Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

ছবিতে উঠে আসলো হামলার ভয়াবহতা

এক নজরে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলার চিত্র

প্রাচীন থেকে মধ্য যুগে রাজারা রাজ্য দখলে লাখ লাখ মানুষ হত্যা করতে পিছপা হয়নি। রাজ্য দখল করে সৈন্যরা নিরীহ মানুষকে জিম্মি করে বছরে পর বছর রাজা খাজনা আদায় করতেন। অনেকে রাজ্য দখল করে সম্পদ লুট করে নিজ রাজ্যে নিয়ে চলে যেতেন। কিন্তু আধুনিক যুগে ইসরায়েলি বর্বরতা প্রাচীন যুগের রাজাদের নির্যাতনকেও হার মানিয়েছে। নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর শত শত ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে যাচ্ছে। নিরস্ত্র মানুষ হত্যা করে ইসরায়েলিরা নাচগান করছে। আধুনিক যুগে নিরীহ মানুষকে হত্যা করার নৃশংসতা দেখে বিশ্বনেতারা নীরব ভূমিকা পালন করছেন।

ইসরায়েলি ইহুদীরা নিরস্ত্র ফিলিস্তিনি মুসল্লিদের ওপর ক্ষেপণাস্ত্র হামলার দৃশ্যগুলো এক নজরে ছবির মাধ্যমে নিচে তুলে ধরা হলো-

২. ইসরায়েলি ইহুদীদের বিমান হামলা থেকে রক্ষা পায়নি ফিলিস্তিনি শিশুরা। বিমান হামলায় ক্ষতবিক্ষত শরীর নিয়ে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসা হয়েছে শিশুটিকে।

৩. ইসরায়েলি সেনাদের ছোঁরা ক্ষেপণাস্ত্রে কয়েক মিনিটের মধ্যে ফিলিস্তিনে বহুতল ভবন মাটিতে ধসে পড়ে। ধ্বংসস্তূপের সামনে দাঁড়িয়ে আক্ষেপ করছেন ফিলিস্তিনি।

৪. ইসরায়েলি বোমায় ফিলিস্তিনের নিরীহ মানুষ মারা গেছেন। লাশের পাশে কান্না করছেন মৃতদের আত্মীয়-স্বজন। আরেকজন ফিলিস্তিনি লাশগুলোকে সারি সারি সাজিয়ে রাখছেন।

৫. ইসরায়েলের বিমান হামলায় ফিলিস্তিনি শিশুকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে। হাসপাতালের চিকিৎসকরা তাকে দেখছেন। পশ্চিমতীরের রামাল্লা এলাকার মুঘাইর গ্রামে ফিলিস্তিনি শিশুটির পেটে একাধিক গুলি করেন ইসরাইলি সেনারা।

৬. ইসরায়েলি সেনাদের বিমান হামলায় ফিলিস্তিনিদের বাড়ি তছনছ হয়ে যাওয়ায় রাস্তায় দিয়ে ছোট ভাইকে নিয়ে যাচ্ছেন বড় ভাই। তাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

৭. ইসরায়েলের সেনারা ফিলিস্তিনি বোমা হামলা চালিয়ে ভবন গুড়ে দিয়েছে। ধ্বংসস্তূপ ভবনের পাশ দিয়ে আতঙ্ক নিয়ে ফিনিস্তিনি একজন নারী হেটে যাচ্ছেন।

৮. ফিলিস্তিনি এই নাগরিককে একাধিক গুলি করেছে ইসরাইলি সেনারা। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

৯. ফিলিস্তিনি ক্ষতিগ্রস্ত ভবনের নিচে আতঙ্ক নিয়ে বসে আছেন এক তরুণ।

১০. ইসরায়েলের সেনাদের বিমান হামলায় ফিলিস্তিনি ভবন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। ধ্বংসস্তূপ ভবনে মারা গেছেন বহু ফিলিস্তিনি নাগরিক। মৃত দেহ ধ্বংসস্তূপ থেকে টেনে বের করার চেষ্টা করবেন আরেক জন ফিলিস্তিনি নাগরিক।

১১. ইসরায়েলি বিমান হামলায় বহুতল ভবনটি ধসে পড়ে পুরোপুরি ধ্বংস হয়ে যায়। এতে বেশকিছু অফিস ও আবাসিক ফ্ল্যাট ছিল।

১২. আহত শিশুকে নিয়ে দৌড়াচ্ছেন স্বজনরা।

১৩. ইসরায়েলি সেনাদের বোমা হামলার ভয়ে ফিলিস্তিনিরা নিজেদের বাড়ি ছেড়ে রাতের আধারে এখানে-সেখানে ছোটাছুটি করছেন ।

১৫. ইসরায়েলি সামরিক বাহিনী ক্ষেপণাস্ত্র হামলার তছনছ হয়ে গেছে ফিলিস্তিনিদের অনেক ভবন। ইসরায়েলি ইহুদীদের আক্রমণে ফিলিস্তিনিরা স্তম্ভিত এবং আতঙ্কিত হয়েছেন। একজন ফিলিস্তিনি আতঙ্কে দৌঁড়ে যাচ্ছেন।

১৬. ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলার ধ্বংসস্তূপ ভবনের পাশে ফিলিস্তিনি দুই জন নাগরিক কিছু খোঁজার চেষ্টা করছেন এবং ধ্বংসস্তূপের পাশ দিয়ে হেটে যাচ্ছেন।

১৭. ইসরায়েলি সেনাদের ক্ষেপণাস্ত্রে পুড়ছে আবাসিক ভবন।

১৮. একসঙ্গে ফিলিস্তানের কয়েকটি ভবনে ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে ইসরায়েল।

২০. গাজায় একটি শরণার্থী শিবিরের ওপর ইসরায়েলি বিমান হামলায় দুটি পরিবারের সাত জন নিহত হয়েছে। নিহতদের জানাজার নামাজ পড়ছেন ফিলিস্তিনিরা।

এফএ

RTV Drama
RTVPLUS