• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইসরায়েলি হামলার প্রতিবাদ করায় শিল্পীসহ ২১ জন গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২১, ২৩:১৮
ইসরায়েলি হামলার প্রতিবাদ করায় শিল্পীসহ ২১ জন গ্রেপ্তার
শিল্পী মুদাসসির গুলের প্রতিবাদী গ্রাফিতি

ফিলিস্তিনের গাজা উপত্যকায় দখলে নেয়া ইসরায়েলি সেনাবাহিনীর হামলার প্রতিবাদ করায় কাশ্মীরে তরুণ গ্রাফিতি শিল্পী মুদাসসির গুলসহ ২১ জনকে গ্রেপ্তার করেছে ভারতীয় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ। শ্রীনগরের তরুণ মুদাসসির গুল গ্রাফিতি একে লিখেছিলেন, ‘উই আর প্যালেস্টাইন’। তবে পরে অবশ্য গ্রাফিতিটি সরিয়ে ফেলেছে দেশটির সরকার।

রোববার (১৬ মে) দ্য হিন্দু’র এক প্রতিবেদন থেকে জানা গেছে এ তথ্য। গ্রেপ্তারকৃতরা ধর্মীয় ব্যক্তিত্ব থেকে ফিলিস্তিনদের প্রতি সংহতি প্রকাশ করে দোয়া করেছিলেন বলে জানানো হয়েছে প্রতিবেদনটিতে।

আরও জানা যাচ্ছে, পুলিশ বিবৃতিতে বলেছে, ফিলিস্তিনের পরিস্থিতিতে ব্যবহার করে যে বা যারা কাশ্মীরে শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত করার চেষ্টা করছে তাদের নজরদারিতে রেখেছে পুলিশ। পুলিশ জনসাধারণের মর্মবেদনার বিষয়ে সংবেদনশীল। তবে অনুভূতিকে ব্যবহার করে কোনো সহিংসতা, অরাজকতা ও বিশৃঙ্খলার সুযোগ দেয়া হবে না।

প্রসঙ্গত, ফিলিস্তিনের গাজায় গত সোমবার (১০ মে) থেকে বোমা হামলা চালাচ্ছে ইসরাইলের সেনাবাহিনীরা। এসব হামলায় নারী-শিশুসহ ১৮০ জনের মতো ফিলিস্তিনির মৃত্যু হয়েছে এবং আহত হয়েছেন আরও দেড় হাজারের অধিক মানুষ।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • এশিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিএসসিসির ময়লার গাড়িচাপায় কিশোর নিহত
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
হামাসের অবস্থানগুলোতে হামলা চালাতে অগ্রসর হচ্ছে ইসরায়েলি বাহিনী
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
X
Fresh