• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নাইজেরিয়া থেকে ১৪০ স্কুল শিক্ষার্থীকে অপহরণ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জুলাই ২০২১, ১০:৩৫
নাইজেরিয়া থেকে ১৪০ স্কুল শিক্ষার্থীকে অপহরণ
ছবি: সংগৃহীত

নাইজেরিয়া থেকে আবারও স্কুল শিক্ষার্থীদের অপহরণের ঘটনা ঘটেছে। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকার একটি স্কুলে হামলা চালিয়ে কমপক্ষে ১৪০ জন শিক্ষার্থীকে অপহরণ করেছে বন্দুকধারীরা। নাইজেরিয়ার পুলিশের বরাত দিয়ে সোমবার (৫ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল-জাজিরা।

গত বছরের ডিসেম্বর থেকে এখন পর্যন্ত দেশটিতে দশমবারের মতো শিশু অপহরণের ঘটনা ঘটেছে। অপহরণকারীরা এসব শিশুদের অভিভাবকদের কাছ থেকে মুক্তিপণ দাবি করছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ আরো জানায়, বন্দুক ধারীরা দেশটির দক্ষিণ-পশ্চিমে অবস্থিত কাদুনা শহরের পার্শ্ববর্তী বেথেল ব্যাপ্টিস্ট স্কুলে এলোপাতাড়ি গুলি চালিয়ে এসব শিক্ষার্থীদের অপহরণ করে।

অপহরণের শিকার ১৫ বছর বয়সী এক মেয়ে শিক্ষার্থীর মা জানান, বহুসংখ্যক সশস্ত্র দুর্বৃত্ত মোটরবাইকে ঘটনাস্থলে আসে এবং নিরাপত্তা বেড়া ভেঙে ভেতরে প্রবেশ করে। পরে সেখান থেকে ১৪০ জন শিক্ষার্থীকে অপহরণ করে তারা।

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, স্কুলের নিরাপত্তা কর্মীদের উপর চাপ প্রয়োগ করে বন্দুকধারীরা হোস্টেলে প্রবেশ করে এবং বহু সংখ্যক শিক্ষার্থীকে অপহরণ করে জঙ্গলে নিয়ে যায়। তবে একজন নারী শিক্ষকসহ মোট ২৬ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সূত্র: আল-জাজিরা

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • আফ্রিকা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের মেমফিসে বন্দুকধারীর হামলায় নিহত ২
মস্কো হামলা : যত টাকার বিনিময়ে গুলি চালায় বন্দুকধারীরা
মস্কো হামলায় নিহত বেড়ে ১৪৩
নাইজেরিয়ায় স্কুল চলাকালীন ২৮৭ শিক্ষার্থী অপহৃত
X
Fresh