Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

ই'সরায়ে'লকে অ'স্ত্র দিয়ে সহযোগিতা বন্ধের প্রস্তাব মার্কিন কংগ্রেসে

ইসরায়েলকে অস্ত্র দিয়ে সহযোগিতা বন্ধের প্রস্তাব মার্কিন কংগ্রেসে
ফাইল ছবি

ইহুদিবাদী ইসরায়েলের নিকট বিশাল বাজেটের অস্ত্র বিক্রি করার পরিকল্পনা আটকে দেয়ার জন্য একটি প্রস্তাব উত্থাপন করা হয়েছে মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদে। প্রস্তাবটি উত্থাপন করেন ক্ষমতাসীন ডেমোক্র্যাট দলের সদস্যরা।

বৃহস্পতিবার (২০ মে) পার্সটুডের এক প্রতিবেদন থেকে জানা গেছে এ তথ্য। বুধবার (১৯ মে) মার্কিন প্রশাসনের অস্ত্র বিক্রি বন্ধের প্রস্তাবটি মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য আলেক্সান্দ্রিয়া ওকাসিও-কোর্তেজের নেতৃত্বে উত্থাপন করা হয়। প্রস্তাবে ইসরায়েলের কাছে অস্ত্র বিক্রি বন্ধসহ প্রতিরক্ষা সেবা ও টেকনিক্যাল ডাটা সরবরাহ নিষিদ্ধ করার কথাও উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, ইসরায়েলি বাহিনী যখন ফিলিস্তিনের গাজা উপত্যকায় হামলা চালাচ্ছে ঠিক তখন অস্ত্র বিক্রির পরিকল্পনা করে মার্কিন সরকার। দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েলের কাছে চলতি সপ্তাহের শুরুর দিকে ৭৩ কোটি ৫০ লাখ ডলারের প্রিসিশন গাইডেড মিসাইল বিক্রির অনুমোদন দেয়।

ইসরায়েলি বাহিনীর হামলার প্রতিবাদে গোটা বিশ্বে নিন্দার ঝড় বইছে এবং মানবাধিকার ও প্রগতিশীল সংগঠনগুলো বলছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আগ্রাসন বন্ধের জন্য ইসরায়েলকে চাপ দিক।

এসআর/

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS