১২ রাশির জাতক জাতিকার কেমন যাবে দিনটি

প্রকাশ | ১৭ অক্টোবর ২০২০, ০০:১৪

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত
রাশিফল  

১৭ অক্টোবর ২০২০, শনিবার; বাংলা ১ কার্তিক ১৪২৭

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): দাম্পত্য সুখ শান্তি জীবনের বড় সাফল্য। সকলের দ্বারা এই সুখ লাভ হয় না। এই সুখ আস্বাদন করুন। জীবন সাথীর সাথে একান্তে সময় কাটালে অনেক মান অভিমানই পানি হয়ে যায়। ব্যবসা বাণিজ্যে ব্যস্ত থেকে নিজের মূল্যবান সময়কে শেষ করে দেবেন না। অংশীদারি কাজে আসবে সাফল্য।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে): দেহ নামক যন্ত্রটিকেও মাঝে মাঝে কাজ থেকে বিরতি দিতে হয়। এতে ফিরে পাওয়া যায় মানসিক ও শারীরিক শক্তি। অধীনস্থ কর্মচারী আর কাজের লোকদের অতি কথনে বিরক্ত হবেন না। তাদের আইডিয়াগুলোকে শুনুন। হয়তো তাদের এই আইডিয়াতে আপনি আরও লাভের মুখ দেখতে পারেন।

মিথুন রাশি (২১ মে-২০ জুন): সৃজনশীল কাজ কর্ম ও শিল্প কলার সাথে জড়িত থাকলে আজ ভালো কোনো সুযোগ পেতে চলেছেন। প্রেমিক প্রেমিকাদের দেখা সাক্ষাতের সুযোগ কাজে লাগাতে হবে। মিডিয়াতে কাজের জন্য প্রশংসিত হওয়ার সম্ভাবনা। সন্তানের মেধার বিকাশে তাকে নিয়ে কোথাও ঘুরতে যাওয়া প্রয়োজন।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই): সাংসারিক জীবনে আত্মীয় স্বজনের জন্য আপনি যতই করার চেষ্টা করুন। তার বিনিময়ে আপনি পাবেন লাঞ্ছনা আর গঞ্জনা। মায়ের জন্য কিছু করার ইচ্ছা থাকলেও তা পারিপার্শ্বিক চাপে করতে ব্যর্থ হবেন। জমি ভূমি আর আবাসন সংক্রান্ত কাজে আশাতীত সফলতা পেতে পারেন। যানবাহন লাভের যোগ।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট): তথ্য বিভ্রান্তির কবলে পড়তে পারেন। হ্যাক হতে পারে আপনার সামাজিক যোগাযোগের মাধ্যমটি। লেখা লেখি ও ছাপার কাজে দীর্ঘসূত্রিতা দেখা দেবে। ছোট ভাই বোনের উপর হতে পারেন বিরক্ত। ব্যবসায়ীক ক্ষেত্রে তথ্য বা নথি পাচারের আশঙ্কা রয়েছে। সাবধানে থাকুন। নিজের আইডিয়া শেয়ার করবেন না।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর): আর্থিক অবস্থার উন্নতি হলেও কিছু আর্থিক সঙ্কটের আশঙ্কা প্রবল। বিশেষ করে বকেয়া অর্থ আদায়ের ক্ষেত্রে চাপ প্রয়োগ করেও ফল হবে শূন্য। ব্যবসায়ীক ক্ষেত্রে অবশ্যই বাকি বকেয়া নিয়ন্ত্রণ করতে পারলে অল্প বিক্রয়েই অন্তত মানসিক পীড়া থাকবে না।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর -২২ অক্টোবর): নিজের সম্মান ও মর্যাদা বাড়াতে হলে কাজ করতে হয়। পাছে লোকে কি বলে তা শুনে চুপ করে হাত পা গুটিয়ে বশে থাকার কোনো অর্থ হয় না। নিজের কাজকে ভালোবাসুন তা যত ক্ষুদ্র বা নগন্যই হোক। মনে রাখবেন আপনার নিয়তিই হয়তো এ কাজের উপযুক্ত করে আপনাকে তৈরি করেছে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর): বিদেশ যাত্রার প্রচেষ্টায় অগ্রগতি আপনাকে মানসিক ভাবে সাহস যোগাবে। বহুদিনের অপূর্ণ সাধ পূরণ হতে চলেছে। গৃহস্থালি কেনাকাটার প্রয়োজনে ব্যয় হবে অনেক। আর্থিক অনিশ্চয়তা দেখা দিতে পারে। হঠাৎ করে পেশার প্রয়োজনে দূরে যেতে হবে।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর): সকলের পিতৃ মাতৃ সমান বড় ভাই বোন হয় না। যার আছে জগতে তার থেকে ভাগ্যবান আর কয়জন আছে। ভাই বোনের কোনো কথায় কষ্ট পাবেন না। তারা আপনার কল্যাণের জন্যই আপনাকে উপদেশ দেন। বন্ধুদের মধ্যে যে আপনার সমালোচনা করে তাকে ভালোবাসুন। কারণ তিনি আপনার প্রকৃত বন্ধু। যারা আপনার টাকায় খাওয়া দাওয়া ফুর্তি করতে চায় তাদের এড়িয়ে চলতে হবে।

মকর রাশি (২১ ডিসেম্বর-২০ জানুয়ারি): কর্মস্থলে সাফল্য পেতে হলে পদস্থ ব্যক্তির গুণকীর্তন করতে হয়। আপনি নিজের কাজে যতই পারদর্শী হোন না কেনো চাকরিতে তার কোনো মূল্যায়ন আদতে হয় কি? সামাজিক সাংগঠনিক ও প্রাতিষ্ঠানিক কাজে লোকে আপনার সম্মান করবে। 

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): ভাগ্য তারই হয় যে পরিশ্রমে হয় উদার। অলস লোকের ভাগ্য কখনও পরিবর্তন হয় না। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজের প্রতি দুর্বলতার নাম ঈশ্বরের আরাধনা,তার সৃষ্ট জীবের উপকার করেই তাকে পাওয়া সম্ভব। বেকার জীবন থেকে পরিত্রাণে বিদেশ যাত্রার চেষ্টায় সাফল্য আসবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি- ২০ মার্চ): দিনের শুরুতেই বকেয়া টাকা পয়সা পরিশোধের জন্য পাওনাদারের তাগাদা অনুভব করতে পারবেন। আর্থিক সঙ্কটের মধ্যেও কিছু টাকা পরিচিত জনদের থেকে ধার করতে হবে। রাস্তাঘাটে সাবধানে চলাফেরা করতে হবে। নিজের ক্ষমতা দেখানোর এটা উপযুক্ত সময় নয়।

জিএ