Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

ভারতে একদিনে ২ লাখ ৩৩ হাজার শনাক্ত হয়ে ফের রেকর্ড

ভারতে একদিনে ২ লাখ ৩৩ হাজার শনাক্ত হয়ে ফের রেকর্ড
ভারতে একদিনে ২ লাখ ৩৩ হাজার শনাক্ত হয়ে ফের রেকর্ড

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতি ভয়াবহ রূপ নিচ্ছে ভারতে। সর্বোচ্চ সংক্রমণ ও মৃত্যুতে হিমশিম খাচ্ছে দেশটি। শুক্রবার (১৬ এপ্রিল) দৈনিক সংক্রমণে রেকর্ড গড়েছে দেশটি। ২৪ ঘণ্টায় ২ লাখ ৩৩ হাজার জন শনাক্ত হয়েছেন অদৃশ্য এই সংক্রমণে। একই সময়ে মারা গেছেন ১৩শ’ ৩৮ জন। ভারতে এই মৃত্যুর সংখ্যা দেশটির দ্বিতীয় সর্বোচ্চ প্রাণহানি।

শনিবার (১৭ এপ্রিল) করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে জানা গেছে এ তথ্য।

ভারতে সরকারি হিসাব অনুযায়ী শুক্রবার সর্বোচ্চ ৬৪ হাজারের কাছাকাছি শনাক্ত হয়েছে মহারাষ্ট্রে। একদিনেই প্রাণহানি হয় ৪শ’র মতো। নয়াদিল্লিতে আক্রান্ত হয় সাড়ে ১৯ হাজার মানুষ। ভারতের রাজধানীতে সর্বোচ্চ মৃত্যু রেকর্ড করা হয়েছে ১৪১ জনের। এ দুটি অঞ্চলে রাত্রিকালীন কারফিউ এবং সাপ্তাহিক লকডাউন জারি করা হয়েছে।

আক্রান্ত ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ৪৫ লাখ ২১ হাজার ৬৮৩ জন এবং মারা গেছেন ১ লাখ ৭৫ হাজার ৬৭৩ জন।

সর্বশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ কোটি ৫ লাখ ৩ হাজার ৭৫০ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩০ লাখ ১১ হাজার ৪৮৪ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১১ কোটি ৯৩ লাখ ২৫ হাজার ২৮৫ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এসআর/

RTV Drama
RTVPLUS