• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ওবামা, বাইডেনসহ প্রভাবশালী ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট হ্যাকড

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২০, ১৬:০৯
twitter accounts of obama, biden, gates hacked
সংগৃহীত

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, বর্তমান প্রেসিডেন্ট প্রতিদ্বন্দ্বী জো বাইডেন, শিল্পপতি জেফ বেজোস, ওয়ারেন বাফেট, বিল গেটস, মাইক ব্লুমবার্গ, এলন মাস্ক, সঙ্গীতশিল্পী কেনে ওয়েস্টের মতো বিভিন্ন ক্ষেত্রের প্রভাবশালী মার্কিন নাগরিকের টুইটার অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার হয়েছে। এমন ঘটনায় পুরো বিশ্বে হইচই পড়ে গেছে।

টুইটারের ইতিহাসে এত বড় মাপের হ্যাকিংয়ের ঘটনা আর হয়নি বলেই মত সাইবার বিশেষজ্ঞদের। এই ঘটনা টুইটারের জনপ্রিয়তায় দাগ ফেলতে পারে বলে মনে করা হচ্ছে। দীর্ঘক্ষণ থাকার পরে অবশ্য টুইটগুলো মুছে দেয়া হয়েছে।

হ্যাক হওয়ার পর যে পোস্ট হয়েছে সবার অ্যাকাউন্ট থেকে তা হলো, ‘করোনাভাইরাসের মোকাবিলায় আমি সমাজের জন্য কিছু করতে চাই। আমার অ্যাকাউন্টে আপনারা ১০০০ বিটকয়েন দিলে আমি ২০০০ বিটকয়েন ফেরত দেবো।’ কোথায় বিট কয়েন পাঠাতে হবে তার ঠিকানাও রয়েছে সেখানে।

কিন্তু কীভাবে এত বড় মাপের লোকজনের টুইটার অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার হলো? ধারণা করা হচ্ছে, টুইটারের কন্ট্রোল পেজের অ্যাকসেস পেয়ে গিয়েছিল কোনও হ্যাকার। সেই কারণেই এমনটা ঘটনো সম্ভব হয়েছে।

এদিকে ওই সব পোস্ট যে টুইটার অ্যাকাউন্টের মালিকরা করেননি, সেটা জানার পরও দীর্ঘক্ষণ সেগুলো ডিলিট করা যায়নি। মার্কিন সময় বুধবার সকালে টুইটগুলো করা হয়। সেগুলো ডিলিট করা সম্ভব হয়েছে দুপুরের দিকে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হলিউডে নাম লেখাচ্ছেন ওবামাকন্যা
X
Fresh