logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ অক্টোবর ২০২০, ১১:০১
আপডেট : ২৭ অক্টোবর ২০২০, ১১:০৬

হাঁটুর ব্যথা দূর করার আশ্চর্য চিকিৎসা

Knee pain and apple cider vinegar
হাঁটুর ব্যথা ও অ্যাপল সিডার ভিনিগার
সম্পূর্ণ এক প্রাকৃতিক উপাদান অ্যাপল সিডার ভিনিগার। চিকিৎসায় ওষুধের মতো ব্যবহার করলে কোনও পার্শ্বপ্রতিক্রিয়া হবে না। ভিনিগার মানেই মূলত অ্যাসিড। আপেল থেকে উৎপাদিত এই অ্যাসিড হাঁটু কিংবা শরীরের যে কোনও অস্থিসন্ধিতে জমে থাকা টক্সিন বের করে দিতে সাহায্য করে। এছাড়া শরীরে ভেতরে গিয়ে তা তেলের মতো কাজ করে, যার জেরে যন্ত্রণার উপশম হয়। 

ডায়েটে অ্যাপল সিডার ভিনিগার থাকা নাকি আবশ্যক। মেদ ঝরাতে এই অ্যাসিড নাকি অভ্রান্ত। হাঁটু যন্ত্রণাও নিমেষে উধাও করে দেয় অ্যাপল সিডার ভিনিগার।

যেভাবে ব্যবহার করবেন-

কখনও সরাসরি অ্যাপল সিডার ভিনিগার ব্যবহার করবেন না। অ্যাসিড হওয়ায় তা আপনার চামড়া কিংবা শরীরের অভ্যন্তরে ক্ষতি করতে পারে। অন্তত খানিকটা পানিতে তা মিশিয়ে তবে ব্যবহার করুন –

দু’কাপ পানিতে মিশিয়ে নিন দু’চামচ ভিনিগার। এরপর দিনে কয়েক বার সেই পানি খান। কয়েকদিন পর লক্ষ্য করবেন, হাঁটুর ব্যথা কিছুটা হলেও কমেছে।

গোসলের সময় বাথটবের ঈষদুষ্ণ পানিতে মিশিয়ে নিন দু’কাপ অ্যাপল সিডার ভিনিগার। দিনের ৩০ মিনিট সেই পানিতে গোসল করুন। দ্রুত ফল পাবেন। 

নারকেল তেল কিংবা অলিভ অয়েলের সঙ্গে ১:১ অনুপাতে মিশিয়ে নিন অ্যাপল সিডার ভিনিগার। এরপর হাঁটুর যে অংশে ব্যথা, তাতে ভালো করে মালিশ করুন। দিনে একবার বা দু’বার এভাবে মালিশ করলে খুব সহজে আরাম পাবেন। 

সূত্র- সংবাদ প্রতিদিন 

জিএ 

RTVPLUS