• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন

জেদ্দা প্রতিনিধি, সৌদি আরব

  ১৭ মার্চ ২০২০, ১৯:৩৭
সৌদি আরব, জেদ্দা, বাংলাদেশ কনস্যুলেট, বঙ্গবন্ধু, জন্মশতবার্ষিকী, জাতীয় শিশু দিবস
অনুষ্ঠানে বক্তারা।

সৌদি আরবের জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটে অনুষ্ঠিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

মঙ্গলবার (১৭ মার্চ) সকালে জেদ্দা কনস্যুলেটে ঘরোয়াভাবে হয় জন্মশতবার্ষিকীর সংক্ষিপ্ত এই আয়োজন।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা ও সৌদি আরবের করোনা বিস্তার রোধের ব্যবস্থা বিবেচনা করে অনুষ্ঠানের আয়োজন করে কর্তৃপক্ষ।

অনুষ্ঠানের শুরুতে কনসাল জেনারেল ফয়সল আহমেদ জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন। এর পর কনস্যুলেটের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

দ্বিতীয় পর্বে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শুনান কনস্যুলেট এর কর্মকর্তাবৃন্দ। এসময় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আলোচনায় বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের কর্মের আলোকে বক্তব্য প্রদান করেন কনসাল জেনারেল ফয়সল আহমেদ।

এছাড়া ও বঙ্গবন্ধুর জীবন কর্মের উপর বাংলাদেশ ফ্লিম এন্ড পাবলিকেশন্স বিভাগ কর্তৃক নির্মিত প্রদর্শন করা হয়। অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু ও বীর মুক্তিযোদ্ধাসহ শহীদের আত্মার মাগফেরাত কামনায় ও করোনা ভাইরাসের প্রকোপ থেকে বিশ্বের মানুষদের মুক্তি কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।

জিএ

মন্তব্য করুন

daraz
  • মধ্যপ্রাচ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট
প্রায় ১৯ বছর পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পা রাখলেন ক্রিকেটাররা
রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
X
Fresh