• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পোষা প্রাণীর ছবি পোস্ট করে আয় করা যাবে ৪৫ হাজার ডলার 

আরটিভি নিউজ

  ০৩ জুলাই ২০২১, ১৪:০৩
ছবি: সংগৃহীত

করোনা মহামারির মধ্যে অনেকে ঘরে বসে পশুপাখি পালন করছেন। আবার অনেকে চাকরি হারিয়ে নতুন চাকরি অথবা ব্যবসা করার পরিকল্পনা করছেন। এবার তেমনই এক ব্যবসায়ের পরিকল্পনা নিয়ে এসেছেন জেন পে।

সোশ্যাল মিডিয়ায় আমরা বিভিন্ন ধরনের পোষা প্রাণী দেখে আনন্দ প্রকাশ করি। কিন্তু সেই পোষা প্রাণীর ছবি পোস্ট করে যদি হাজার হাজার ডলার অর্থ আয় করা যায় তাহলে বিষয়টি কেমন লাগবে।

বিষয়টি যেমনই লাগুক না কেন পোষা প্রাণীদের নিয়ে এমনই একটি সংস্থা গড়ে তুলেছেন পোষা প্রাণীদের তৈরি পোশাক নিয়ে কাজ করা ‘দ্য ওফ অ্যাজেন্সি’এর সহ-প্রতিষ্ঠাতা জেন পে।

তিনি বলেন, বিভিন্ন কোম্পানির পণ্যের প্রচারের ক্ষেত্রে পোষা প্রাণীর ব্যবহার দিন দিন বাড়ছে। এক্ষেত্রে এশিয়া হবে পৃথিবীর সবচেয়ে বড় বাজার। কারণ পোষা প্রাণীদেরকে মানুষ খুবই পছন্দ করে।

বর্তমানে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের পণ্যের ছবি ব্রান্ডিং করে মানুষ দেড় মিলিয়ন ডলার বা ১২ কোটি ২৭ লাখ ৩৪ হাজার টাকা পর্যন্ত আয় করে থাকে। কিন্তু ব্রান্ডিং এর ক্ষেত্রে পোষা প্রাণীদের ছবি ব্যবহার করা গেলে প্রতি পোস্টে আয় করা যাবে ৪৫ হাজার ডলার বা ৩৮ লাখ ১৭ হাজার টাকা।

যুক্তরাষ্ট্রে এ মার্কেট প্রায় ১০০ বিলিয়ন ডলারের উপর ছাড়িয়ে গেছে। ইনস্টাগ্রামে এমনই একটি পোষা প্রাণী রয়েছে যারা নাম brossymeowington বর্তমানে প্রায় ৫০ হাজারের অধিক মানুষ এটিকে অনুসরণ করছে।

সূত্র: বিবিসি

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • এশিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজ, মানতে হবে যেসব সতর্কতা
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার, মানতে হবে যেসব সতর্কতা
ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তি সইয়ের সম্ভাবনা
কোকা-কোলায় চাকরির সুযোগ, কর্মস্থল ঢাকা 
X
Fresh