• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

চার সন্তানের মা প্রতি শুক্রবার কেন নববধূ হন? (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২১, ২২:৩১
হিরা জিশান

মানুষের জীবনে বিভিন্ন ধরনের আশা-আকাঙ্ক্ষা থাকলেও পারিপাশ্বিক পরিস্থিতির কারণে সেই আশা-আকাঙ্ক্ষা পূরণ হয় না। পাকিস্তানের এক নারীর ইচ্ছে ছিল বিয়ের সাজেসেজে বিয়ে করবেন। কিন্তু পরিস্থিতির কারণে সেই আশা-আকাঙ্ক্ষা পূরণ হয়নি। তাই তিনি শুক্রবার হলেই নববধূর সাজে সাজেন।

পাকিস্তানি নারী হিরা জিশান বয়স বিয়াল্লিশ হলেও গত ১৬ বছর ধরে প্রতি শুক্রবারে নববধূ হন। চার সন্তানের জননীর এমন অদ্ভুত শখে হতবাক পাড়া প্রতিবেশী। তার এই সাজের পিছনে লুকিয়ে আছে করুণ কাহিনি। সূত্র: ডেইলি পাকিস্তান

জানা গেছে, ১৬ বছর আগে হিরার মা অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অসুস্থ অবস্থায় মেয়েকে নিয়ে চিন্তায় ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মায়ের ইচ্ছায় মৃত্যুর আগে মেয়েকে নববধূর বেশে দেখে যাবেন। তড়িঘড়ি করে হিরার মাকে রক্ত দেয়া ওই হাসপাতালের এক কর্মীকে বিয়ে করেন হিরা। কিন্তু কিছুদিন পর অসুস্থ হিরার মা মারা যান। শুধু তাই নয়, বিয়ে কয়েক বছরে ছয় সন্তানের মধ্যে হিরা দুই সন্তানকে হারিয়ে আরও শোকে বিহ্বল হয়ে পড়েন। দুইটা শোক তাকে পাথর করে দেয়, এতে অবসাদ গ্রাস করে হিরাকে। সেই অবসাদ থেকে নিজেকে বের করে আনতে প্রতি শুক্রবার নববধূর বেশে নিজেকে সাজান এই পাকিস্তানি নারী। তার স্বামী লন্ডনে থাকেন।

একাকিত্ব থেকে নিজেকে বের করে আনতে এবং অবসাদ থেকে নিজেকে মুক্ত করতে- নিজেকে আনন্দ দিতেই প্রতি শুক্রবার নববধূ সাজেন হিরা।

এফএ

মন্তব্য করুন

daraz
  • পাকিস্তান এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএসএমএমইউ’র উপ-উপাচার্যের (শিক্ষা) দায়িত্ব নিলেন ডা. আতিক
তীব্র গরম থেকে বাঁচার দোয়া
গরমে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতির কাছে চিঠি
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh