logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ৩০ অক্টোবর ২০২০, ১৫:৪১
আপডেট : ৩০ অক্টোবর ২০২০, ২২:৩৯

জ্যোতিষীর চোখে বর্তমান সপ্তাহটি কেমন যাবে

horoscope
রাশিফল
৩০ অক্টোবর থেকে ৫ নভেম্বর ২০২০

গ্রহাবস্থানের বিচারে এ সপ্তাহেও রবির তুলা রাশিতে নীচাবস্থান। চন্দ্রর মীন, মেষ, বৃষ ও মিথুন রাশিতে অবস্থান। বুধের তুলা রাশিতে ৩ নভেম্বর বাংলাদেশ স্থানীয় সময় রাত ১১টা ৫৮ মিনিটে বক্রত্যাগ, শুক্রর কন্যারাশিতে নীচাবস্থান, বৃহস্পতি ও শনির ধনু ও মকর রাশিতে অবস্থান, মঙ্গলের মীন রাশিতে বক্র অবস্থান,মেষ রাশিতে ইউরেনাসের বক্রী অবস্থান ও কুম্ভ রাশিতে নেপচুনের বক্রী অবস্থান বারো রাশির জাতক জাতিকার দৈনন্দিন জীবনে উল্লেখ যোগ্য ভূমিকা রাখবে।  

ফলে চলুন জেনে নেওয়ার চেষ্টা করি কেমন যাবে ১২ রাশির জাতক জাতিকার বর্তমান সপ্তাহটি- 

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): সপ্তাহর শুরুতেই চন্দ্রর রাশিতে প্রবেশের কারনে প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা বৃদ্ধির সুযোগ আসবে। কাজ কর্মে অনিশ্চয়তা অস্থিরতা কমতে থাকবে। নিজের প্রতি আত্মবিশ্বাস ফিরে পাবেন। অসুস্থতা ও মানসিক যন্ত্রণা দুর হয়ে যাবে। সপ্তাহর মধ্যভাগে চন্দ্রর শুভাবস্থানে বকেয়া টাকা আদায়ের চেষ্টা সফল হবে। ব্যবসা বাণিজ্যে আশা অনুযায়ী আয় রোজগার হওয়াতে সঞ্চয়ের ক্ষেত্রে অগ্রগতি। আর্থিক বিষয়ে প্রবাসী শ্যালক শ্যালিকার সাহায্য পাওয়া যাবে। সপ্তাহর শেষার্ধে বৈদেশিক যোগাযোগে সফল হবেন। অনলাইন ব্যবসা বাণিজ্যে লাভের যোগ। ছোট ভাই বোনের ভাগ্য উন্নতির চেষ্টায় সফলতা। সপ্তাহর শেষ দিকে বিদেশ থেকে ভালো অর্ডার পাবেন। ব্যবসায়ীক যোগাযোগ বৃদ্ধি পাবে। ভিসা সংক্রান্ত জটিলতার অবসান আশা করা যায়।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): সপ্তাহর শুরুতে বড় ভাই বোনের সাহায্য ও দোয়া পাওয়া যাবে। বিদেশ যাত্রার প্রচেষ্টায় চলতে থাকা সকল ঝামেলা কাটিয়ে উঠতে পারবেন। দূরে কোথাও যাত্রা করতে পারেন। আয় রোজগারের ক্ষেত্রে বৈদেশিক উৎস কাজে আসতে পারে। সাংসারিক প্রয়োজনে ব্যয় বৃদ্ধি পাবে। সপ্তাহর মধ্যভাগে শুভ চন্দ্রর প্রভাবে ব্যক্তিজীবনে সাফল্য লাভের সম্ভাবনা। সাংগঠনিক ও সামাজিক কাজে সম্মানিত হতে চলেছেন। নিজের মধ্যকার সকল দুর্বলতাকে জয় করে কাজ কর্মে নতুন উদ্যম ফিরে পাবেন। সপ্তাহর শেষ দিকে আর্থিক সকল প্রতিবন্ধকতাকে সফল ভাবে দূর করতে সক্ষম হবেন। মিডিয়া বা গণমাধ্যমে কাজের সুযোগ আসতে পারে। অভিনয় এর সুবাদে মিডিয়াতে কাজের সম্ভাবনা রয়েছে। বকেয়া বেতন বা বিল আদায়ের ক্ষেত্রে অগ্রগতি হবে। সঞ্চয়ে সফল হবেন।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন): সপ্তাহটি মিথুন রাশির জাতক জাতিকার জন্য শুভ সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতে  প্রভাবশালী ব্যক্তিদের সাহায্য পাওয়া যাবে। চাকরি সংক্রান্ত কোনো সাক্ষাৎকারে সফল হবেন। ব্যবসা বাণিজ্য ও কর্মক্ষেত্রে বাড়তি আয়ের সুযোগ পেতে পারেন। প্রভাবশালী বন্ধু বা বড় ভাই বোনের কল্যাণে পেশাগত সুযোগ লাভের সম্ভাবনা। সপ্তাহর মধ্যভাগে বৈদেশিক কাজে সফল হতে পারবেন। আইনগত জটিলতায় জয় লাভের যোগ প্রবল। পারিবারিক কাজের জন্য বাড়তি কিছু অর্থ ব্যয় করতে হবে। ট্রান্সপোর্ট ও ট্রাভেল এজেন্সি ব্যবসায় লাভের সম্ভাবনা প্রবল। সপ্তাহর শেষ দিকে আপনার ক্ষমতা ও সম্মানের পুনরুদ্ধার হতে চলেছে। জীবনের সকল হতাশা নিরাশা কাটিয়ে কর্মে সফল হবেন। গুরুতর অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হবে। ব্যবসায়ীক ও দাম্পত্য জীবনে সাফল্য লাভের সময়।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): সপ্তাহর শুরুতেই ভাগ্য উন্নতি ও কর্মে সাফল্য লাভের সুযোগ আসবে। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজ কর্মে পাবেন মানসিক তৃপ্তি। সামাজিক কোনো অনুষ্ঠানে অংশ নিয়ে প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তির সাহায্য পেতে পারেন। চাকরি সংক্রান্ত বিষয়ে সাফল্য লাভ হবেই। সপ্তাহর মধ্যভাগে ব্যবসা বাণিজ্যে বহু অর্থ আয়ের সুযোগ পাবেন। চাকরিজীবীদের আয় রোজগারের নতুন নতুন সুযোগ আসতে থাকবে। ফলে আর্থিক অবস্থার উন্নতি দৃশ্যমান হবে। বড় ভাই বোনের বিবাহ শাদীর আয়োজন করতে পারেন। আর্থিক ক্ষেত্রে পাবেন বন্ধুর সহায়তা। সপ্তাহর শেষ দিকে বিদেশ যাত্রার ক্ষেত্রে সাফল্য পাবেন। বৈদেশিক ব্যবসা বাণিজ্যে প্রচুর আয় রোজগারের সুযোগ পাবেন। ট্রান্সপোর্ট ও ট্রাভেল এজেন্সি ব্যবসায় কাঙ্ক্ষিত আয় রোজগারের সম্ভাবনা প্রবল। সকল প্রকার আইনগত জটিলতাকে কাটিয়ে উঠতে পারবেন। হারানো সম্মান ফিরে আসবে।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): সপ্তাহর শুরুতেই আর্থিক বিষয়ে পাবেন সুফল। চিকিৎসা সংক্রান্ত ক্ষেত্র থেকে ভালো আয়ের সুযোগ আসবে। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে কিছু ব্যয় করতে পারেন। ভাগ্য উন্নতিতে বিদেশ যাত্রা বা উচ্চ শিক্ষার্থে বিদেশ যাত্রার সুযোগ পাবেন। ভাগ্য আপনার সহায় হওয়াতে জমি ভূমি আবাসন সংক্রান্ত বিষয়ে ভালো কোন সংবাদ পেতে পারেন। সপ্তাহর মধ্যভাগে যে কোনো আটকে থাকা কাজে গতি ও সাফল্য আসতে থাকবে। আপনার দুশ্চিন্তার অবসান হবে। দাপ্তরিক কাজে প্রভাবশালী ব্যক্তিদের পূর্ণ সমর্থন পাবেন। সপ্তাহর শেষ দিকে সকল বকেয়া বিল ও বেতন আদায়ে সফল হবেন। ব্যবসা ক্ষেত্রে বাড়তি আয়ের সুযোগ আসবে। বন্ধু বা প্রভাবশালী লোকের সহায়তা পেতে পারেন। 

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): সপ্তাহটির শুরুতেই দাম্পত্য সুখ শান্তি বৃদ্ধির পাশাপাশি ব্যবসা বাণিজ্যেও অগ্রগতি আশা করা যায়। তবে ঝুঁকিপূর্ণ কাজের ক্ষেত্রে হতে হবে সতর্ক। কারো সাথে অকারণে তর্কে বিতর্কে জড়াবেন না। ব্যবসায়ীক ও ব্যক্তিগত ঋণ পরিশোধের সুবর্ণ সুযোগ আসবে। বন্ধু আত্মীয়র সুস্থতা বা বিপদমুক্তির সংবাদ শুনে খুশি হবেন। চিকিৎসক ও ঔষধ বিক্রেতাদের আয় রোজগারে আসবে সফলতা। সপ্তাহর মধ্যভাগে পেয়ে যাবেন ভাগ্য উন্নতির সকল সুযোগ সুবিধা। আর্থিক ক্ষেত্রে রয়েছে সফল হওয়ার সম্ভাবনা। বিদেশ যাত্রা বা বৈদেশিক ব্যবসা বাণিজ্যে পাবেন আশানুরূপ অগ্রগতি। সপ্তাহর শেষ দিকে চলে আসবে কর্ম সাফল্য। চাকরিক্ষেত্রে পাবেন চূড়ান্ত অগ্রগতি। সম্ভব্য ক্ষেত্রে পদোন্নতি বা নতুন দায়িত্ব লাভে অগ্রগতি হবে। প্রভাবশালী মামা খালুর সাহায্যে পেতে পারেন স্বপ্নের চাকরি।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): সপ্তাহর শুরুতেই মানসিক ও শারীরিক অবসাদে ভুগতে হতে পারে। দাম্পত্য জীবনে জীবন সঙ্গীর অসুস্থতায় কিছু অর্থ ব্যয়ের যোগ। অংশীদারি ব্যবসা বাণিজ্য নিয়ে চলতে থাকা দুঃসময়ের আশু অবসান হতে চলেছে। বিবাহের বাধা দূর হয়ে যাবে। মধ্যভাগে ঝুঁকিপূর্ণ সকল বিনিয়োগে আশাতীত লাভের সুযোগ আসবে। বীমা বা ব্যাংক জমার লভ্যাংশ পেতে পারেন। মৃত আত্মীয়র সম্পত্তি লাভের সুযোগ আসবে। দেনা পাওনা মিটিয়ে স্বাভাবিক আয়ের ধারায় ফিরতে পারবেন। শেষ দিকে বিদেশ যাত্রার যোগ প্রবল। জীবীকার সন্ধানে বা ভাগ্যান্বেষণে দূরে কোথাও যাত্রা করতে পারবেন। বিশ^বিদ্যালয়ে ভর্তির পরীক্ষা যুদ্ধে নামতে কোথাও কোচিং শুরু করতে পারেন। ধর্মীয় ও আধ্যাত্মিক সফর সফল হবে। ভাগ্য সহায় হতে পারে।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর): শুরুতেই আয় রোজগারের বিষয়ে দুশ্চিন্তা করা ঠিক নয়। বড় ধরনের অর্থ সঙ্কটে না পরলেও ছোট ছোট আর্থিক অস্থিতিশীলতায় ভোগাবে। কাজের লোক বা কর্মচারীদের সাথে অকারণে বাক্য ব্যয় না করাই উত্তম। কর্মস্থলে সহকর্মীদের সকল ষড়যন্ত্রকে অতিক্রম করে বিজয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে। অসমাপ্ত সকল কাজ সম্পন্ন করতে পারবেন। মধ্যভাগে অবিবাহিতদের বিবাহের যোগ প্রবল। ব্যবসা বাণিজ্যে বহু অর্থ আয় রোজগারের সুযোগ পেয়ে যাবেন। আর্থিক অস্থিরতা কেটে যাবে। দাম্পত্য সুখ শান্তি ফিরে আসবে। অংশীদারি বিনিয়োগে লাভবান হতে পারেন। শেষ দিকে ঝুঁকিপূর্ণ বিনিয়োগে আশানুরূপ লাভ হবে। আইনগত জটিলতা ও মামলা মোকদ্দমা থেকে রক্ষা পাবেন। ব্যাংক ঋণ পরিশোধের যোগ প্রবল।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): শুরুতেই গৃহে আত্মীয় সমাগমের যোগ। সন্তানের সাফল্যে আনন্দ বৃদ্ধি পাবে। অভিনয়, কণ্ঠশিল্পী ও নৃত্যশিল্পীদের কাজের জন্য সম্মানিত হওয়ার যোগ। সৃজনশীল পেশাজীবীদের নতুন কাজের অর্ডার আসতে শুরু করবে। মধ্যভাগে কর্মস্থলে সহকর্মী ও অধীনস্থ কর্মচারীদের দ্বারা প্রকাশ্য বাধার আশঙ্কা। অতিরিক্ত বিশ্বাসের চরম মূল্য দিতে হতে পারে। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হতে থাকবে। নিজের উপর নিয়ন্ত্রণ প্রয়োজন। আস্থাহীনতার কোনো মূল্য নেই জগতে। সপ্তাহর শেষ দিকে পারিবারিক ও দাম্পত্য বিষয়ে সুখী হতে পারবেন। আয় রোজগারের ক্ষেত্রে জীবন সাথীর পূর্ণ সাহায্য পাবেন। অংশীদারি ও যৌথ ব্যবসা বাণিজ্যে বাড়তি আয়ের সুযোগ আসবে। বিবাহের সকল বাধা দূর হয়ে ডিভোর্সিদের পুণঃর্বিবাহ হওয়ার যোগ প্রবল। 

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): শুরুতেই ভালো কোনো সংবাদ আপনার মনোবলকে চাঙ্গা করতে পারে। বিদেশ থেকে পাওয়া সুযোগকে কাজে লাগাতে পারলে ভাগ্য দ্রুত বদলে যেতে শুরু করবে। পারিবারিক কাজে থাকবেন ব্যস্ত। আত্মীয় স্বজনের আগমন ও তাদের সাহায্য আপনাকে স্বাবলম্বী হতে সহায়তা করবে।  জমি আবাসন সংক্রান্ত কাজে অগ্রগতি হবে। মধ্যভাগে প্রেম ভালোবাসার বিষয়ে আশাতীত সফলতা আসতে পারে। বিদেশী বা প্রবাসী কারো প্রতি দুর্বলতা দেখা দেবে। উচ্চ শিক্ষার্থে বা শিল্পকলার কাজে ভ্রমণের সুযোগ পাবেন। সপ্তাহর শেষ দিকে কর্মস্থলে ভালো কোনো ঘটনা ঘটবে। সহকর্মী ও অধীনস্থ কর্মচারীদের সাহায্যে বাধা বিপত্তি কাটিয়ে উঠতে ও ব্যবসা বাণিজ্যে সাফল্য লাভে সক্ষম হবেন। শরীর স্বাস্থ্য ভালো থাকবে। 

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): শুরুতেই আর্থিক ভাবে লাভবান হওয়ার সুযোগ রয়েছে। বকেয়া টাকা পয়সা আদায় হওয়ার যোগ প্রবল। ছোট ভাই বোনের সাহায্য পাবেন। অনলাইন কেনাকাটার ক্ষেত্রে আশানুরূপ লাভের সুযোগ পাবেন। মিডিয়াতে কাজের জন্য সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। মধ্যভাগে সকল প্রত্যাশা পূরণের পাশাপাশি গৃহস্থালি জীবনে আসবে সুখ ও শান্তি। আত্মীয় স্বজন বা মাতার সাহায্য লাভের যোগ প্রবল। স্থাবর সম্পত্তি সংক্রান্ত ঝামেলার সুন্দর সমাধান হতে পারে। শেষ দিকে শৈল্পিক কাজ কর্মে অগ্রগতি হবে। সৃজনশীল কাজ কর্মের সাথে জড়িত থাকলে ভালো ভালো কাজের সুযোগ আশা করতে পারেন। সন্তানের উচ্চ শিক্ষার জন্য কোনো পরিকল্পনা নিতে পারেন। প্রেমের বিয়ের সুযোগ আসবে। বিদ্যার্থীদের পড়াশোনায় আশানুরূপ অগ্রগতি হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): শুরুতেই আর্থিক অগ্রগতির যোগ প্রবল। তবে শরীর স্বাস্থ্য সম্পর্কে হতে হবে সতর্ক। খুচরা ও পাইকারি ব্যবসা বাণিজ্যে আশানুরূপ আয়ের সম্ভাবনা। সঞ্চয়ের ক্ষেত্রে সফলতা আসতে শুরু করবে। মধ্যভাগে বিদেশী ব্যবসা বাণিজ্যে আশানুরূপ লাভ হবে। ছোট ভাই বোনের জন্য কিছু করার চেষ্টায় সফল হবেন। প্রতিবেশী কারো সাহায্য পাওয়া যাবে। মিডিয়া ও সাংবাদিকতায় সাহসের জন্য হবেন সম্মানিত। অনলাইন পোর্টাল ব্যবসায়ীরা ভালো আয়ের সুযোগ পাবেন। শেষ দিকে সাংসারিক সকল প্রত্যাশা পূরণ হবে। আয় রোজগারে আত্মীয় স্বজনের সাহায্য পাওয়ার আশা করতে পারেন। যানবাহন লাভের স্বপ্ন পূরণ হতে পারে। সকল ক্ষেত্রেই প্রত্যাশা পূরণ করতে পারবেন।

জিএ 

RTVPLUS