• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বে করোনায় মৃত্যু ৬ লাখ ১৮ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ জুলাই ২০২০, ০৮:৪৯
Worldwide coronavirus death toll crosses 6 lakh 18 thousands
সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৬৭৮ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৯ হাজার ৯৩ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৬ লাখ ১৮ হাজার ৪৯৪ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৫০ লাখ ৮৪ হাজার ৯৪৩ জন। তবে সুস্থ হয়েছে ৯১ লাখ ৫ হাজার ৩০ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ১ হাজার ৩৪৬ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৪৪ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ৮১ হাজার ৫৯৭ জনের। আর আক্রান্ত হয়েছে ২১ লাখ ৬৬ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ১ হাজার ১১৯ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৪৪ হাজার ৯৫৩ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৬৭ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ২৮ হাজার ছাড়িয়ে গেছে।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৬৭১ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৩৯ হাজার বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৭৭০ জনের। আর আক্রান্ত হয়েছে ১১ লাখ ৯৪ হাজারের বেশি মানুষ।

দৈনিক সর্বাধিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে মেক্সিকো। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৩০১ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৩৯ হাজার ৪৮৫ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪৯ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ১১০ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৫ হাজার ৪২২ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৫ হাজারের বেশি মানুষ।

এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ১৫৩ জন ও আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮৪২ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১২ হাজার ৫৮০ ও ৭ লাখ ৮৩ হাজার ৩২৮।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোয়াখালীতে রেজাল্ট শিট আনতে গিয়ে শিশুর মৃত্যু
পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু
রাজধানীতে হিটস্ট্রোকে একজনের মৃত্যু
ছবি তুলতে গিয়ে আগ্নেয়গিরিতে পড়ে পর্যটকের মৃত্যু
X
Fresh