Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ সেপ্টেম্বর ২০২০, ১৫:২৬
আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২০, ১৫:২৯

প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমালে মিলবে লাখ টাকা পারিশ্রমিক!

Sleeping scene
ঘুমের দৃশ্য

ঘুমিয়ে কোটিপতি হবার স্বপ্ন দেখেন অনেকেই। এবার সেই স্বপ্ন সত্যি হবার সময় এসেছে। অবাক হচ্ছেন? একটু খুলেই বলা যাক।

রাতে যাদের ঘুম হয় না, ঘুমের অভ্যাস প্রায় শেষ- এমন নানা সমস্যা থেকে মুক্তি দিতে উদ্যোগী হয়েছে ‘ওয়েকফিট' (Wakefit) নামের একটি সংস্থা। তাদের দেওয়া শর্ত অনুযায়ী, প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমালেই পাবেন লাখ টাকা পারিশ্রমিক!

সম্প্রতি ‘ইনসমনিয়া’ ভুগছেন এমন মানুষদের এই সমস্যা থেকে মুক্তি দিতে এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। ‘ওয়েকফিট' (Wakefit) নামের সংস্থাটি সম্প্রতি শুরু করেছে একটি ইন্টার্নশিপ প্রোগ্রাম। সংস্থার পক্ষ থেকে সংবাদ মাধ্যমকে জানানো হয়েছে, কাজটি ১০০ দিনের আর এজন্য ওয়েবসাইটে বিজ্ঞাপনও দেওয়া হয়েছে। বিজ্ঞাপনে ওই সংস্থা লিখেছে, আপনি কি রাতে আপনার প্রিয় শোগুলো না দেখে তার পরিবর্তে ৯ ঘণ্টা ঘুমাতে পারবেন? যদি তাই হয়, তাহলে আপনিই হতে পারেন যোগ্য প্রার্থী, আমরা যার খোঁজ করছি।’ এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘ওয়েকফিট স্লিপ ইন্টার্নশিপ’।

‘জব ডেসক্রিপশন’-এ বলা হয়েছে, ‘শুধু ঘুম!’ তবে এর সঙ্গে আছে কিছু শর্ত।

আসুন শর্তগুলো দেখে নেওয়া যাক...

  • এমন প্রার্থী কাম্য যিনি শোবার ১০ থেকে ২০ মিনিটের মধ্যে ঘুমিয়ে পড়তে পারেন। যার যখন-তখন সামান্য সুযোগ পেলেই ঘুমিয়ে পড়ার ক্ষমতা রয়েছে।
  • বেশি রাত পর্যন্ত জেগে না থাকা এর অন্যতম শর্ত। এর সঙ্গেই নিজের ফোনে আসা একের পর এক নোটিফিকেশনকেও অগ্রাহ্য করতে পারবেন যিনি। সব কিছু দূরে রেখে শুধু আরামের ঘুম। এটুকুই কাজ।
  • ইন্টার্নদের ঘুমাতে হবে ওয়েকফিটের দেওয়া ম্যাট্রেসে। স্লিপ ট্র্যাকারের মাধ্যমে তাদের ঘুমের নানা দিক লক্ষ্য রাখা হবে। সেই অনুযায়ী ভালো ঘুমানোর পরামর্শ দিতে কাউন্সেলিং সেশনও থাকবে।

সূত্র- জি নিউজ ও টাইমস নাউ।

জিএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS