• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

হাতি উদ্ধার করতে গিয়ে পানিতে ডুবে সাংবাদিকের মৃত্যু (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২১, ২১:৪৯
হাতি উদ্ধার করতে গিয়ে পানিতে ডুবে সাংবাদিকের মৃত্যু (ভিডিও)
ছবি: সংগৃহিত

পাহাড়ি ঢলে ভেসে যাচ্ছিল হাতি। সেই হাতিকে উদ্ধারে উদ্ধারকর্মীদের সঙ্গে যোগ দিয়েছিলেন একজন সাংবাদিক। কিন্তু স্রোতের প্রচণ্ড গতিতে বোট উল্টিয়ে পানিতে তলিয়ে গেছেন উদ্ধারকারীকর্মীসহ ওই সাংবাদিক।

এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে ভারতের ওড়িশায়। মহানদীতে আটকে পড়া হাতিকে বাঁচানোর অভিযানে উদ্ধারকারীদের সঙ্গে গিয়ে প্রাণ হারালেন ওড়িশা টেলিভিশন লিমিটেড (ওটিভি)-এর সাংবাদিক অরিন্দম দাস। তার সঙ্গেই ছিলেন চিত্রগ্রাহক প্রভাব সিনহা। প্রাণে বাঁচলেও বর্তমানে সঙ্কটজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে কটকের কাছে মুণ্ডলী বাঁধে এ ঘটনা ঘটে। মহানদী পার হতে গিয়ে আটকে পড়েছিল একটি হাতি। পানির স্রোতে নড়াচড়ারও ক্ষমতা ছিল না হাতিটির। হাতি উদ্ধারের ছবি তুলতে রাজ্যের উদ্ধারকর্মীদের সঙ্গে গিয়েছিলেন অরিন্দম ও তার সহকর্মী। হাতির কাছেও পৌঁছে গিয়েছিল তাদের নৌকাটি। কিন্তু ঠিক সেই সময়ই ঘটে এমন অঘটন।

জলের তো়ড়ে ব্যারেজের কংক্রিটের ঢাল বেয়েই তলিয়ে যায় অরিন্দমদের নৌকা। উপরে উঠে আসার অনেক চেষ্টা করেছিলেন তারা। উপরে সেতু থেকে তাদের দিকে জাল ছুড়ে দেওয়া হয়েছিল যাতে ওই জাল বেয়ে উঠে আসতে পারেন তারা। কিন্তু জলের অধিক স্রোতের কারণেই হাবুডুবু খেতে খেতে জ্ঞান হারান অরিন্দম। সূত্র: আনন্দবাজার পত্রিকা

জেএইচ/

মন্তব্য করুন

daraz
  • ভারত এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাতাসেই ভেঙে পড়ল সেতু
অবৈধভাবে ভারতে গিয়ে আটক ১৩ জনকে দেশে ফেরত
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
ভারত-পাকিস্তান সিরিজ প্রসঙ্গে রোহিতের সঙ্গে সুর মেলালেন আফ্রিদি
X
Fresh