• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শনিবার থেকে গণহারে টিকা প্রয়োগ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ জানুয়ারি ২০২১, ১৬:১৩
Mass, vaccination, Saturday
শনিবার থেকে গণহারে টিকা প্রয়োগ

আগামীকাল শনিবার থেকে ভারতজুড়ে করোনাভাইরাস প্রতিরোধী টিকা কার্যক্রম শুরু হতে যাচ্ছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামীকাল শনিবার থেকে পুরো ভারতজুড়ে করোনাভাইরাসের টিকাদান শুরু করার ঘোষণা দিয়েছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে শুরুতে দেশজুড়ে তিন লাখ স্বাস্থ্যকর্মীকে এ টিকা দেওয়া হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদনে বলা হয়, গণটিকাকরণের উদ্ধোধনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত থাকবেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি দেশের বিভিন্ন প্রান্তে বেশ কিছু স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা বলবেন বলেও জানানো হয়েছে। শনিবারের ভিডিও কনফারেন্সে ‘কো-উইন’ অ্যাপ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এই অ্যাপের মাধ্যমে কভিড টিকার সরবরাহ ও বিতরণের বিষয়ে নজরদারি করা হবে।

২৯৩৪টি টিকা প্রয়োগ কেন্দ্রের মধ্যে কিছু কেন্দ্র বাছাই করা হয়েছে যার মাধ্যমে টিকা গ্রহণকারীরা সরাসরি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারবেন। কর্তৃপক্ষ বিভিন্ন টিকা প্রয়োগ কেন্দ্রে পর্যাপ্ত তথ্যপ্রযুক্তি ব্যবস্থা মজবুত রাখার নির্দেশ দিয়েছে। যাতে জাতীয় পর্যায়ে গণ টিকাকরণ কর্মসূচির সূচনা সরাসরি কোনো বাধা ছাড়াই করা যায়।

নয়া দিল্লির এইমস ও সফদরজং হাসপাতালে টু ওয়ে কমিউনিকেশনের মাধ্যমে এই কর্মসূচি শুরু হবে। প্রথম দিন দেশের ২৯৩৪টি কেন্দ্রে একসঙ্গে তিন লাখ স্বাস্থ্যকর্মীকে করোনার টিকা দেওয়া হবে। এক একটি সেশনে ১০০ জনকে টিকা দেওয়া হবে।

সূত্র: এনডিটিভি, হিন্দুস্তান টাইমস্।

মন্তব্য করুন

daraz
  • ভারত এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শনিবারও স্কুল খোলা রাখার ইঙ্গিত শিক্ষামন্ত্রীর
সিলেটে শনিবার ৮ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ
শনিবার দেশে ফিরবেন মির্জা ফখরুল
বরগুনার আমতলী পৌরসভায় নির্বাচন শনিবার
X
Fresh