• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তিন মাস ধরে করোনার স্থানীয় সংক্রমণ হয়নি ভিয়েতনামে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ জুলাই ২০২০, ২১:১৯
Vietnam reports no local COVID-19 cases for 3 months
আনাদোলু এজেন্সি থেকে নেয়া

ভিয়েতনামের কর্তৃপক্ষ জানিয়েছে, দেশটিতে টানা ৯৬ দিন ধরে করোনাভাইরাসের স্থানীয় কোনও সংক্রমণের ঘটনা ঘটেনি। তবে দক্ষিণপূর্ব এশিয়ার দেশটিতে বাইরে থেকে আসা ব্যক্তিদের মাধ্যমে করোনার সংক্রমণ ছড়াচ্ছে। খবর আনাদোলু এজেন্সির।

ভিয়েতনাম নিউজ জানিয়েছে, মঙ্গলবার অন্য দেশ থেকে আসা ১২ জন ব্যক্তির শরীরে করোনা ধরা পড়েছে। সবমিলিয়ে দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৬৯ জন। দেশটির উত্তরপূর্বাঞ্চলীয় উপকূলীয় কোয়াং নিনহ প্রদেশের ভ্যান ডন বিমানবন্দরে অবতরণ করা একটি ফ্লাইটে ওই রোগী পাওয়া যায়।

এরপর ওই ফ্লাইটের সব যাত্রীকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। হাসপাতাল, হেলথ সেন্টার এবং বাড়িতে এ পর্যন্ত ১১ হাজারের বেশি মানুষকে কোয়ারেন্টিন করেছে ভিয়েতনাম।

গত বছরের শেষদিকে চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বজুড়ে ৬ লাখ ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এই ভাইরাসটি বিশ্বের অন্তত ১৮৮ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪৭ লাখ ছাড়িয়ে গেছে। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশগুলোর তালিকায় শীর্ষে রয়েছে- যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত ও রাশিয়া।

আরও পড়ুন:

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুর্নীতির দায় নিয়ে ভিয়েতনাম প্রেসিডেন্টের পদত্যাগ
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh