• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সুদানের প্রধানমন্ত্রী আবদাল্লাকে হত্যার চেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন ডেস্ক

  ০৯ মার্চ ২০২০, ১৭:২৩
সুদানের প্রধানমন্ত্রী আবদাল্লাকে হত্যার চেষ্টা
সুদানের উদ্ধারকারী দল এবং নিরাপত্তা বাহিনীর সদস্যরা ক্ষতিগ্রস্ত গাড়ির পাশে জড়ো হয়েছেন। ছবি: আল-জাজিরা

সুদানের প্রধানমন্ত্রী আবদাল্লা হামদককে হত্যার চেষ্টা করা হয়েছে। তবে, তিনি প্রাণে বেঁচে গেছেন বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম। কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়েছে, সুদানের রাজধানী খার্তুমে প্রধানমন্ত্রীর গাড়ি বহরে এ হামলার ঘটনা ঘটে।

এ বিষয়ে আজ সোমবার দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক আলী বখিত জানান, ‘রাজধানী খার্তুমে আবদাল্লা হামদকের গাড়ি বহরে বিস্ফোরণ ঘটানো হয়েছে। তবে এতে কেউ হতাহত হননি। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ।’

এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সদস্যরা আল-জাজিরাকে নিশ্চিত করেছেন, আবদাল্লাকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। তিনি এখন সুস্থ ও নিরাপদে আছেন।

এখান থেকেই দেশটির প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলা চালানো হয়। ছবি: আল-জাজিরা

দেশটির রাজধানী খার্তুম থেকে আল-জাজিরার সংবাদদাতা হিবা মরগান জানিয়েছেন, আবদাল্লা যখন তার নিজ কার্যালয়ে যাচ্ছিলেন, তখন তার গাড়ি বহরকে লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়। তাৎক্ষণিকভাবে এ ঘটনার দায় কেউ স্বীকার করেনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, সুদানের শীর্ষ কর্মকর্তাদের ব্যবহৃত দু’টি সাদা রংয়ের গাড়ি রাস্তার পাশে পার্ক করে রাখা হয়েছে। দুটি গাড়িরই জানালা ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণে অপর একটি গাড়ি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।

প্রসঙ্গত, গণতন্ত্রপন্থীদের তীব্র আন্দোলনের মুখে গত বছরের আগস্টে দেশটির স্বৈরশাসক ওমর আল বশির পদত্যাগ করেন। এরপর দেশটির প্রখ্যাত অর্থনীতিবিদ আবদাল্লা হামদককে প্রধানমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

এজে/পি

মন্তব্য করুন

daraz
  • আফ্রিকা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জেলেনস্কিকে হত্যার চেষ্টা হয়নি: রাশিয়া
হাসপাতালে গলায় ব্লেড চালিয়ে কৃষকের আত্মহত্যার চেষ্টা 
মেয়েকে জবাই করে বাবার আত্মহত্যার চেষ্টা
প্রেমিকের সঙ্গে স্ত্রী উধাও, ছেলেসহ আগুনে পুড়ে আত্মহত্যার চেষ্টা স্বামীর
X
Fresh