smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

অর্থ সংকট দূর করতে পান্না  

  জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

|  ০৪ অক্টোবর ২০২০, ১৮:২৩
emerald
পান্না  
প্রবাদে আছে যে পান্না ধারণ করে তার ধনকষ্ট থাকে না। দেখা গেছে কঠিন আর্থিক সংকটকালেও পান্না ধারণ করা ব্যক্তির হাতে কম বেশি অর্থ সরবরাহ হয়।

জ্যোতিষ শাস্ত্রে অত্যন্ত মূল্যবান ও কার্যকরী একটি রত্নের নাম পান্না। সংস্কৃতে একে মরকত ও আরবী ফার্সিতে জমরুদ নামে এর পরিচয়। পান্না বেরিলিয়াম গ্রুপের রত্ন। এটি উজ্জ্বল শুকনো ও শীতল রত্ন। 

এটি কখনো শৈবালের মতো সবুজ কখনো ময়ূরপুচ্ছের মতো নিবিড়, আবার কখনো দূর্বাঘাসের মতো শ্যামল। এটি স্ফটিক শ্রেণির রত্ন। সবুজ বর্ণর উজ্জ্বল পান্নাই সর্বশ্রেষ্ঠ।

পান্না বেরিলিয়াম, এ্যালুমিনিয়াম, সিলিকন, ক্রোমিয়াম ও অক্সিজেনের যৌগ রূপ।

উপাদান: এ্যালুমিনিয়াম, বেরিলিয়াম সিলিকেটের সংমিশ্রণ।

এর কাঠিন্য ৭.৫-৮,  আলোর প্রতিসরণাঙ্ক: ১.৫৭-১.৫৮, এর আপেক্ষিক গুরুত্ব ২.৬৭- ২.৭৮।

প্রাপ্তি স্থান: আফ্রিকার তানজেনিয়া, জাম্বিয়া, মোজাম্বিক, রোডেশিয়া, ট্রান্সভাল, ব্রাজিল, কলাম্বিয়া, পাকিস্তান, ভারত,শ্রীলংকা। তবে ব্রাজিলীয়ান ও কলাম্বিয়ান পান্না ও পাকিস্তানের সোয়াত প্রদেশে প্রাপ্ত পান্না জগৎ বিখ্যাত।

জ্যোতিষ শাস্ত্র অনুসারে পান্নার উপকারিতা: পান্না বুধ গ্রহের মূল রত্ন। যাদের জন্ম কালে বুধ গ্রহের অবস্থান খারাপ বা জন্ম রাশি লগ্ন কন্যা বা মিথুন অথবা যেকোনো মাসের ৫, ১৪ ও ২৩ তারিখ জন্ম তারা পান্না নির্ধিদ্ধায় পড়তে পারেন। এটি পার্শ্ব-প্রতিক্রিয়া মুক্ত রত্ন। দৃষ্টি শক্তির স্বল্পতা, পড়াশোনায় অমনোযোগ, মানসিক রোগ, অস্থিরতা, সিদ্ধান্তহীনতায় পান্না খুবই উপকারী রত্ন। 

যাদের উচ্চ রক্তচাপ রয়েছে তারা পান্না ধারণে নগদ উপকার পেয়ে থাকেন। পান্নাকে ব্যবসায়ীদের রত্ন বলা হয়। কারণ ব্যবসা ক্ষেত্রে তড়িৎ সিদ্ধান্ত গ্রহণ ও অস্থিরতা পরিহার করে আয় রোজগার বৃদ্ধিতে মনযোগী হওয়ার ক্ষেত্রে পান্না উত্তম ফল দাতা। পান্না ধারণে শত্রুতা কমে আসে এবং ব্যবসা বাণিজ্যে একক আধিপত্য বিস্তার করা সম্ভব। 

ব্যবসায় অব্যাহত লোকসান, অর্থ আদায়ে নানা রকম জটিলতা, শেয়ার বাজার বিনিয়োগে সিদ্ধান্তর ভুলে লোকসান, মধ্যসত্বভোগীর ব্যবসায় ঝামেলা বা অংশীদারি ব্যবসায় ক্ষতির হাত থেকে রক্ষা পেতে পান্না ধারণে সুফল পাওয়া সম্ভব।

যারা নিজেকে মিডিয়ায় প্রতিষ্ঠিত দেখতে চান তাদের বাচন ভঙ্গীর উৎকর্ষতার প্রয়োজন হয়। কথা বলতে গিয় জড়তা, লজ্জা বা ভয় অথবা তোতলামির সমস্যায় দীর্ঘ দিন পান্না ধারণ করুন। দেখবেন মিডিয়া বা শোবিজে আপনি অবশ্যই সফলভাবে প্রতিষ্ঠিত হতে পারবেন।

স্বামী-স্ত্রীর মধ্যকার প্রেম ভালোবাসা কমতে শুরু করলেও পান্না সেক্ষেত্রে ম্যাজিকের মতো ফল প্রদান করে। বিশ্বে যে সকল সেলিব্রিটি পান্না ধারণ করেন তারা হলেন।

অ্যাঞ্জেলিনা জোলি, এলিজাবেথ টেইলর, হেলি বেরি, অমিতাভ বচ্চন, অভিষেক বচ্চন, একতা কাপুর, শিল্পা শেঠি প্রমুখ।

সকলের মঙ্গল কামনায় আজকের মতো এখানেই বিদায়। 
আপনাদের জ্যোতিষ ইয়াসির আরাফাত
প্রয়োজনে: ০১৭১৬-৬০৮০৮২।  

এম 
 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • লাইফস্টাইল এর সর্বশেষ
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়