• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

দিল্লিতে কারখানায় আগুনে নিহত ৪৩, আরও হতাহতের শঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ ডিসেম্বর ২০১৯, ১০:৪২
হাসপাতাল,
হাসপাতালে আহতদের মধ্যে আরও মৃত্যু বাড়তে পারে বলে মনে করছেন চিকিৎসকরা

ভারতের রাজধানী দিল্লিতে রানি ঝাঁসি রোডের একটি কারখানায় ভয়াবহ আগুনে অন্তত ৪৩ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে আহতদের মধ্যে আরও মৃত্যু বাড়তে পারে বলে মনে করছেন চিকিৎসকরা। প্রায় ৫০ জনকে উদ্ধার করেছেন দমকল বাহিনীর কর্মীরা। খবর আনন্দবাজার'র।

রোববার ভোরে বহুতল ওই কারখানাটিতে আগুন লাগে। কারখানার ভিতরে অনেকে ছিলেন। ধোঁয়া ও আগুন দেখতে পেয়ে পুলিশ ও দমকলে খবর পাঠান স্থানীয় বাসিন্দারা। এলাকাবাসীই উদ্ধারের কাজও শুরু করেন।

দমকলের পক্ষ থেকে জানানো হয়েছে, ভোর ৫.২২ মিনিটে স্থানীয়দের ফোন পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের অন্তত ১৫টি ইঞ্জিন। বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কারখানার ভিতরে আরও কেউ আটকে রয়েছেন কিনা, তা পরীক্ষা করে দেখছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

অগ্নিদগ্ধ অবস্থায় অনেককে উদ্ধার করে এলএনজেপি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে বেশ কয়েক জনের মৃত্যু হয়। আগুন নিয়ন্ত্রণে এলেও এখনও চলছে উদ্ধার কাজ।

স্থানীয় ফায়ার সার্ভিসের উপ-প্রধান কর্মকর্তা সুনীল চৌধুরী বলেন, ‘‘৬০০ বর্গফুট এলাকার ওই ভবনটিতে আগুন লাগে। ভিতরে খুব অন্ধকার ছিল। ভিতরে স্কুল ব্যাগ ও অন্যান্য দাহ্য বস্তু মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।'


এসজে

মন্তব্য করুন

daraz
  • ভারত এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুজরাটকে গুঁড়িয়ে দিল্লির রেকর্ড জয়
গুজরাটকে ব্যাটিংয়ে পাঠালো দিল্লি
বোলিংয়ে শক্তি বাড়াতে দিল্লির নতুন চমক
দিল্লিকে হারিয়ে মুম্বাইয়ের প্রথম জয়
X
Fresh