• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারতের ঝাড়খণ্ডে মাস্ক না পরলে ১ লাখ রুপি জরিমানা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ জুলাই ২০২০, ১৮:৫৫
jharkhand government announces 1 lakh rupees fine for not wearing mask
প্রতীকী ছবি

করোনাভাইরাসের প্রকোপ রুখতে কঠোর পদক্ষেপ নিয়েছে ভারতের ঝাড়খণ্ড রাজ্যের সরকার। মানুষকে সতর্ক করতে কড়া শাস্তির বিধান দিয়েছে হেমন্ত সোরেনের নেতৃত্বাধীন সরকার। মাস্ক না পরলে ১ লাখ রুপি জরিমানা ও লকডাউন না মানলে ২ বছরের কারাবাস হবে বলে ঘোষণা দেয়া হয়েছে। খবর এই সময়ের।

করোনা নিয়ন্ত্রণে ‘সংক্রামক রোগ অধ্যাদেশ ২০২০’ পাস করেছে ঝাড়খণ্ড সরকার। এই অধ্যাদেশের বলে এবার থেকে লকডাউনের বেশ কিছু নতুন নিয়ম চালু হবে। ঝাড়খণ্ডেও করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা যেভাবে দিনদিন বেড়ে চলেছে তাতে উদ্বিগ্ন প্রশাসন। তাই যেকোনো উপায়ে করোনা রুখতে এবার কড়া পদক্ষেপ নেয়া হয়েছে।

ঝাড়খণ্ডের স্বাস্থ্যমন্ত্রী বন্না গুপ্তা জানিয়েছেন, এখনও অধ্যাদেশ পুরোপুরি বলবৎ‌ শুরু হয়নি। কাউকে জরিমানা করা হলে, তার ওপর চলা মামলায় তিনি দোষী প্রমাণিত হলে তবেই তাকে এক লাখ রুপি জরিমানা দিতে হবে।

তিনি বলেন, স্পট চেকিংয়ের সময় মাস্ক না পরা অবস্থায় কেউ ধরা পড়লে তখনই তাকে এক লাখ রুপি জরিমানা করা হবে না। আমাদের সরকার সবরকমভাবে করোনার বিরুদ্ধে যুদ্ধ চালাচ্ছে। বন্না গুপ্তা আরও বলেন, লকডাউনের নিয়ম ভেঙে দোষী প্রমাণিত হলে ২ বছরের পর্যন্ত জেল হতে পারে।

উল্লেখ্য, ঝাড়খণ্ডে এ পর্যন্ত ৬ হাজার ৪৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে চিকিৎসাধীন আছে ৩ হাজার ৩৯৭ জন। সুস্থ হয়ে উঠেছে ৩ হাজার ২৪ জন। আর এখনও পর্যন্ত ঝাড়খণ্ডে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬৪ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার
X
Fresh