logo
  • ঢাকা শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

পাঠাও-এর সহপ্রতিষ্ঠাতা সালেহ’র হত্যাকারী চিহ্নিত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ
|  ১৬ জুলাই ২০২০, ১৯:০৮ | আপডেট : ১৭ জুলাই ২০২০, ০৮:৩৭
Pathao co-founder saleh's killer identified
ডেইলি মেইল থেকে নেয়া
ব্যবসায়িক লেনদেনের কারণে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন বাংলাদেশের জনপ্রিয় রাইড শেয়ার পাঠাও-এর সহপ্রতিষ্ঠাতা ফাহিম সালেহ। মঙ্গলবার নিউইয়র্কের ম্যানহাটনের নিজের ফ্লাটে হত্যা করা হয় ৩৩ বছর বয়সী বাংলাদেশি এই টেক মিলিওনিয়ারকে। খবর ডেইলি মেইলের।

সালেহের বোন মঙ্গলবার বেলা ৩টা ৩০ মিনিটে তার ২২ মিলিয়ন ডলারের অ্যাপার্টমেন্টে যায়। সেখানে গিয়ে প্লাস্টিকের ব্যাগের মধ্যে তার ভাইয়ের শরীরের খন্ডাংশ দেখতে পান। তিনি দেখেন যে, সালেহ’র হাত-পা, মাথা, শরীর টুকরো করে রাখা হয়েছে।

পুলিশ জানিয়েছে, একজন প্রশিক্ষিত খুনির মাধ্যমে এটা পেশাদার ব্যক্তির কাজ। ওই খুনি সালেহ’র সঙ্গেই লিফটে ওঠেন। লিফটটি সালেহ’র অ্যাপার্টমেন্টে সামনে খোলার পর ওই খুনিও তার সঙ্গে নামেন। তারা জানায়, ওই খুনি মাস্ক, গ্লাভস, টুপি এবং ‘নিনজা আউটফিট’ পরেছিলেন। তার সঙ্গে একটি স্যুটকেসও ছিল। সম্ভবত হত্যার পর সালেহ’র দেহ কাটার জন্য সেখানে যন্ত্রপাতি ছিল।

তবে সূত্রগুলো এনবিসিকে জানিয়েছে, যখন সালেহ’র বোন অপ্রত্যাশিতভাবে তার ভাইয়ের অ্যাপার্টমেন্টে পৌঁছায়, তখন খুনি ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায়। তবে তিনি ইলেকট্রনিক করাত রেখে যায়। সেটা তখনও ছকেটে লাগানো ছিল। খুনি একটি সার্ভিস এক্সিট দিয়ে পালিয়ে যায় এবং এখনও পলাতক রয়েছে।

পুলিশের সূত্রগুলো জানিয়েছে, এই হত্যাকাণ্ডের সঙ্গে ব্যবসায়িক লেনদেন রয়েছে। তবে এর চেয়ে বেশি কিছু জানায়নি তারা। নাম প্রকাশে অনিচ্ছুক সালেহ’র একজন বন্ধু বলেছেন, প্রতিবেশীরা চিৎকার ও উচ্চ শব্দ শুনেছেন, তবে কেউ পুলিশকে খবর দেয়নি।

সালেহ উন্নয়নশীল দেশে এবং প্রযুক্তির ব্যবসায় বিনিয়োগ করার জন্য পরিচিত। তার ব্যবসার মধ্যে নাইজেরিয়ায় পাঠাও-এর মতো মোটরসাইকেল সার্ভিস রয়েছে। তবে সাম্প্রতিক সময়ে সেখানে তার ব্যবসা খুব একটা ভালো যাচ্ছিল না। কলম্বিয়ায় রাইড শেয়ারিং কোম্পানিও বিনিয়োগ করেছেন সালেহ।

উল্লেখ্য, ১৯৮৬ সালে জন্ম ফাহিমের। তার বাবা সালেহ উদ্দিন বড় হয়েছেন চট্টগ্রামে আর মা নোয়াখালীর মানুষ। ফাহিম পড়াশোনা করেছেন ইনফরমেশন সিস্টেম নিয়ে আমেরিকার বেন্টলি বিশ্ববিদ্যালয়ে। থাকতেন নিউইয়র্কের ম্যানহাটনে।

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়