১২ রাশির জাতক জাতিকার কেমন যাবে দিনটি

প্রকাশ | ০৩ অক্টোবর ২০২০, ০০:০১

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত
রাশিফল  

৩ অক্টোবর ২০২০, শনিবার; বাংলা ১৮ আশ্বিন ১৪২৭

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): নিজেকে যোগ্য ও সময়োপযোগী করতে হলে অনুশীলনের কোনো বিকল্প নেই। নিজের মধ্যকার শক্তিকে বাহিরে বের করে আনুন। শারীরিক ও জাগতিক প্রতিবন্ধকতা জীবন চলার পথে থাকবেই, তাকে জয় করতে হবে মনের জোর দিয়ে। তবেই দিনটিকে আপনি সফল করতে পারবেন।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে): বৈদেশিক কাজ কর্মে সফল হতে হলে সিদ্ধান্ত সময়মতই নিতে হবে। ব্যয় এর লাগাম টেনে ধরতে না পারলে সকল অর্জনই হবে ম্লান। কাজের প্রয়োজনে যদি আপনাকে দূরে যেতে হয় সেখানেও ক্লান্তি ও অবসাদকে বিদায় জানাতে হবে। কর্মকেই ধর্ম হিসেবে মেনে নিন। প্রবাস জীবনের প্রতিটি মুহূর্ত গুরুত্বপূর্ণ।

মিথুন রাশি (২১ মে-২০ জুন): জীবনে বন্ধুর সাহায্য পাওয়ার পাশাপাশি বন্ধুর পাশে সময় মতো দাড়াতে জানতে হয়। বড় ভাই বোনের পরামর্শ ও উপদেশ আপনার জীবন গড়ায় সাহায্য করতে পারে, কারণ তাদের প্রতিটি উপদেশ তাদের ব্যর্থতা থেকেই নেওয়া। আর্থিক ব্যবস্থাপনায় আপনাকে হতে হবে আরও চৌকস।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই): সবাই যদি চাকরির আশায় ছুটতে থাকেন তাহলে সফল উদ্যোক্তা হবে কয়জন। নিজেকে একজন সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলুন। যোগ্য ব্যক্তিকে সম্মান দিতে পারলে একদিন আপনিও সম্মান পাবেন। বেকারত্ব একটি অভিশাপ। এ অভিশাপ থেকে মুক্ত হতে হলে নিজেকে পরিবর্তন করুন।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট): ভাগ্য সকলের সহায় হয় না। কখনও কখনো নিজের ভাগ্য নিজেকেই গড়তে হয়। অক্লান্ত পরিশ্রম, সময়োপযোগী সিদ্ধান্ত আর কৌশলই ভাগ্য জয়ের হাতিয়ার। ভাগ্য জয়ে জ্ঞানার্জনের কোনো বিকল্প নেই, তা বিশ^বিদ্যালয় থেকেই নেওয়া হোক বা জীবন থেকে নেওয়া।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর): ঋণ করে ব্যয় করার চেয়ে। নিজের যতটুকু আছে তা দিয়েই দিন চালানো উত্তম। ঋণের বোঝার নীচে চাপা পড়লে নিজের স্বাভাবিক বুদ্ধিটুকুও লোপ পায়। তাই পাওনাদারের সাথে চুকিয়ে ফেলুন সকল দেনা পাওনা। রাস্তা ঘাটে চলাচলের সময় নিজের প্রয়োজনীয় কাগজ সাথে রাখুন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর -২২ অক্টোবর): দাম্পত্য সুখ শান্তি বজায় রাখতে সর্বদা সচেষ্ট হতে হবে। সংসারের বোঝা বইতে হলে দুজনেরই দায়িত্ব ভাগ করে নেওয়া প্রয়োজন। জীবন সাথী যদি কর্মজীবী হন তা হলে তার সাথে সংসারের কাজে হাত লাগালে ভালোবাসা গভীর হবে। ব্যবসা বাণিজ্যে আপনার অগ্রগতি অব্যাহত থাকবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর): বেসরকারি চাকরিজীবীদের সর্বদাই সহকর্মীদের সাথে সদ্ভাব বজায় রাখা প্রয়োজন। নিজের গোপন কথাগুলো কারো সাথে ভাগাভাগি করা বোকামি। অতিরিক্ত বিশ্বাস কিন্তু আপনাকে প্রতারিত করতে পারে। অবশ্যই লেনদেন ও গুরুত্বপূর্ণ কাজের হিসাব রাখুন। নিজে সুস্থ থাকুন অপরকেও সুস্থ রাখুন। 

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর): সৃজনশীল মেধার বিকাশে একজন পথ প্রদর্শকের খুব প্রয়োজন। আজ আপনি সেই কাঙ্ক্ষিত পথ প্রদর্শকের সাহায্য আশা করতে পারেন। শিল্পকর্মের সাথে যুক্ত থাকলে আজ সুযোগ আসবে তা প্রকাশ করার। সন্তানদের প্রতি আপনার স্নেহ মায়া মমতা তাদেরকে যেনও বিপথে পরিচালিত না করতে পারে।

মকর রাশি (২১ ডিসেম্বর-২০ জানুয়ারি): একতাই হলো সংসার জীবনের শক্তি। আজ আত্মীয় স্বজনের সাথে সম্পর্কর পুনর্নির্মাণের দিন। গৃহে আত্মীয় স্বজনকে নিমন্ত্রণ জানান বা তাদের বিপদে দাঁড়ান তাদের পাশে। বস্তু তান্ত্রিক চিন্তা ভাবনাকে প্রাধান্য দিতে গিয়ে তাদের দূরে ঠেলে দেবেন না। তবেই সকল স্বপ্ন পূরণ হবে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): আজ সকল যোগাযোগে সফল হবেন। ব্যবসার বিজ্ঞাপন, ভিজিটিং কার্ড নির্মাণে বা সাইনবোর্ড তৈরির জন্য দিনটি ভালো। নিজের ব্যবসা প্রতিষ্ঠানের ওয়েবসাইট আরম্ভ করতে পারেন। ছোট ভাই বোনের সাফল্যে হবেন গর্বিত। তাদের জন্য আপনার ত্যাগ হবে সার্থক।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি- ২০ মার্চ): জীবন চলার পথে অর্থর প্রয়োজন রয়েছে। বিশেষ করে নগদ অর্থ থাকলে অনেক দুশ্চিন্তা থেকে মুক্ত থাকা সম্ভব। আজ বকেয়া টাকা পয়সা আদায়ের চেষ্টা সফল হবে। দিনের শেষে সঞ্চয়ের সুযোগ আসবে। নিকট আত্মীয় স্বজননের প্রতি সহানুভুতিশীল হতে হবে।

জিএ