Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

সেই ‘চা-ওয়ালা’ পাকিস্তান ছাড়িয়ে ক্যাফে খুলছেন লন্ডনে

চা-ওয়ালা আরশাদ খান

সময়ের মূল্য দিতে পারলে যেকোনো অবস্থান থেকে নিজেকে এগিয়ে নেওয়া যায়। যার প্রকৃত উদাহরণ হিসেবে দাঁড়িয়েছেন পাকিস্তানের ২৩ বছর বয়সী ‘আরশাদ খান চা-ওয়ালা’। তরুণ বয়সী চা বিক্রেতা মাত্র দুই বছরের মধ্যেই নিজের কর্মদক্ষতায় মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। আরশাদ খান ইসলামবাদ থেকে এবার লন্ডনে ক্যাফে খুলতে যাচ্ছেন।

চা-ওয়ালা আরশাদ খানের চা বিক্রেতার চোখের জাদুতে মুগ্ধ হয়ে গত দেড় বছর আগে নেটদুনিয়ায় ভাইরাস হয়ে যান। আলোচনায় আসে আরশাদ খানের চা বিক্রির কৌশল। সময় পেরিয়েছে সেই সাধারণ চা বিক্রেতা আরশাদ এখন ইসলামাবাদে ঝাঁ চকচকে রেস্তোরাঁর মালিক।

জানা গেছে, পাকিস্তানের ইসলামাবাদ ছাড়িয়ে তার চায়ের জাদু এবার লন্ডনে পৌঁছে দিতে চান। লন্ডনে ক্যাফে খুলতে চলেছেন আরশাদ খান চাওয়ালা। ২১ মে ‘আন্তর্জাতিক চা দিবস’-এ আরশাদ এমনটাই জানিয়েছেন।

পাকিস্তানী আরশাদ খানের ইসলামাবাদে থাকা ক্যাফের নাম ‘ক্যাফে চা-ওয়ালা’। আরশাদ বলেছেন, দোকানের নাম পরিবর্তনে অনেকে বলেছেন কিন্তু আমি ‘ক্যাফে চা-ওয়ালা’ নামটি পরিবর্তনের পক্ষে নেই। ইসলামাবাদের তার কাফেতে ১৫-১২টি ডিশ রোজ তৈরি হয়।’

প্রসঙ্গত, আরশাদ খানের ‘চা-ওয়ালা’ পরিচয়ের পাশাপাশি তার আরেকটি পরিচয় রয়েছে। তিনি পাকিস্তানের একাধিক নামি ব্রান্ডের মডেল হিসেবেও কাজ করেন। কিন্তু নিজেকে ‘চা-ওয়ালা’ নামে পরিচয় দিতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন।

সূত্র : আনন্দবাজার পত্রিকা।

এফএ

আরটিভি সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS