• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘জয় শ্রীরাম’ না বলায় বেধড়ক মারধর করা হলো মুসলিম কারাবন্দিকে’

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ জুন ২০২১, ১৪:১৫
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

‘জয় শ্রীরাম’ না বলায় জেলের ভিতরেই এক কারাবন্দিকে বেধড়ক মারধর করা হয়েছে। আর এই অভিযোগে আদালতের দ্বারস্থ হয়েছেন ইসলামিক স্টেটের (আইএস) এক সদস্য। ঘটনাটি ঘটেছে ভারতের দিল্লির তিহার জেলে। কারাবন্দির অভিযোগ, বেধড়ক মারধর করে রামরাম বলতে বলা হয় তাকে। কিন্তু বিপরীতে পাল্টা অভিযোগ, ওই আইএস সদস্য নিজেই নিজেকে আহত করেছেন।

জানা গেছে, ২০১৮ সালের ডিসেম্বর আইএস’র সদস্য রশিদ জাফরকে গ্রেপ্তার করা হয়। দিল্লিসহ বিভিন্ন জায়গায় ধারাবাহিক বিস্ফোরণের ষড়যন্ত্র করছিল সে। তাদের লক্ষ্য ছিল রাজনীতিবিদ থেকে শুরু করে সেনাবাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ঘাঁটি। জাতীয় তদন্তকারী সংস্থা ও দিল্লি পুলিশের যৌথ অভিযানে রশিদ ও তার ৮ জন সঙ্গী ধরা পড়ে। সংস্থাগুলো গোপন তথ্যের ভিত্তিতে উত্তরপ্রদেশের ১১ জায়গা ও দিল্লির জাফরাবাদ ও সেলামপুরে অভিযান চালালে আইএসদের পরিকল্পনা ভেস্তে যায়। এরপর থেকে হাই-সিকিউরিটি তিহার কারাগারে রয়েছেন সে।

রশিদ জাফরের আইনজীবী এম এস খান দাবি করেছেন, রশিদকে অনেক মারধর করেছে অন্য বন্দিরা। ‘জয় শ্রীরাম’ বলার জন্য বাধ্য করা হয়েছে তাকে। এ কারণে বুধবার দিল্লির একটি আদালতে মামলা করা হয়েছে। রশিদ তাকে নির্মমভাবে অত্যাচারের কথা ফোনে তার বাবার কাছে জানিয়েছেন। সূত্র : সংবাদ প্রতিদিন

এসআর/

মন্তব্য করুন

daraz
  • ভারত এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাতিরঝিলে ভাসছিল এক ব্যক্তির মরদেহ
ফরিদপুরে মন্দিরে অগ্নিকাণ্ডে এলাকা রণক্ষেত্র, ২ ভাই নিহত
ঘরে ঝুলছিল তরুণের মরদেহ
চলছে শিল্পী সমিতির নির্বাচন : এফডিসিতে নিরাপত্তা জোরদার
X
Fresh