• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঝিনুকের ভেতর শিবলিঙ্গের মূর্তি, এলাকায় চাঞ্চল্যকর সৃষ্টি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জুলাই ২০২১, ১৯:৫৮
প্রতীকী ছবি

শুনতে অবিশ্বাস্য মনে হলেও সত্য যে, ঝিনুকের মধ্যে শিবলিঙ্গের প্রতিকৃতি। একটি পুকুর থেকে অন্যান্য দিনের মতোই রোববার (৪ জুলাই) ঝিনুক তুলছিলেন ফুলমনি সোরেন। হঠাৎ একটি ঝিনুকের ওপরের এবং নিচের দুটি খোলাতে শিব ঠাকুরের মূর্তি দেখতে পান। পরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। রীতিমত সকলেই অবাক হয়ে যান। ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিম মেদিনীপুর সবংয়ে এলাকায়।

গ্রামবাসীরা ফুলমনির ও তার পরিবারের সদস্যদের উদ্দেশ্যে বলেছেন, তোমরা ভাগ্যবান। এই মহামারির সময়ও তোমাদের বাড়িতে দেবাদিদেব মহাদেব এসেছেন।

ফুলমনি ঝিনুকটি নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন। ঝিনুকটি দিয়ে কী করবেন তা তিনি বুঝতে পারছেন না। তবে স্থানীয় পঞ্চায়েতের লোকজন তাকে ঝিনুকটি রেখে পূজা করতে বলেছেন।

এদিকে বিজ্ঞান মঞ্চের পশ্চিম মেদিনীপুর শাখা এ ঘটনাকে অলৌকিক বলে মানতে সম্মতি নয়। সম্পাদক নন্দদুলাল ভট্টাচার্য জানিয়েছেন, ঝিনুকের মধ্যে বিভিন্ন জৈব রাসায়নিক প্রক্রিয়ার কারণে বেশ কিছু পরিবর্তন হতে পারে। সে জন্যই এমন প্রতিকৃতি পেয়েছে। তবে কোনো কিছুই অলৌকিক হতে পারে না। সবকিছুই লৌকিক এবং বিজ্ঞানের উপর নির্ভর করে এসবের বিশ্লেষণ হতে পারে। বিষয়টি তারা খতিয়ে দেখবেন বলেও জানিয়েছেন। সূত্র : আজকাল

এসআর/

মন্তব্য করুন

daraz
  • ভারত এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাকিব খানের জন্মদিনে জায়েদের নতুন ঘোষণা
প্রতিটা নিশ্বাস যেনো খুঁজছে তোমায় মামণি : পূজা চেরি
প্রতিদিন আমার খোঁজ নিতে হবে মামুনি : পূজা চেরি
কষ্টিপাথরের মূর্তি উদ্ধার, চোরাকারবারি আটক
X
Fresh