logo
  • ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭

আকাশ থেকে বিমানের যন্ত্রাংশ খুলে খুলে পড়লো

নিশ্চিত মৃত্যুর মুখ থেকে ফিরলো দুই শতাধিক আরোহী

নিশ্চিত মৃত্যুর মুখ থেকে ফিরলো দুই শতাধিক আরোহী

ইউনাইডেট এয়ারলাইনস বিমানটি যুক্তরাষ্ট্রের ডেনভার থেকে হাওয়াই যাওয়া যাত্রা শুরু করে। যাত্রা পথে আকাশ থেকে খসে পড়ে বিমানের দুই ইঞ্জিনের একটির যন্ত্রাংশ। ইঞ্জিন থেকে আগুন ও ধোঁয়া বের হতে শুরু করেছে। যাত্রীরা আতঙ্কে চিৎকার করছেন। জরুরি অবস্থায় বিমানটি মাটিতে অবতারণ করা হয়। এতে নিশ্চিত মৃত্যুর মুখ থেকে দুই শতাধিক আরোহী রক্ষা পান। ইউনাইডেট এয়ারলাইনসের বিমানে যাত্রী ২৩১ জন এবং ক্রু ছিল ১০ জন ছিলেন।

গতকাল শনিবার উড্ডয়নরত বোয়িং ৭৭৭-২০০–এর ডান পাখায় আগুন লেগেছিল। কর্তৃপক্ষ বলছে, বিমানের কোন যাত্রী লাফিয়ে পড়েছেন এমন কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

আরও পড়ুন: জরিমানার পরিবর্তে চুমু নিলো পুলিশ

বিমান থাকা একযাত্রী ডেভিড ডেলুসিয়া। দ্য ডেনভার পোস্ট পত্রিকাকে বলেন, সত্যি বলছি, আমি ভেবেছিলাম আমরা কিছুক্ষণের মধ্যে মরতে চলেছি। কেননা বিস্ফোরণের পর বিমানটি ডান কাত হয়ে নিচের দিকে পড়তে থাকে। আমি স্ত্রীর হাত আঁকড়ে ধরি। বলি, এই আমাদের শেষ দেখা।

ইউনাইটেড এয়ারলাইনস এক বিবৃতিতে জানায়, ডেনভার থেকে ফ্লাইট ইউএ ৩২৮ হনুলুলু যাচ্ছিল। উড্ডয়নের অল্প পর এটির একটি ইঞ্জিন অকেজো হয়ে যায়। তবে ফ্লাইটটি নিরাপদে ডেনভার ফিরে জরুরি অবতরণ করেছে।

ইঞ্জিনে আগুন লাগায় সহায়তার জন্য বিমানের পাইলট জরুরি বার্তা পাঠান। এয়ার ট্রাফিক কমিউনিকেশন সম্প্রচারকারী ওয়েবসাইট লাইভএটিসি থেকে সংগৃহীত ওই বার্তায় বিমানের ডেনভারে ঘুরিয়ে তাকে জরুরি অবতরণ করার অনুমতি চাইতে শোনা যায়। শান্ত কণ্ঠে তিনি বলছিলেন, ‘থ্রি-টোয়েন্টি-এইট গুরুতর সমস্যায়। আমাদের ইঞ্জিন বিকল হয়ে গেছে। মোড় ঘোরানো দরকার। মে ডে, মে ডে (সাহায্য করো)। এর মধ্যেই ডেনভারের বাসিন্দাদের বাড়িঘরের ছাদে ও আশপাশে বিমানের ইঞ্জিনের যন্ত্রাংশ ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন: সৌদি সেনাবাহিনীতে এখন নিয়োগ পাবেন নারীরাও

এফএ

RTV Drama
RTVPLUS