Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২০, ১৫:০৬
আপডেট : ১৮ অক্টোবর ২০২০, ১৫:৩১

সঙ্গী উল্টো স্বভাবের হলে যেভাবে সামলাবেন

Beach and Rima
সৈকত ও রিমা

প্রেমের অন্যতম বৈশিষ্ট্য হলো উল্টো স্বভাবের মানুষটাকে বেশি করে মন চায়। এমন উদাহরণ খুঁজে পেতে খুব বেশি কষ্ট করতে হবে না। হয়তো আপনিও এই তালিকাতেই পড়েন। যদি তাই হয় তাহলে সম্পর্কের ক্ষেত্রে কিছু বিষয় মেনে চলতে হবে।

সম্পর্ক সামলাবেন যেভাবে-

বিশ্বাস রাখুন

বিশ্বাসে মেলায় বস্তু, তর্কে বহু দূর। যে কোনও সম্পর্কের ক্ষেত্রে এই বাক্যটি গুরুত্বপূর্ণ। একটু বিশ্বাস করে সঙ্গীকে ছাড়তে শিখুন, লাভ আপনারই হবে।

নিজের মতো থাকতে দিন

সত্যিই সম্পর্কে একটু দূরত্বের প্রয়োজন। খুব কাছাকাছি চলে এসে দৃষ্টি ঝাপসা হয়ে যাবে। আর তাতে সম্পর্ক তিক্ত হতে শুরু করে। উল্টো দিকের মানুষটাকে একটু নিজের মতো থাকতে দেওয়া উচিত। এতে পারস্পরিক সম্মান বজায় থাকে।

মিল খুঁজুন

বিপরীত মেরুর মানুষদেরও কিছু না কিছু তো মিল থাকে। সেটা খুঁজে বের করার চেষ্টা করুন। একান্ত না থাকলে তৈরি করুন।

নতুনত্বে ভয় পাবেন না

জীবন পরিবর্তনশীল। পরিবর্তন যদি ভালোর জন্য হয়, আর ভালবাসার জন্য হয় তাকে আপন করে নিতে তো কোনও সমস্যা নেই! নতুনত্বকে ভয় পাবেন না। বরং তাকে মুক্ত মনে আলিঙ্গন করুন।

আবেগকে সময় দিন

সঙ্গীর কোনও কাজে আপনার রাগ বা অভিমান হয়ে থাকলে সঙ্গে সঙ্গে রিঅ্যাক্ট করে ফেলবেন না। রাগ আর অভিমান সম্পর্কের সবচেয়ে বড় শত্রু। একটু আলাদা জায়গায় চলে যান। নিজের আবেগকে প্রশমিত হতে দিন।

পাশে থাকুন

হতেই পারে, আপনি যেটা করতে পছন্দ করেন না, তা আপনার সঙ্গীর পছন্দ। ইচ্ছে না থাকলেও তাকে সঙ্গ দিন। একান্ত দেখতে ইচ্ছে না করলে সেখানে বসে নিজের ইচ্ছেমতো অন্য কাজে মন দিতে পারেন। কিন্তু পাশাপাশি তো থাকা হবে!

আরও পড়ুনঃ

ব্যথা কিংবা বদহজম কমান তেজপাতা দিয়েই

তিল দেখে ভাগ্য নির্ধারণ

যে ১০ কারণে স্ত্রীকে পাগলের মতো ভালোবাসেন স্বামী

সূত্র- সংবাদ প্রতিদিন

জিএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS