logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরো গভীর করতে বাইডেনের আগ্রহ প্রকাশ

Biden is interested in deepening relations with Bangladesh
মার্কিন প্রেসিডেন্ট জোসেফ আর. বাইডেন।। ফাইল ছবি

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশের সঙ্গে দেশটির সম্পর্ক আরো সুগভীর করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন। যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সহিদুল ইসলামের পরিচয়পত্র আনুষ্ঠানিকভাবে গ্রহণকালে জো বাইডেন এমন আশাবাদ ব্যক্ত করেন। আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট জোসেফ আর. বাইডেন যুক্তরাষ্ট্রে নব-নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মো. শহিদুল ইসলামের পরিচয়পত্র আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেছেন। ২০২১ সালের ১৭ ফেব্রুয়ারি স্বাক্ষরিত এক গ্রহণপত্রে প্রেসিডেন্ট বাইডেন যুক্তরাষ্ট্রে নব-নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূতকে স্বাগত জানান। বাইডেন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যকার বিদ্যমান শাক্তিশালী ও স্থায়ী বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো গভীর করতে এবং দু’দেশের অভিন্ন লক্ষ্যগুলো আরো এগিয়ে নিতে তার সরকারের আগ্রহ ব্যক্ত করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কভিড-১৯ মহামারির কারণে মার্কিন সরকার প্রেসিডেন্টের কাছে রাষ্ট্রদূতের পরিচয়পত্র সরাসরি হস্তান্তরের প্রথাগত অনুষ্ঠানের আয়োজন করেনি। এতে আরো বলা হয়, প্রেসিডেন্টের এই আনুষ্ঠানিক পরিচয়পত্র গ্রহণ ‘কাগজভিত্তিক’ প্রক্রিয়ায় সম্পন্ন করা হয়েছে।

কেএফ

RTV Drama
RTVPLUS