূরে কোথাও যাত্রা করতে পারেন। জীবিকার জন্য বিদেশ যাত্রার সুযোগ আসতে পারে। পেতে পারেন সৌভাগ্যর দেখা। মধ্যভাগে কর্মস্থলে পাবেন অভাবনীয় সাফল্য। পদস্ত কর্মকর্তার সাহায্যে পদোন্নতির সুযোগ আসবে। প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা বৃদ্ধির জন্য প্রভাবশালী রাজনৈতিক নেতাকর্মীর সহায়তা পাবেন। শেষার্ধে ব্যবসা বাণিজ্যে আয় রোজগার বৃদ্ধি পাবে। বকেয়া বেতন আদায় হতে শুরু করবে। বন্ধুদের সাহায্য পাবেন। বড় ভাই-বোনের কাছ থেকে পাবেন আশানুরূপ সাহায্য সহযোগিতা। শেষ দিকে আয় রোজগারের অধিকাংশ ব্যয় করতে হবে। ঘর ভাড়া বা নিত্যপ্রয়োজনীয় সার্ভিসের বিল প্রদান করতে গিয়ে ব্যয় হয়ে যাবে। বিদেশ থেকে পাবেন ভালো কোনো সংবাদ। প্রবাসীদের দেশে আগমনের যোগ প্রবল।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর): সপ্তাহের শুরুতে ঝুঁকিপূর্ণ কাজে সতর্ক থাকতে হবে। গৃহে পাওনাদারদের আনাগোনায় শান্তি বিনষ্ট হতে চলেছে। উইলকৃত ধন সম্পদ লাভের সুযোগ আসতে পারে। সপ্তাহের মধ্যভাগে ভাগ্য উন্নতির সুযোগ আসবে। জীবিকার সন্ধানে যেতে পারেন বহু দূর। উচ্চ শিক্ষার ক্ষেত্রে শিক্ষক বা গুরুজনের সহায়তা পাওয়ার যোগ প্রবল। বিদেশি ভাষা শিক্ষা সংক্রান্ত বিষয়ে ভালো ফলের আশা করতে পারেন। গবেষকদের সময় খুব ভালো যাবে। শেষার্ধে কর্মস্থলে আশানুরূপ অগ্রগতি হতে পারে। বেকারদের চাকরির প্রচেষ্টায় আসবে সাফল্য। প্রভাবশালী আত্মীয়র সহায়তায় চাকরিতে উন্নতি আশা করতে পারেন। শেষ দিকে আয় রোজগারের ক্ষেত্রে অভাবনীয় সাফল্য। ব্যবসায়ীক কাজ কর্মে অগ্রগতি হতে থাকবে। বকেয়া বিল বেতন আদায়ে সক্ষম হবেন।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): শুরুতেই সাংসারিক জীবনে আসবে সুখের পরশ। অবিবাহিতদের বিবাহের আলোচনায় সাফল্য আসবে। ডিভোর্সি কারো সঙ্গে বিবাহের কথাবার্তায় অগ্রগতি হবে। অংশীদারি ব্যবসা বাণিজ্যে আশানুরূপ আয় রোজগারের সুযোগ পাবেন। মধ্যভাগে ঝুঁকিপূর্ণ বিনিয়োগ থেকে পাবেন অভাবনীয় লাভ। শেয়ার ব্যবসা বা ফরেক্সের ব্যবসায় লাভের যোগ প্রবল। আইনগত জটিলতা কেটে যাবে। ব্যক্তিগত দেনাপাওনা শোধ করার সুযোগ পাবেন। শেষার্ধে বৈদেশিক কাজে সাফল্য পেতে পারেন। বিদেশ যাত্রার সুযোগ আসবে। আমদানি রপ্তানি বাণিজ্যের কাজে অগ্রগতি হতে থাকবে। শেষ দিকে কর্মক্ষেত্রে অগ্রগতি ও বেকারদের কর্মলাভের যোগ প্রবল। সামাজিক সাংগঠনিক ও রাষ্ট্রীয় কাজে হতে পারেন সম্মানিত ও প্রশংসিত। পিতার সাহায্য পাওয়া যাবে।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): শুরুতে কাজ কর্ম নিয়ে কিছু জটিলতা দেখা দিতে পারে। গৃহস্থালি কাজে কাজের লোকের গাফিলতিতে বিরক্ত না হওয়াই ভালো। নিজের শরীর স্বাস্থ্যর প্রতি নজর দিতে হবে। অকারণে দুশ্চিন্তা করা ঠিক নয়। মধ্যভাগে সাংসারিক জীবন আনন্দ আর খুশিতে ভরে উঠবে। জীবন সাথীর সাহায্য পাওয়াতে সংসারের ছোট ছোট সমস্যাগুলোর সমাধান করা সহজ হবে। অংশীদারি ব্যবসা বাণিজ্যে পাবেন কাঙ্ক্ষিত সাফল্য। শেষার্ধে আয় রোজগারের ক্ষেত্রে ঝুঁকি বৃদ্ধি পাবে। শেয়ার ব্যবসায় ধীরে ধীরে লোকসান কমিয়ে আনতে পারবেন। দেনাপাওনার হিসাব নিকেশ লিখে রাখতে হবে। শেষ দিকে বিদেশ যাত্রার পাশাপাশি ভাগ্য উন্নতিতে দূরের যাত্রা হতে পারে। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজ কর্মে আশানুরূপ অগ্রগতি ও আধ্যাত্মিক ব্যক্তির সাহায্য পাওয়ার আশা আছে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): শুরুতেই প্রেমের ক্ষেত্রে সফল হতে পারবেন। পছন্দের মানুষটির জন্য জীবনের সবচেয়ে বড় ত্যাগ করতে পারেন। সন্তানের উচ্চ শিক্ষার বিষয়ে অগ্রগতি হবে। অভিনয় ও কন্ঠ শিল্পীদের কাজের সুযোগ আগের তুলনায় বৃদ্ধি পাচ্ছে। মধ্যভাগে কর্মস্থলে কিছু জটিলতা দেখা দেবে। যা সহকর্মীদের ঐকান্তিক প্রচেষ্টায় কেটে যেতে শুরু করবে। ব্যবসা বাণিজ্যে অধিনস্ত কর্মচারীদের সততার কারণে বড় ধরনের ক্ষতি থেকে রক্ষা পেতে পারেন। শেষার্ধে সংসার জীবনে অগ্রগতি ও জীবন সাথী সাহায্য পাবেন। অংশীদারি ব্যবসায় চলতে থাকা লোকসান ধীরে ধীরে কাটিয়ে উঠতে শুরু করবেন। শেষ দিকে পাওনা টাকা পরিশোধের চাপ বৃদ্ধি পাবে। আইনগত জটিলতায় কিছু ভোগান্তির আশঙ্কা রয়েছে। ব্যাংক ঋণ সংক্রান্ত কাজে বাধা বিপত্তির আশঙ্কা।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): শুরুতেই গৃহে কোনো অনুষ্ঠানের আয়োজন করতে পারেন। বহু আত্মীয়স্বজনের আগমন হতে পারে। ভূমি স্থাবর সম্পত্তি সংক্রান্ত বিষয়ে সাফল্য আসবে। যানবাহন ক্রয় করতে পারেন। মধ্যভাগে শিল্পকলার সঙ্গে জড়িতদের আয় রোজগার বৃদ্ধি পাবে। ব্যবসায়ীক ক্ষেত্রে মিডিয়ার কাজ সময়োপযোগী হবে। রোমান্টিক সম্পর্কে আসবে সাফল্য। সন্তানের কর্মোন্নতিতে গর্বিত হতে পারেন। শেষার্ধে কর্মস্থলে সতর্ক হতে হবে। কোনো প্রভাবশালী ব্যক্তি আপনার ক্ষতি করার চেষ্টা করতে পারেন। অধিনস্তকর্মচারীদের দ্বারা ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। সপ্তাহের শেষ দিকে অংশীদারি ব্যবসা বাণিজ্যে আসবে কাঙ্ক্ষিত সাফল্য। আয় রোজগারের ক্ষেত্রে অগ্রগতি হবে। জীবন সাথীর সাহায্য পাবেন। আয় রোজগারের ক্ষেত্রে অংশীদারি কাজে আশানুরূপ সাফল্য লাভ।

এম

RTVPLUS