• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ওবামাকে ফ্রান্সের প্রেসিডেন্ট হবার আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:৪৯

আমেরিকার সদ্য সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার ফরাসি ভক্তরা ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনে দেশীয় প্রতিদ্বন্দ্বীতে সন্তুষ্ট নন। তাদের আশা, বারাক ওবামা এ নির্বাচনে অংশ নেয়ার জন্য পদক্ষেপ নেবেন। তারা ‘ওবামা ১৭’ নামে ওয়েবসাইটও খুলেছেন। ওয়েবসাইটটির মূল লক্ষ্য প্রেসিডেন্ট নির্বাচনে যেনো ওবামা অংশ নিতে পারেন সেজন্য কাজ করে যাওয়া।

‘ওবামা ১৭’ প্যারিসজুড়ে তাদের পোস্টার লাগিয়ে এবং এ ওয়েবসাইটে ঢুকে ওবামাকে প্রেসিডেন্ট পদে লড়ার আবেদন জানিয়ে সই করার আহ্বান জানাচ্ছেন। তারা ১০ লাখ সই যোগাড়ের চেষ্টা করছেন।

ওবামা কেনো? এ প্রশ্নের উত্তরও রয়েছে তার সঙ্গে কোনো ধরনের সংশ্লিষ্টতা না থাকা এ ওয়েবসাইটে। এ পদের জন্য ওবামার জীবনবৃত্তান্তই পৃথিবীর মধ্যে সবচে’ সমৃদ্ধ।

এতে আরো বলা হয়েছে, সবকিছু ঠিক থাকলেও একটি সমস্যা আছে। প্রেসিডেন্টকে অবশ্যই ফ্রান্সের অধিবাসী হতে হবে, কিন্তু ওবামা তা নন। বিদেশি প্রেসিডেন্ট নির্বাচিত করে আমরা এ পৃথিবীর গণতন্ত্রকে শিক্ষা দিতে চাই।

‘ওবামা ১৭’র একজন মুখপাত্র বললেন, আমরা বারাক ওবামার প্রেসিডেন্টের মেয়াদ শেষ হবার ২ মাস আগে এ পরিকল্পনা শুরু করি। এমন একজনকে ভোট দেয়ার স্বপ্ন দেখি, যার নেতৃত্বে আমরা উজ্জ্বল ভবিষ্যত পাবো।

কে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh