• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

পৌর নির্বাচনে বিজেপির ভরাডুবি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ ফেব্রুয়ারি ২০২১, ২১:৫৭
পৌর নির্বাচনে বিজেপির ভরাডুবি

ভারতের পাঞ্জাব প্রদেশে পৌর নির্বাচনে (মিউনিসিপ্যাল করপোরেশন) বিজেপির ভরাডুবি হয়েছে। জয় পেয়েছে কংগ্রেস প্রার্থী। আট পৌরসভার সাতটিতে জয় পেয়েছে কংগ্রেস। আর অষ্টম পৌরসভার ফল ঘোষিত হবে কাল বৃহস্পতিবার।

পৌরসভার সঙ্গে ভোট হয়েছে ১০৯টি পৌর পরিষদেও (মিউনিসিপ্যাল কাউন্সিল)। সন্ধ্যা পর্যন্ত প্রকাশিত ৮০টির মধ্যে কংগ্রেস জিতেছে ৬৫টি, ৫টিতে আকালি দল।

এই ভোটে প্রায় নিশ্চিহ্ন হয়ে গেছে বিজেপি, রাজ্যের শহরাঞ্চলে যাদের উপস্থিতি এত বছর ছিল লক্ষণীয়। বিজেপির সবচেয়ে পুরোনো সঙ্গী শিরোমনি আকালি দলের সঙ্গে বিচ্ছেদ ঘটিয়েছে কৃষি আইন ও কৃষক আন্দোলন। এই পুর ভোটে দুই দল দীর্ঘদিন পর আলাদাভাবে প্রতিদ্বন্দ্বিতা করল। দুই দলের অবস্থাই শোচনীয়। একই রকম অবস্থা ভোটে অংশ নেওয়া আম আদমি পার্টিরও। বরং স্বতন্ত্র প্রার্থীদের ফল বেশ ভালো।
ভোট হয় মোগা, হোশিয়ারপুর, কাপুরথালা, আবোহর, পাঠানকোট, বাটালা, মোহালি ও ভাটিন্ডা পুরসভায়। মোহালির ফল বেরোবে কাল বৃহস্পতিবার।

কৃষি আইন প্রত্যাহারের দাবিতে পাঞ্জাব, হরিয়ানা ও পশ্চিম–উত্তর প্রদেশ উত্তাল। কৃষকদের দিল্লি অবরোধ চলছে ৮০ দিন ধরে। আন্দোলন তীব্র উত্তরাখণ্ড, রাজস্থান ও মধ্য প্রদেশেও।

এফএ

মন্তব্য করুন

daraz
  • ভারত এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা
উপজেলা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন যারা
উপজেলা নির্বাচনে অংশ নিতে পদত্যাগ করতে হবে না ইউপি চেয়ারম্যানদের 
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির দুই নেতার বিরুদ্ধে ঝাড়ু মিছিল
X
Fresh