logo
  • ঢাকা রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

প্রতি বছর শেখ হাসিনা মিষ্টি এবং মমতা কুর্তা পাঠান: মোদি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ এপ্রিল ২০১৯, ২৩:৪০ | আপডেট : ২৭ এপ্রিল ২০১৯, ২৩:৪৪
ছবি: ভারতের গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া

প্রতি বছর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিষ্টি এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী কুর্তা পাঠান বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দেশটিতে চলমান লোকসভা নির্বাচনে চতুর্থ দফার ভোটের আগে বলিউড অভিনেতা অক্ষয় কুমারকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি একথা জানান বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

নরেন্দ্র মোদি বলেন, আপনারা শুনে আশ্চর্য হবেন এবং ভোটের মৌসুমে এটা বলা উচিত নয়। মমতা দিদি আমার জন্য প্রতি বছর উপহার পাঠান। একটি বা দুটি কুর্তা পাঠান। সেটা তিনি নিজে পছন্দ করে কেনেন।

তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে প্রতি বছর মিষ্টি পাঠান। একথা জানতে পেরে আমাকে মিষ্টি পাঠাতে শুরু করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। বছরে একবার বা দুইবার।

বিরোধী দলের নেতা-নেত্রীদের সঙ্গে সম্পর্কে কেমন জানতে চাইলে ভারতের প্রধানমন্ত্রী আরও জানান, শুধু মমতা বন্দ্যোপাধ্যায়ই নয়, কংগ্রেস নেতা গুলাম নবি আজাদের সঙ্গেও তার সম্পর্ক অত্যন্ত ভালো।

তিনি বলেন, আজাদ আমার পরিবারের সদস্যের মতোই। একদিন তো আমাদেরকে সংসদে অনেক সময় ধরে গল্প করতে দেখে অনেকে জানতে চায় এই বন্ধুত্বের রহস্য কী?

প্রধানমন্ত্রী হওয়ার বিষয়ে নরেন্দ্র মোদি বলেন, আমি কখনও প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখিনি। সামান্য একটা চাকরি পেলেই মা পাড়ায় লাড্ডু বিলি করে দিতেন।

নিজের অনুপ্রেরণার উৎস সম্পর্কে বলতে গিয়ে তিনি জানান, তার অনুপ্রেরণা মহাত্মা গান্ধী। তার স্বচ্ছতা ও শৌচাগার তৈরির আইডিয়া এখান থেকেই এসেছে।

কে/এসএস

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়