smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

জ্যোতিষীর চোখে বর্তমান সপ্তাহটি কেমন যাবে

  জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

|  ০৮ অক্টোবর ২০২০, ২১:২৯
Astrology,
রাশিফল।
৯ অক্টোবর থেকে ১৫ অক্টোবর ২০২০। গ্রহাবস্থানের বিচারে এ সপ্তাহে রবি কন্যা রাশিতে অবস্থান করবে। চন্দ্র মিথুন, কর্কট, সিংহ আর কন্যা রাশিতে অবস্থান করবে। সপ্তাহের শুরুতে মঙ্গলের মীন রাশিতে বক্রী অবস্থান, ১৪ তারিখ বুধের তুলা রাশিতে বক্র গতি ও শুক্রর সিংহ রাশিতে অবস্থান সার্বিকভাবে ১২ রাশির জাতক-জাতিকার জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বৃহস্পতি নিজের রাশিতে সরলগতি অবস্থান ও শনির নিজ রাশি মকরে সরলগতি অবস্থান জটিলতা কাটিয়ে উঠতে সাহায্য করবে। 

এবার চলুন জেনে নেওয়ার চেষ্টা করি কেমন যাবে ১২ রাশির জাতক-জাতিকার বর্তমান সপ্তাহটি।

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): মেষ রাশির জাতক-জাতিকার সপ্তাহর শুরুটা বিদেশ থেকে প্রত্যাশিত সংবাদ প্রাপ্তির ক্ষেত্রে অনুকূল। বৈদেশিক ব্যবসায় যোগাযোগ বৃদ্ধি পাবে। প্রতিবেশীর সাথে সু-সম্পর্ক স্থাপন ও ভাই বোনের সাথে হওয়া ভুল বুঝাবুঝির অবসান আশা করা যায়। সপ্তাহের মধ্যভাগে পারিবারিক ক্ষেত্রে অগ্রগতি হবে। আত্মীয়স্বজনের সাহায্য পাওয়া সম্ভব। ভূমি আবাসন ও যানবাহন সংক্রান্ত কাজে আশানুরূপ সাফল্য আশা করতে পারেন। শেষার্ধে শিল্পকলা ও সৃজনশীল কাজের ব্যস্ততা বৃদ্ধি পাবে। অভিনয় ও কন্ঠ শিল্পীদের কাজের প্রয়োজনে দূরে কোথাও যাত্রার যোগ প্রবল। শেষ দিকে কর্মস্থলে সহকর্মীদের সাথে অকারণে মনমালিন্য এড়িয়ে চলতে হবে। নিজের ইগোকে ধরে রাখলে ক্ষতিগ্রস্ত হবেন। সকলের সাথে সম্প্রীতি বজায় রাখতে হবে।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): আর্থিক বিষয়ে সপ্তাহের শুরুতে ভালো ফল পাবেন। সঞ্চয়ের ক্ষেত্রে হবে অগ্রগতি। ব্যবসায়ীক বকেয়া আদায় হওয়াতে আর্থিক অচলাবস্থা কাটিয়ে উঠতে পারবেন। শ্যালক-শ্যালিকার বিবাহ সংক্রান্ত আলাপ আলোচনায় উপস্থিত থাকতে হবে। মধ্যভাগে ছোট ভাই-বোনের ভাগ্য উন্নতিতে বিদেশ পাঠাতে চেষ্টা করতে পারেন। তাদের উচ্চ শিক্ষায় অগ্রগতি হবে। মিডিয়াকর্মী ও সাংবাদিকদের আয় রোজগারে উন্নতি হতে পারে। শেষার্ধে পারিবারিক জটিলতার অবসান হবে। আত্মীয়দের সাথে চলতে থাকা সম্পর্কের টানাপোড়ন কাটিয়ে উঠতে পারবেন। শেষ দিকে সৃজনশীল কাজের জন্য বিদেশ যাত্রার সুযোগ পাওয়ার সম্ভাবনা। রোমান্টিক সম্পর্কের ক্ষেত্রে ভালো ফল পাবেন। বিদ্যার্থীদের পড়াশোনায় অগ্রগতি হবে।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন): সপ্তাহের শুরুতে আপনার কাজের পরিবেশ অনুকূল হয়ে উঠবে। নিজের মেধা ও বুদ্ধি দিয়ে সকল কাজে অগ্রসর হতে পারবেন। ব্যবসায়ীক ক্ষেত্রে আপনার উপস্থিত বুদ্ধির জোরে সফল ব্যবসা হবে। মধ্যভাগে বকেয়া অর্থ আদায়ের ক্ষেত্রে চাপ প্রয়োগ করতে হবে। ব্যবসায়ীক ক্ষেত্রে নতুন যোগাযোগে সফল হতে পারেন। ছোট ভাই বোনের সাথে সম্পর্ক উন্নতিতে সপ্তাহর শেষার্ধ গুরুত্বপূর্ণ। বৈদেশিক যোগাযোগে হবে আশানুরূপ অগ্রগতি। মিডিয়াকর্মী ও সাংবাদিকদের আয় রোজগার বৃদ্ধি পাবে। মিডিয়াতে কাজের সুযোগ পেতে পারেন। সপ্তাহর শেষ দিকে আত্মীয় স্বজনের সাথে সম্পত্তি সংক্রান্ত ঝামেলার অবসান আশা করতে পারেন। গৃহস্থালি কাজে ব্যস্ত থাকতে হবে। কোনো বন্ধু বা আত্মীয়র কাছ থেকে ব্যবসায় আর্থিক সাহায্য পাওয়ার সুযোগ রয়েছে।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): সপ্তাহের শুরুটা কিন্তু ব্যয়বহুলই থাকবে। হঠাৎ করেই বিদেশ যাত্রার প্রয়োজন হয়ে পড়বে। ভ্রমণের সুযোগ পেলেও কাজের অজুহাতে যাওয়ার পরিকল্পনা পেছাতে হতে পারে। প্রবাসীদের কাজের ক্ষেত্রে ঘটতে পারে কোনো পরিবর্তন। মধ্যভাগে আপনার প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। আয় রোজগারের ক্ষেত্রে নিজের মেধাকে ব্যবহার করে সফল হবেন। চাকরিতে আপনার পদোন্নতির সুযোগ আসতে পারে। শেষার্ধে বকেয়া টাকা পয়সা আদায়ে অগ্রগতি হবে। ব্যবসা বাণিজ্যে হবেন লাভবান। নতুন ব্যবসায়ীক কোনো চুক্তি করতে পারেন। শেষ দিকে গার্মেন্টস ব্যবসায়ীরা সফল হবেন। ছোট ভাই বোনের জন্য অর্থ ব্যয় হতে পারে। বস্ত্র ও পোশাক ব্যবসায়ীদের আয়ের নতুন পথ খুলবে। অনলাইনে পণ্য বিক্রয়ের সাইট খুলতে পারেন।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): সপ্তাহের শুরুতেই আর্থিক প্রাপ্তির যোগ প্রবল। বকেয়া টাকা পয়সা আদায়ের ক্ষেত্রে চাপ প্রয়োগ করার প্রয়োজন হয়ে পড়বে। বন্ধু ও শুভাকাঙ্খীদের কাছ থেকে কিছু রহস্যজনক সাহায্য পাওয়া যাবে। মধ্যভাগে আপনার ব্যয় বৃদ্ধির যোগ। বৈদেশিক কাজে বা বিদেশ যাত্রার ক্ষেত্রে অগ্রগতি হতে থাকবে। প্রবাস থেকে ভালো কোনো সাহায্য লাভের আশা রয়েছে। শেষার্ধে কর্মস্থলে সম্মানিত হবেন। এমন কোনো বুদ্ধি বেড় করবেন যা দিয়ে বাড়তি কিছু আয়ের সুযোগ আসবে। অসুস্থতা কাটিয়ে উঠার সুযোগ রয়েছে। মানসিক শক্তি ফিরে পাবেন। শেষ দিকেও বকেয়া টাকা আদায়ের যোগ প্রবল। কোনো অনুষ্ঠানে নিমন্ত্রিত হতে পারেন। রসনা তৃপ্তির সুবর্ণ সুযোগ আসবে।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): বিদেশ যাত্রা ও ধর্মীয় ভ্রমণের ক্ষেত্রে শুরুটা খুবই অনুকূল। পড়াশোনায় অগ্রগতির জন্য নিজের মেধাকে কাজে লাগাতে হবে। মধ্যভাগে বেকারত্বের অভিশাপ মুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রভাবশালী মামা, চাচা, খালুর সহায়তায় চাকরি নামক সোনার হরিণ ধরা দিতে পারে। প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। শেষার্ধে ব্যবসায়ীক ক্ষেত্রে কিছু ঝামেলা দেখা দেবে। সমাপ্ত হওয়া ব্যবসায়ীক লেনদেনেও দেখা দেবে বিপত্তি। ক্রেতা হঠাৎ যোগাযোগ বন্ধ করে বকেয়া টাকা দেওয়া বন্ধ করে দিতে পারে। আর্থিক টানাপোড়নে পড়ার আশঙ্কা রয়েছে। শেষ দিকে আপনার কাজ কর্মে চলতে থাকা ঝামেলা কাটিয়ে উঠতে পারবেন। জীবন সাথীর সাহায্য পাওয়া যাবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): ঈশ্বরে উপর ভরসা রাখতে হবে। ভাগ্য উত্থান ও পতন তার ইশারাতেই হয়ে থাকে। আপনার সকল শ্রমই পণ্ড হবে যখন তার আশীর্বাদ থেকে বঞ্চিত হবেন। মধ্যভাগে কাজ কর্মে স্বাভাবিক গতি ফিরে পাওয়াতে উৎসাহ উদ্দীপনা বহু গুণে বৃদ্ধির সম্ভাবনা। নিজের উপর পূর্ণ বিশ্বাস থাকাতেই অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে সক্ষম হবেন। প্রভাবশালী ব্যক্তিদের সাথে যোগাযোগ ধরে রাখতে হবে। ভবিষ্যতে তা কাজে লাগবে। শেষার্ধে ব্যবসায়ীক ক্ষেত্রে আশানুরূপ লাভবান হতে পারবেন। এ সময়ে বন্ধুর বিপদে তার পাশে দাঁড়ানোর প্রয়োজন হয়ে পড়বে। বকেয়া সকল লেনদেনের টাকা হাতে চলে আসবে। বড় ভাই বোনের সাহায্য ও পরামর্শে জীবনে উন্নতির সোপান খুঁজে পাবেন। শেষ দিকে দূরের যাত্রার প্রয়োজন হয়ে পড়বে। আইনগত বিষয়ে সু-পরামর্শ লাভের সম্ভাবনা। সাংসারিক প্রয়োজনে অতিরিক্ত ব্যয়ের যোগ প্রবল।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর): সপ্তাহের শুরুটা আপনার জন্য অনুকূল নাও হতে পারে। ব্যবসায়ীক ও ব্যক্তিগত দেনা পাওনা পরিশোধে ব্যস্ত থাকতে পারেন। পুরোনো ঝামেলা নতুন করে মাথাচাড়া দিয়ে উঠবে। পুলিশি গ্রেপ্তার বা হয়রানি থেকে সাবধান হতে হবে। সপ্তাহের মধ্যভাগে ভাগ্য হতে পারে সু-প্রসন্ন। শিক্ষক বা গুরুজনের কল্যাণে বিদেশ যাত্রার সুযোগ আসবে। জীবিকার তাগিদে দূরে কোথাও যেতে পারেন। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে অংশ নেওয়ার সম্ভাবনা। শেষার্ধে কর্মক্ষেত্রে হবেন সম্মানিত। বাড়তি বেতনের সাথে নতুন পদ পদবি লাভের সুযোগ রয়েছে। রাজনৈতিক ও সাংগঠনিক কাজ কর্মে সফল হতে পারবেন। আপনার মধ্যকার নেতৃত্বের গুণাবলি প্রকাশ পেতে থাকবে। শেষ দিকে আয় রোজগারে অগ্রগতি ও ব্যবসা বাণিজ্যে আশানুরূপ লাভের সম্ভাবনা রয়েছে। বন্ধুদের দ্বারা উপকৃত হওয়ার যোগ। বড় ভাই-বোনের সাথে সম্পর্কের টানাপোড়ন কাটিয়ে উঠতে পারবেন।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): জীবন সাথীর সাথে সপ্তাহর শুরুতেই বেড়াতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। অংশীদারি ও যৌথ ব্যবসা বাণিজ্যে নতুন কোনো সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন। সপ্তাহর মধ্যভাগে আর্থিক সঙ্কটের সমাধান হবে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে আশানুরূপ লাভের সুযোগ রয়েছে। শেয়ার ব্যবসায় কিছু আয় রোজগার হবে। ব্যাংক ঋণ এর কিস্তি পরিশোধের চাপ আপনাকে মানসিকভাবে ভোগাতে পারে। সপ্তাহের শেষার্ধে কোনো আধ্যাত্মিক ব্যক্তি বা দার্শনিকের সাথে পরিচয় হওয়ার সম্ভাবনা। মানসিক শক্তি বৃদ্ধি করতে এমন লোকের পরামর্শ ভালো লাগতে পারে। জীবিকার জন্য মধ্যপ্রাচ্যগামীদের টিকেট সংক্রান্ত জটিলতা দূর হওয়ার যোগ। শেষ দিকে কর্মস্থলে আপনার যোগ্যতা ও দক্ষতার প্রমাণ রাখতে সক্ষম হবেন। অনেকে আবার চাকরি ছেড়ে নিজস্ব ব্যবসা বাণিজ্য আরম্ভর সিদ্ধান্ত নিতে পারেন। সাংগঠনিক ও রাজনৈতিক ক্ষেত্রে সম্মানিত হবেন। 

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): সপ্তাহটি আপনার জন্য শুভাশুভ মিশ্র। সপ্তাহর শুরুতেই সিজনাল অসুখে ভোগান্তির আশঙ্কা রয়েছে। অনৈতিক কাজের সাথে জড়িয়ে যেতে পারেন। সহকর্মীদের অন্যায় আবদারের কাছে মাথানত না করাই ভালো। সপ্তাহের মধ্যভাগে দাম্পত্য ক্ষেত্রে আশানুরূপ সাফল্য লাভ। অবিবাহিতদের বাগদান সম্পন্ন হতে পারে। ব্যবসায়ীক ক্ষেত্রে দক্ষতার প্রমাণ রাখতে পারবেন। নতুন ব্যবসার সাথে যুক্ত হওয়ার যোগ প্রবল। শেষার্ধে পুলিশি হয়রানি বা গ্রেপ্তারের আশঙ্কা। রাস্তাঘাটে দুর্ঘটনার শিকার হতে পারেন। দেনাপাওনা পরিশোধের চাপ বৃদ্ধি পাবে। কিছু টাকা ধার কর্জ করার প্রয়োজন হয়ে পড়বে। শেষ দিকে ভাগ্য সহায় হবে। উচ্চ শিক্ষায় আপনার ফলাফলে আপনিও অবাক হতে পারেন। জীবীকার জন্য বিদেশ যাত্রার চিন্তাভাবনা চলবে। ধর্মীয় ও আধ্যাত্মিক ভ্রমণের যোগ।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): সপ্তাহটি আপনার জন্য মিশ্র সম্ভাবনাময়। সুযোগ যেমন আসবে আবার সুযোগকে কাজে লাগানোর সময়ও হবে সংক্ষিপ্ত। শুরুতেই রোমান্টিক সম্পর্কে অগ্রগতি আপনার মানসিক অবসাদকে দূর করে দেবে। বিদ্যার্থীদের পড়াশোনায় আরও বেশি আগ্রহী হতে হবে। সন্তানের সাফল্যে আপনার বুক গর্বে ফুলে উঠবে। মধ্যভাগে কর্মস্থলে পাবেন সহকর্মীদের সহায়তা। কোনো সহকর্মী বা কর্মচারীর বিপদে পাশে দাঁড়ানোর সুযোগ থেকে নিজেকে বঞ্চিত করবেন না। কারও সাথে রুর আচরণ করা ঠিক নয়। শেষার্ধে দাম্পত্য ক্ষেত্রে চলতে থাকা সকল জটিলতার মীমাংসা করতে পারবেন। রুষ্ট জীবন সাথী শান্ত হতে শুরু করবে। অংশীদারি ব্যবসা বাণিজ্যে কাঙ্ক্ষিত সাফল্যর দেখা পেতে পারেন। শেষ দিকে আপনার পাওনাদারদের তাগাদা বৃদ্ধি পাবে। ব্যাংক ঋণ সংক্রান্ত জটিলতা বৃদ্ধি পাওয়ার আশঙ্কা। ঝুঁকিপূর্ণ লেনদেন ও বিনিয়োগের ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করুন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): সপ্তাহের শুরুতেই প্রত্যাশিত কাজে পাবেন অভাবনীয় সাফল্য। পারিবারিক জটিলতা থেকে মুক্ত হতে পেরে খুব ভালো লাগবে। জমি আবাসন ও যানবাহন সংক্রান্ত পরিকল্পনা ব্যস্ত বায়নে সকলের সাহায্য প্রাপ্তি। সপ্তাহর মধ্যভাগে শিক্ষা ও গবেষণা সংক্রান্ত কাজ, শিল্পকলা ও সৃজনশীলতার কাজে অর্থ লাভের সম্ভাবনা। নিঃসন্তান দম্পতিদের সন্তান লাভের সু-সংবাদ আসতে পারে। সপ্তাহের শেষার্ধে কর্মস্থলে সহকর্মীদের সাহায্য পাওয়া যাবে। আপনাকে নিজের রাগ জেদ ও প্রবঞ্চনার হাত থেকে রক্ষা পেতে হবে। অতিরিক্ত লোভের বশে কোনো কাজ করতে যাবেন না। সপ্তাহর শেষ দিকে অংশীদারি কাজের কমিশন পেতে পারেন। দাম্পত্য সুখ শান্তি ফিরে আসবে। ব্যবসা বাণিজ্যে লাভবান হবেন। ব্যবসায়ীক দেনা পাওনা পরিশোধ করে ঝামেলা মুক্ত হতে পারবেন।

এম

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • লাইফস্টাইল এর সর্বশেষ
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়