• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সপ্তাহে দুইদিন লকডাউন থাকবে পশ্চিমবঙ্গে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ জুলাই ২০২০, ১৯:১১
WB 2 days of total lockdown in a week
টাইমস অব ইন্ডিয়া থেকে নেয়া

ভারতে ক্রমেই খারাপ দিকে যাচ্ছে করোনাভাইরাস পরিস্থিতি। দেশটির অন্যান্য রাজ্যের মতো পশ্চিমবঙ্গেও প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন অবস্থায় পরিস্থিতি মোকাবিলায় সপ্তাহে দুইদিন রাজ্যে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার।

সোমবার নবান্নে রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন ব্যানার্জি এ কথা জানিয়েছেন। তিনি জানান, চলতি সপ্তাহের বৃহস্পতি ও শনিবার হবে সম্পূর্ণ লকডাউন। আগামী সপ্তাহে বুধবার লকডাউন হবে। ওই সপ্তাহের দ্বিতীয় লকডাউনের দিনটি আগামী সোমবার ঘোষণা করা হবে।

স্বরাষ্ট্র সচিব জানিয়েছেন, রাজ্যের পক্ষ থেকে ব্যাংকগুলোকে বলা হয়েছে এখন থেকে শনিবার ও রবিবার ব্যাংক বন্ধ রাখতে। অর্থাৎ সপ্তাহ পাঁচদিন কাজ চলবে। ওই দিনগুলোতে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত গ্রাহক সেবা দেয়ার জন্য ব্যাংকগুলোকে অনুরোধ করা হয়েছে।

এর আগে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের বৈঠক হয়। সেই বৈঠক শেষে স্বরাষ্ট্র সচিব জানান, রাজ্যে কিছু গোষ্ঠী সংক্রমণের ঘটনা ঘটেছে। এরই পরিপ্রেক্ষিতে সপ্তাহে দুইদিন সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি জানান, সাপ্তাহিক দুইদিনের এই লকডাউনে সব সরকারি ও বেসরকারি দপ্তর (প্রয়োজনীয় এবং জরুরি সেবা ছাড়া) এবং বাজার বন্ধ থাকবে। বন্ধ থাকবে পরিবহন সেবাও। এই দুটি সাপ্তাহিক লকডাউনের দিনে রাজ্যে কোনও ‘অপ্রয়োজনীয় কার্যকলাপের’ অনুমতি দেয়া হবে না।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীব্র গরমে পশ্চিমবঙ্গে সরকারি স্কুল বন্ধ ঘোষণা
ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রস্তুতি নিচ্ছে পশ্চিমবঙ্গ
ফেসবুকে ভিডিও দেখে বাংলাদেশি তরুণকে পশ্চিমবঙ্গ থেকে উদ্ধার
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh