logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ২৩ অক্টোবর ২০২০, ২২:৪৮

১২ রাশির জাতক-জাতিকার কেমন যাবে দিনটি

২৪ অক্টোবর ২০২০ রোজ শনিবার বাংলা ৮ কার্তিক ১৪২৭।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): নিজের প্রাপ্ত সম্মানটুকু আদায় করতে হবে। যোগ্যতা ও দক্ষতা দিয়ে সকল বাধা অতিক্রম করে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন সম্ভব। কর্মে বাধা বিপত্তি আসবেই, তাই বলে হতাশ হয়ে সঠিক পথ কখনো ত্যাগ করা উচিৎ নয়। কর্মস্থলে কে কী বললো না বললো তা নিয়ে না ভেবে নিজের কাজে মননিবেশ করুন।

বৃষ রাশি(২১ এপ্রিল-২০ মে) : প্রতিটি দিনই সাফল্যের নয়। কিছু দিন আসে যা আপনার পরিকল্পনাকে ভেস্তে দিতে পারে। আজকের দিনটিও তেমনি। বিদেশ সংক্রান্ত কাজে অনাকাঙ্ক্ষিত বাধা বিপত্তি দেখা দেবে। ধর্মীয় কাজে কিছু অগ্রগতি হলেও ধর্মীয় সফরের ক্ষেত্রে বাধা। জীবিকার জন্য বিদেশ যাত্রায় দেখা দেবে দীর্ঘসূত্রিতা।

মিথুন রাশি (২১ মে-২০ জুন): নিজের কর্মদোষেই হয়তো আজ জটিলতা বৃদ্ধি পাবে। দেনা পাওনা পরিশোধে জটিলতা দেখা দেওয়াতে অপমানিত বা লাঞ্ছিত হতে হবে। ঝুঁকি নিয়ে এমন কোনো কাজ করা ঠিক নয় যার পরিণাম হয় কারাবাস। দুর্ঘটনা থেকে সাবধান না হতে পারলে আজ কাটাছেড়া বা পায়ে আঘাতের আশঙ্কা রয়েছে।

কর্কট রাশি(২১ জুন-২০ জুলাই): জীবন বড় বিচিত্র। সারাটি জীবন যাদের জন্য গাধার খাটুনি খেটে গেলেন। তারাই আজ হয়ে যাবে পর। জীবন সাথীর ভাবাবেগ শূন্যতা, হাড় জ্বালানো কথাবার্তায় আহত হতে পারেন। অংশীদারি ব্যবসা বাণিজ্যে মন বসবে না। মনে হবে দ্রুত তা থেকে বেড় হতে পারলেই ভালো।

সিংহ রাশি(২১ জুলাই-২১ আগস্ট): চেনা মানুষগুলোর অচেনা মানুষের মতো আচরণে বিস্মিত হওয়ার কিছুই নেই। পুরো জগৎ স্বার্থপরতায় ভরা। বিশ্বস্ত কর্মচারী আজ আপনার চাকরি ছেড়ে যেতে পারে অন্য কোনোখানে। কাজ কর্মের বাধা আপনাকে ভোগাবে চরম। বিশ্বাস করলে আজ ঠকবেন। নিজের উপর নিজের প্রচণ্ড রাগ হতে থাকবে।

কন্যা রাশি ( ২২ আগস্ট-২২ সেপ্টেম্বর) : প্রেমের ক্ষেত্রে যখন দেখা দেবে অবিশ্বাস ও আস্থাহীনতা, বুঝবেন প্রতারিত হওয়ার সময় এসেছে। নিজেকে এমন সম্পর্ক থেকে মুক্ত করাই হলো বুদ্ধিমানের কাজ। যদিও মন বিবাগী বাগ মানতে চাইবে না। শিল্পকর্মের সঙ্গে, গান-বাজনা বা নৃত্যের সাথে সংযোগ থাকলে কিছু অর্থ রোজগারের যোগ।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর -২২ অক্টোবর): গৃহে আজ আগমন হতে পারে গ্রামের বাড়ির আত্মীয় স্বজনের। অথবা আপনিই এই ছুটিতে যেতে পারেন নিজের সেই চিরচেনা গাঁয়ের পথে। অসমাপ্ত জমি জমা ও স্থাবর সম্পত্তির মীমাংসা করতে পারবেন। এ ক্ষেত্রে পাবেন আত্মীয় স্বজনের পূর্ণ সহায়তা। মায়ের আশীর্বাদ পাবেন। মনের সকল কষ্ট দূর হয়ে যাবে।

বৃশ্চিক রাশি(২৩ অক্টোবর-২১ নভেম্বর): ছোট ভাই বোনের বিবাহ শাদীর আলোচনায় যে অনভিপ্রেত বাধা আসবে তা আপনার প্রচেষ্টায় দূর হয়ে যাবে। বিদেশ থেকে পেতে পারেন কোনো সু সংবাদ। প্রতিবেশীর সঙ্গে চলতে থাকা বিরোধের অবসান মানসিক প্রশান্তি এনে দেবে। লেখালেখির অভ্যাস থাকলে আজ তা আপনাকে সম্মানিত করবে।

ধনু রাশি(২২ নভেম্বর-২০ ডিসেম্বর): আজ ভোজন রসিকরা সকল বিধি নিষেধ উপেক্ষা করে রসনা তৃপ্তির পূর্ণ সুযোগ পাবেন। খুচরা বিক্রেতাদের আয় রোজগার মনের মতো হবে। ধার দেওয়া কিছু টাকা আদায়ের পাশাপাশি বকেয়া বিল প্রাপ্তির সম্ভাবনা রয়েছে। আত্মীয় কুটম্বদের সাথে আনন্দ ভাগাভাগি করার এ সুযোগের সদ্ব্যাবহার করুন।

মকর রাশি( ২১ ডিসেম্বর-২০ জানুয়ারি) : দিনটি আপনার জন্য সকল কাজে সাফল্যের। সাময়িক সকল বাধাকে আপনি পদদলিত করে সাফল্যের পথে এগিয়ে যাবেন। অসুস্থতা ও মানসিক ভয় কেটে যাবে। নিজের মধ্যে যেন পুনর্জন্মর অনুভব করবেন। সামাজিক ধর্মীয় ও রাজনৈতিক কাজে আপনার জয়জয়কার হতে বাধ্য। শত্রুও আপনার জয়ধ্বনি দেবে।

কুম্ভ রাশি ( ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): হিসাবের খাতা সব সময় মেনে চলা কঠিন। আজ আপনার ব্যয় যোগ প্রবল। সকলকে নিয়ে প্রকৃতির কোলে কোথাও বেড়াতে যেতে পারেন। দূরের দিগন্তে হারিয়ে যাওয়ার জন্যই আপনার জন্ম। কর্মজীবনের বদ্ধ পরিবেশ থেকে সংসারের জটিলতা থেকে বাঁচতে পালাতে পারেন কোথাও।

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি- ২০ মার্চ) : বহু দিন পর অভিমান করে থাকা বন্ধুর দেখা পাবেন। সকল ভুল বুঝাবুঝি ও বিচ্ছেদ যন্ত্রণার অবসান হবে। আয় রোজগারের চাকা স্বাভাবিক থাকাতে এ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। বড় ভাই বোনের জন্য কিছু করার তাগিদ ও সেই তাগিদ থেকে কিছু করার আনন্দ উপভোগ করতে পারবেন।

এম

RTVPLUS