• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৬ লাখ ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ জুলাই ২০২০, ১৮:১৯
Worldwide coronavirus death toll crosses 6 lakhs
সংগৃহীত

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৬ লাখ ছাড়িয়েছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শনিবার বিকেল ৬টা পর্যন্ত বিশ্বে করোনায় ৬ লাখ ১৫১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৪২ লাখ ২৩ হাজার ৪৩৩ জন।

করোনায় বিশ্বজুড়ে এ পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত ১ লাখ ৪২ হাজার ৮০ জন মারা গেছে। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৭ লাখ ৭১ হাজার ১০১ জন। মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকার দেশটিতে এ পর্যন্ত মারা গেছে ৭৭ হাজার ৯৬৪ জন। আর আক্রান্ত হয়েছে ২০ লাখ ৪৯ হাজার ১৪০ জন।

বর্তমানে বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃতের একটা বড় অংশই উত্তর ও দক্ষিণ আমেরিকা মহাদেশে। আরও নির্দিষ্ট করে বললে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে। এ দুটি দেশ ছাড়াও মেক্সিকোতে সাম্প্রতিক সপ্তাহগুলোতে বহু মানুষের প্রাণ কেড়েছে করোনা। দেশটি করোনায় ৩৮ হাজার ৩১০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩১ হাজারের বেশি মানুষ।

বিশ্বে সর্বাধিক মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। ইউরোপের এই দেশটিতে এ পর্যন্ত ৪৫ হাজার ২৩৩ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ২ লাখ ৯৩ হাজারের বেশি মানুষ। ইউরোপের অন্যান্য দেশের মধ্যে ইতালি, স্পেন, বেলজিয়াম, নেদার‌ল্যান্ডস ও জার্মানিতে ব্যাপক তাণ্ডব চালিয়েছে করোনা।

ইউরোপের প্রথম করোনা হটস্পট ইতালিতে এ পর্যন্ত ৩৫ হাজার ২৮ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা প্রায় ২ লাখ ৪৪ হাজার। ইউরোপের আরেক দেশ স্পেনে ২৮ হাজার ৪২০ জনের প্রাণ কেড়েছে করোনা। দেশটিতে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭ হাজারের বেশি মানুষ। এছাড়া বেলজিয়াম, নেদারল্যান্ডস ও জার্মানিতে যথাক্রমে ৯ হাজার ৮০০, ৬ হাজার ১৩৮ ও ৯ হাজার ১৬০ জন করোনায় মারা গেছে।

এশীয় অঞ্চলের মধ্যে করোনায় ভারতের অবস্থা বেশ সঙ্গীন। দেশটিতে এ পর্যন্ত ২৬ হাজার ৩৪৭ জন করোনায় মারা গেছে। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ১০ লাখ ৪৫ হাজারে। বাংলাদেশেও দিন দিন বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। দেশটিতে এ পর্যন্ত ২ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২ হাজার ৫৮১ জন।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা, সর্বশক্তি দিয়ে লড়বেন নেতানিয়াহু
যুক্তরাষ্ট্রের তুলায় উৎপাদিত পোশাকের শুল্কমুক্ত বাজার সুবিধা চায় ঢাকা
X
Fresh