• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ভারতে একদিনে রেকর্ড ২৯৪২৯ জন করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ জুলাই ২০২০, ১৫:১৯
Record 29429 infected in coronavirus in India
সংগৃহীত

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৪২৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। যা একদিনে এ পর্যন্ত সর্বোচ্চ। এর আগে একদিনে এত সংখ্যক মানুষ আক্রান্ত হয়নি। সবমিলিয়ে ভারতে আক্রান্ত হয়েছে ৯ লাখ ৩৬ হাজার ১৮১ জন।

আক্রান্তের পাশাপাশি বাড়ছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ৫৮২ জনের মৃত্যু হয়েছে। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, সেখানে এ নিয়ে মোট ২৪ হাজার ৩০৯ জন করোনায় মারা গেলো।

ভারতে শুধু মহারাষ্ট্রেই মারা গেছে ১০ হাজার ৬৯৫ জন। আর রাজধানী দিল্লিতে ৩ হাজার ৪৪৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, তামিলনাড়ুতে ২ হাজার ৯৯, গুজরাটে ২ হাজার ৬৯, উত্তরপ্রদেশে ৯৮৩, পশ্চিমবঙ্গে ৯৮০, কর্নাটকে ৮৪২, মধ্যপ্রদেশে ৬৭৩, রাজস্থানে ৫২৫ ও অন্ধ্রপ্রদেশে ৪০৮ জনের মৃত্যু হয়েছে।

সর্বাধিক মৃত্যুর পাশাপাশি সংক্রমণেও শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৭ হাজার ৬৬৫ জন। তামিলনাড়ু ও দিল্লিতে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তামিলনাড়ুতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ৪৪ হাজার ৩২৪ জন। আর রাজধানী দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৫ হাজার ৩৪৬ জন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবন্তিকার মৃত্যু : রিমান্ড শেষে জেলহাজতে জবির সহকারী প্রক্টর 
অবন্তিকার মৃত্যু নিয়ে রাজনৈতিক খেলা খেলতে দেওয়া হবে না : জবি উপাচার্য
‘জনগণের আমানতকে যারা খেলা মনে করে তাদের মৃত্যুদণ্ড হওয়া উচিত’
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে অভিনেত্রী অরুন্ধতী
X
Fresh