Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

জাতিসংঘের এফএও কাউন্সিলে এশিয়ার প্রতিনিধি বাংলাদেশ 

জাতিসংঘের এফএও কাউন্সিলে এশিয়ার প্রতিনিধি বাংলাদেশ 
তিন বছরের জন্য জাতিসংঘের এফএও কাউন্সিলের সদস্য হলো বাংলাদেশ

এশিয়া অঞ্চলের প্রতিনিধি হিসেবে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) কাউন্সিলে তিন বছরের জন্য সদস্য মনোনীত পেয়েছে বাংলাদেশ। এ ছাড়াও বাংলাদেশ এফএও’র ক্রিডেনশিয়াল কমিটিরও সদস্য হিসেবে মনোনীত হয়েছে।

এফএওর চলমান ৪২তম কনফারেন্সে এ সিদ্ধান্ত গৃহীত হয়। শুক্রবার কৃষি মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, কৃষিমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদল ও রোমে বাংলাদেশ দূতাবাসের যৌথ প্রচেষ্টায় এ সম্মান অর্জন সম্ভব হয়েছে এবং এতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকারের প্রতি আন্তর্জাতিক সম্প্রদায়ের আস্থার প্রতিফলন ঘটেছে।

করোনা পরিস্থিতির কারণে ভার্চুয়ালি ১৪-১৮ জুন অনুষ্ঠিত হচ্ছে এবারের সম্মেলন। কৃষিমন্ত্রীর নেতৃত্বে ৮ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দল এতে অংশগ্রহণ করছে। সম্মেলনের দ্বিতীয় দিন (১৫ জুন) দুপুরের অধিবেশনে ঢাকা থেকে ভার্চুয়ালি কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক ‘স্টেট অব ফুড অ্যান্ড এগ্রিকালচারে' বাংলাদশের অবস্থান তুলে ধরেন। একইদিন সন্ধ্যার অধিবেশনে তিনি এশিয়া অ্যান্ড প্যাসিফিক অঞ্চলের (এপিআরসি) ৪৬টি সদস্য রাষ্ট্রের পক্ষে যৌথ বিবৃতি দেন।

টিএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS