logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ০৩ নভেম্বর ২০২০, ০১:২৩

১২ রাশির জাতক-জাতিকার কেমন যাবে দিনটি

৩ নভেম্বর ২০২০ রোজ মঙ্গলবার বাংলা ১৮ কার্তিক ১৪২৭।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): আর্থিক পরিকল্পনাগুলো সব দিন বাস্তবায়ন করতে চাইলেও হয় না। আজ হয়তো আপনার পরিকল্পনাগুলো বাস্তবায়নের সোনালী সুযোগ আসবে। আদায় হবে বকেয়া কিছু বিল ও বেতন। পেতে পারেন রসনা তৃপ্তির কোনো নিমন্ত্রণ। আত্মীয় কুটম্বর সাহায্যে জীবনের গতি পরিবর্তিত হতে পারে। আশাবাদী হন।

বৃষ রাশি(২১ এপ্রিল-২০ মে): নিজের মধ্যকার পশুত্বকে জয় করতে পারাই মনুষ্যত্ব। দুর্নিবার আকাঙ্ক্ষা ও ভোগের ইচ্ছাকে দমন করতে হবে। স্বল্পে সন্তুষ্ট না হলে নেমে আসতে পারে বিধাতার শাস্তি। দুর্নিবার আকাঙ্ক্ষাই পতনের কারণ হয়ে ওঠে। বিদেশে যাওয়ার চেষ্টায় বাধা আসলে অস্থির হবেন না। কারণ সাফল্য সন্নিকটে।

মিথুন রাশি(২১ মে-২০ জুন): মন হারিয়ে যাবে দূরের কোনো দিগন্ত রেখায়। কাজের ব্যস্ততা থেকে প্রয়োজন একটু অবসর। যে অর্থের পেছনে ছুটেছেন দিবস রজনী কিন্ত তাকে দিয়েছে মানসিক তৃপ্তি? জগতে সম্পদের প্রয়োজন আছে, তবে তা আহরণের নেশার চেয়ে বিতরণের সুখ অনেক বেশি আনন্দের। কৃপণতাকে দূর করুন। শারীরিক ও মানসিক বিকাশ হবে।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই): মায়ের মতো বড় বোনের বিপদে তার পাশে যদি না থাকেন তা হলে আপনার এ প্রাচুর্যর কী লাভ। ভাই-বোনের পাশে থাকা, তাদের খোঁজ খবর নেওয়ার অভ্যাস গড়তে হবে। আয় রোজগারের চাকা থাকবে সচল। ব্যবসায়ীক বকেয়া বিল আদায়ে পাবেন প্রিয় বন্ধুর পূর্ণ সহায়তা। বেতন আদায়ের যোগ প্রবল।

সিংহ রাশি(২১ জুলাই-২১ আগস্ট): কর্মজীবনে প্রত্যাশা পূরণের সুযোগ প্রতিদিন আসবে না। প্রতিদিনই পদস্থ কর্মকর্তার সঙ্গে মতের মিল হবে না। কিন্তু নিজের দক্ষতা যোগ্যতা প্রমাণ করতে হবে নিরন্তর। বয়স্ক পিতার সঙ্গে বন্ধুর মতো আচরণ করুন। দেখবেন তিনি ফিরে পাবেন বেঁচে থাকার প্রাণ শক্তি। সমাজে হবেন সম্মানিত।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর): আজ বহু কাঙ্ক্ষিত বিদেশি নাগরিকত্বের কোনো পত্র পেতে পারেন। উচ্চ শিক্ষার্থে বিদেশ যাত্রার স্বপ্ন পূরণ হবে। আপনার বিদেশি ভাষা শিক্ষার কঠোর পরিশ্রমের সুখকর ফল পাবেন। প্রবাসী পিতার প্রচেষ্টায় পেতে পারেন বিদেশে কর্মের সুযোগ। এনজিওতে কর্ম লাভের সুযোগ আসতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর -২২ অক্টোবর): আজ হঠাৎ করেই মৃত্যু চিন্তা ও পারলৌকিক বিষয়ে আগ্রহ বৃদ্ধি পেতে পারে। জীবনের সঙ্গে খেলতে চলেছেন বড় ধরনের জুয়া, ভাগ্যের গুণে সে জুয়ায় জয়ী হলেও তা হবে ক্ষণস্থায়ী। ঋণের জালে জড়িয়ে না থেকে ধীরে ধীরে মুক্ত হতে চেষ্টা করুন। আর অসৎ সঙ্গ ত্যাগ করা খুব প্রয়োজন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর): প্রতিটি সংসারেই কম বেশি ঝগড়া বিবাদ, মান অভিমান হয়। সংসারের বৃহত্তর সুখের জন্য তা পরোক্ষণেই ভুলে যেতে হয়। গৃহ সুখের ক্ষেত্রে বাহিরের লোকের ইন্ধন গৃহ বিবাদকে উস্কে দিতে পারে, তাই সিদ্ধান্ত আপনার। ব্যবসা জীবনে হঠাৎ করেই আমদানি রপ্তানি বিষয়ে আগ্রহ বৃদ্ধি পাবে।

ধনু রাশি(২২ নভেম্বর-২০ ডিসেম্বর): শরীরের নাম মহাশয়, যাহা সওয়াই তাহাই সয়, সব কিছুর সঙ্গে মানিয়ে চলতে পারলেই সফল হওয়া সম্ভব। কর্মস্থলে কঠোর পরিশ্রমেই অর্জন করা যায় সকলের শ্রদ্ধা। সহকর্মীদের সাথে সু-সম্পর্ক স্থাপন করতে পারলেই পাবেন সাফল্য। নিজের মন মানসিকতাকে উন্মুক্ত করুন। আবদ্ধ মন সৃষ্টি করতে পারে না।

মকর রাশি(২১ ডিসেম্বর-২০ জানুয়ারি): প্রেমের টানে ছুটে যেতে পারেন মাইলের পর মাইল পথ। প্রিয়তমাকে নিয়ে একটি ছোট্ট সুখের নীড় গড়তে পারেন আজ। সৃষ্টিশীলদের কাজের ক্ষেত্রে আসতে পারে আকাশ ছোঁয়া সাফল্য। নিজের কাজের জন্য বিদেশ যাত্রার সুযোগও পেতে পারেন। 

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): আত্মীয় সুখ থেকে আজ হবেন বঞ্চিত। বিরোধে জড়িয়ে চিনতে পারবেন গোপন শত্রুকে। গৃহ বিবাদে মায়ের ঋণাত্মক ভূমিকা ও আপনার উপর দোষারোপের কারণে ছাড়তে পারেন গৃহ। বিপদে পাশে পাবেন সেই বন্ধুকে, যাকে একদা আপনি সাহায্য করেননি।

মীন রাশি(১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ): বিদেশি মিডিয়াতে কাজের চেষ্টায় সফল হতে পারেন। পেতে পারেন বহু সুযোগ। অনলাইনে নিজের একটি দোকান খোলার পরিকল্পনায় সাফল্য আসবেই। প্রবাসী ছোট ভাই-বোনের বিবাহ শাদীর আলাপ আলোচনায় আপনাকেই গুরু দায়িত্ব পালন করতে হবে। কর্মজীবনে আসতে পারে কাঙ্ক্ষিত সু-সংবাদ।

এম

RTVPLUS