• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

ইইউ নির্বাচনে লড়বেন বাংলাদেশি বংশোদ্ভূত রাবিনা খান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ এপ্রিল ২০১৯, ১৯:৩৭
ছবি: যুক্তরাজ্যের সংবাদপত্র ডকল্যান্ডস & ইস্ট লন্ডন অ্যাডভার্টাইজার

আসন্ন ইউরোপিয়ান ইউনিয়ন নির্বাচনে লড়বেন যুক্তরাজ্যের ইস্ট লন্ডনের টাওয়ার হ্যামলেটস জেলায় লিবারেল ডেমোক্র্যাটসের কাউন্সিলর রাবিনা খান।

বাংলাদেশি বংশোদ্ভূত রাবিনা আগামী মে মাসে অনুষ্ঠেয় এই নির্বাচনে লন্ডন আসন থেকে লড়বেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদপত্র ডকল্যান্ডস & ইস্ট লন্ডন অ্যাডভার্টাইজার।

এই ৪৬ বছর বয়সী নারী এখন শ্যাডওয়েল ওয়ার্ডের প্রতিনিধিত্ব করছেন। তিনি পিপল’স অ্যালায়েন্স অব টাওয়ার হ্যামলেটস নামের একটি স্থানীয় রাজনৈতিক দলের কাউন্সিলর ছিলেন।

গত আগস্টে দলটি লিবারেল ডেমোক্র্যাটসের সঙ্গে যুক্ত হয়।

তিন সন্তানের মা রাবিনা খান বলেন, এটিই একমাত্র দল যারা ইইউতে থাকার জন্য প্রচারণা চালাচ্ছে। আমাদের অর্থনীতি ও চাকরির ক্ষেত্রগুলোকে সুরক্ষিত করতে আমি জাতীয় ও স্থানীয় পর্যায়ে প্রচারণা চালাচ্ছি।

ইউরোপিয়ান ডাইভার্সিটি অ্যাওয়ার্ড বিজয়ী রাবিনা বলেন, আমরা চাই ইউরোপে যেন আমাদের কথার গুরুত্ব থাকে। টাওয়ার হ্যামলেটসের আছে সর্বোচ্চ ল্যান্ড ভ্যালু।

তাই ক্যানারি হোয়ার্ফ এবং লন্ডন শহরের ক্রমবর্ধমান অর্থনীতিকে টিকিয়ে রাখার মাধ্যমে আমাদের বিনিয়োগগুলোকে সুরক্ষিত করা প্রয়োজন বলেও উল্লেখ করেন তিনি।

এই বাংলাদেশি বংশোদ্ভূত নারী ২০১০ সালে শ্যাডওয়েল আসনে কাউন্সিলর পদে লেবার পার্টির প্রার্থী হিসেবে জয়লাভের মাধ্যমে প্রথমবারের মতো রাজনৈতিক অঙ্গনে পা রাখেন।

এছাড়া তিনি পরবর্তীতে সাবেক মেয়র লুৎফুর রহমানের টাওয়ার হ্যামলেটস ফার্স্ট দলের অধীনে ক্যাবিনেট মেম্বার হিসেবে দায়িত্ব পালন করেন।

কে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়